বাংলা নিউজ > ময়দান > বাইশ গজ থেকে অবসর নিয়ে এবার কি রাজনীতির ময়দানে নামবেন হরভজন সিং?
নভজ্যোত সিং সিধুর সঙ্গে হরভজন সিং (ছবি:টুইটার)
নভজ্যোত সিং সিধুর সঙ্গে হরভজন সিং (ছবি:টুইটার)

বাইশ গজ থেকে অবসর নিয়ে এবার কি রাজনীতির ময়দানে নামবেন হরভজন সিং?

আগামী বছর পঞ্জাবে বিধানসভা নির্বাচন, ক্রিকেটের বাইশ গজ থেকে অবসর নিয়ে এবার কী রাজনীতির ময়দানে নামবেন হরভজন?

ভারতীয় দলের অভিজ্ঞ অফ-স্পিনার হরভজন সিং তার ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় জানিয়েছেন। তিনি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এখন প্রশ্ন হল ভাজ্জি তার ক্যারিয়ারে কী করবেন? হরভজন সিংয়ের অবসর নেওয়ার পর জল্পনা করা হচ্ছে রাজনীতিতে নতুন ইনিংস শুরু করতে পারেন হরভজন সিং? নভজ্যোত সিং সিধু টুইটারে তার সাথে একটি ছবি পোস্ট করেছিলেন এবং ক্যাপশন দিয়েছিলেন, ‘সম্ভাবনায় পূর্ণ ছবি’, যার কারণে রাজনীতিতে তার প্রবেশ নিয়ে জল্পনা তৈরি হয়েছে।আগামী বছর পঞ্জাবে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। এরপরই হরভজনের রাজনৈতিক জল্পনা জোরদার হয়েছে। হরভজন সিং রাজনীতিতে পা রাখতে পারেন বলে মনে করা হচ্ছে। 

ক্রিকেট বিশ্বকে বিদায় জানিয়ে হরভজন সিং এই প্রশ্ন থেকে পর্দা তোলার চেষ্টা করে পরিষ্কার ভাবে কিছু বলেননি। এখন প্রশ্ন হল ভাজ্জি তার ক্যারিয়ারে কী করবেন। হরভজন সিংকে এক সাক্ষাৎকারে প্রশ্ন করা হয়। বলা হয় আপনি কি কোনও রাজনীতিতে যাওয়ার কথা ভাবছেন? যা নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে হরভজন বলেন, ‘সত্যি বলতে, আমি জানি না এরপর কী হবে, আমি কোন দিকে যেতে চাই, তা জানতে দুই থেকে তিন দিন সময় লাগবে। হ্যাঁ, আমি সমাজকে কিছু ফিরিয়ে দিতে চাই। আমি যদি রাজনীতিতে যোগদান করি তাহলে কীভাবে বা কী উপায়ে, আমাকে এই বিষয়গুলোও খতিয়ে দেখতে হবে। কারণ আমার মূল লক্ষ্য হল মানুষকে সাহায্য করা, যদি আমি রাজনীতিতে আসার সিদ্ধান্ত নিয়ে থাকি।’

নভজ্যোত সিং সিধু ১৫ ডিসেম্বর একটি টুইট করেছিলেন। যেখানে তিনি ভাজ্জির সঙ্গে একটি ছবি শেয়ার করেছিলেন। ছবির ক্যাপশন দেওয়া হয়েছে, ‘সম্ভাবনায় ভরপুর ছবি।’ এরপরেই হরভজনের রাজনীতিতে প্রবেশ নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। হরভজন সিংকে দেওয়া একটি সাক্ষাৎকারে বলা হয়েছে যে তিনি এটি নিয়ে ভাবতে দুই-তিন দিনের সময় চেয়েছেন। তার পরই ছবিটা পরিষ্কার হবে। হরভজন সিং তার রাজনৈতিক যাত্রায় কোন দলে যোগ দিতে পারেন? তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

বন্ধ করুন