বাংলা নিউজ > ময়দান > The Hundred: মাত্র ৪৭ বলে সেঞ্চুরি, ধুমধাড়াক্কা ব্যাটিংয়ে দ্য হান্ড্রেডে সব থেকে বেশি রানের রেকর্ড গড়লেন জ্যাকস

The Hundred: মাত্র ৪৭ বলে সেঞ্চুরি, ধুমধাড়াক্কা ব্যাটিংয়ে দ্য হান্ড্রেডে সব থেকে বেশি রানের রেকর্ড গড়লেন জ্যাকস

দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়ছেন জ্যাকস। ছবি- গেটি।

উইল স্মিডের রেকর্ড ভেঙে আক্ষরিক অর্থেই একার হাতে ম্যাচ জেতালেন উইল জ্যাকস।

মাত্র ক'দিন আগেই দ্য হান্ড্রেডের ইতিহাসে প্রথম সেঞ্চুরি করার নজির গড়েন উইল স্মিড। এবার তাঁকে টপকে টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড গড়লেন উইল জ্যাকস। ২৩ বছর বয়সী ব্রিটিশ তারকা আক্ষরিক অর্থেই একার হাতে ম্যাচ জেতালেন ওভাল ইনভিন্সিবলসকে।

রবিবার দ্য ওভালে দ্য হান্ড্রেডের ম্যাচে মুখোমুখি লড়াইয়ে নামে ইনভিন্সিবলস ও সাদার্ন ব্রেভ। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ব্রেভ। তারা নির্ধারিত ১০০ বলে ৬ উইকেটের বিনিময়ে ১৩৭ রান তোলে।

কুইন্টন ডি'কক ৮, জেমস ভিন্স ১৫, অ্যালেক্স ডেভিস ৪, মার্কাস স্টইনিস ৩৭, টিম ডেভিড ২২, রস হোয়াইটলি ১৮ ও জেমস ফুলার অপরাজিত ১১ রান করেন। ২৪ রানে ৩টি উইকেট নেন রীস টপলি। ১টি করে উইকেট দখল করেন স্যাম কারান ও মহম্মদ হাসনাইন।

আরও পড়ুন:- পাক বোলারের বিরুদ্ধে বল ছোড়ার অভিযোগ স্টোইনিসের, শাস্তি পেতে পারেন অজি তারকাই

জবাবে ব্যাট করতে নেমে ওভাল ৮২ বলে ৩ উইকেটের বিনিময়ে ১৪২ রান তুলে ম্যাচ জিতে যায়। ১০টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৪৮ বলে ১০৮ রান করে অপরাজিত থাকেন উইল জ্যাকস। তিনি ২৭ বলে ৫০ রানের গণ্ডি টপকে যান। তিন অঙ্কে পৌঁছন ৪৭ বলে।

দ্য হান্ড্রেডের ইতিহাসে জ্যাকসের ১০৮ রানের ইনিংসটিই এখনও পর্যন্ত সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড। তিনি টপকে যান উইল স্মিডের ১০১ রানের ইনিংসকে।

আরও পড়ুন:- The Hundred: ২৫ বলে ১০টি বাউন্ডারি মারলেন স্মৃতি মন্ধনা, রান পেলেন না জেমিমা

উল্লেখযোগ্য বিষয় হল, ওভালের হয়ে এই ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ রান স্যাম কারানের। তিনি ব্যক্তিগত ১১ রানে অপরাজিত থাকেন। ১০ রান করেন রিলি রসউ। ১টি করে উইকেট নেন জর্জ গার্টন ও জেমস ফুলার। ১৮ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জেতে ওভাল। সঙ্গত কারণেই ম্যাচের সেরার পুরস্কার জেতেন উইল জ্যাকস।

এই ম্যাচেই পাক পেসার মহম্মদ হাসনাইনের বিরুদ্ধে বল ছোঁড়ার (চাকিংয়ের) অভিযোগ আনেন মার্কাস স্টইনিস, যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভারতের এই প্রাক্তন পেসারকে দেখে অনেক কিছু শিখেছেন, আর কী বললেন জেমস অ্যান্ডারসন কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপে বাংলার জয় জয়কার, সোনা জিতলেন মিত্রাভ গুহ বস্তির ভিতর আচমকা ধনকুবের বিল গেটস! বাসিন্দাদের সঙ্গে চলল কথাবার্তা, কোথায় ঘটল? এবার ভারতের সিভিলিয়ান টিম পৌঁছল মলদ্বীপে, সরবে ভারতীয় সেনা IPL-র ‘লড়াই’ ছাপিয়ে হাত মেলাল রিলায়েন্স-ডিজনি, নজরে ৭০০০০ কোটি টাকার সাম্রাজ্য বাড়ির কর্তার মৃত্যুশোকে ঘরবন্দি ২২ দিন,উদ্ধার করেও হল না শেষরক্ষা,মারা গেল ছেলে ব্যথাতা কাটাতে শাকিবদের নতুন ব্যাটিং এবং বোলিং কোচ নিযুক্ত করল বিসিবি তৃণমূলের ব্রিগেডের দিন শহরে ডার্বিতে মুখোমুখি মোহন-ইস্ট, আদৌ হবে বড় ম্যাচ? ৩৭ বছরে পা দিলেন হেজেল, স্ত্রীর জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানিয়ে কী করলেন যুবরাজ ২৫ কেজি ওজন কমেছে, জেলে পড়ে গিয়ে ফেটেছে মাথা, আদালতে জানালেন বালুর আইনজীবী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.