বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্সে কি নেইমারকে পাওয়া যাবে?
২০১৬ অলিম্পিক্সে সোনা জয়ের পরে (ছবি গোল.কম)
২০১৬ অলিম্পিক্সে সোনা জয়ের পরে (ছবি গোল.কম)

টোকিও অলিম্পিক্সে কি নেইমারকে পাওয়া যাবে?

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল টোকিও অলিম্পিক্সেও পদক হাতছাড়া করতে চায়না। সেই কারণে এবারের দলেও নেইমারকে চায় তারা। প্রশ্ন নেইমারকে কি দলে পাওয়া যাবে?

টোকিও অলিম্পিক্সে নেইমারকে চান ব্রাজিলের অন্যতম কোচ আন্দ্রে জার্দিন। দু’দিন আগেই টোকিও অলিম্পিক্সের জন্য লিগ ম্যাচের গ্রুপ বিন্যাস করেছে ফিফা। ফিফার এই ‘ড্র’-এ গ্রুপ ‘ডি’ তে রয়েছে ব্রাজিল। তাদের সঙ্গে একই গ্রুপে রয়েছে জার্মানি, সৌদি আরব ও আইভরি কোস্ট। সবকিছু ঠিকঠাক চললে চলতি বছরের ২১শে জুলাই থেকে বসতে পারে অলিম্পিক্সের ফুটবলের আসর, চলবে ৭ই অগস্ট পর্যন্ত।

হাতে সময় খুবই কম, তাই নিজেদের দলের প্রস্তুতির কথা শুরু করে দিয়েছে সবকটি দল। টিম ব্রাজিলও অলিম্পিক্স নিয়ে নিজেদের ভাবনা শুরু করে দিয়েছে। গতবার অলিম্পিক্সে সোনা জয়ী ব্রাজিল দল এবারেও সেরা দল নিয়েই মাঠে নামতে চায়। তারা স্বীকার করেছে যে গতবার সোনা জয়ের পিছনে বড় ভূমিকা পালন করেছিলেন নেইমার।  

ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা টোকিও অলিম্পিক্সেও পদক হাতছাড়া করতে চায়না। সেই কারণেই এবারের দলে নেইমারকে চান প্রত্যেকে। কোচ আন্দ্রে জার্দিন জানিয়েছেন, এবারে অলিম্পিক্সের জন্য ব্রাজিল যে দল ঘোষণা করবে তার অন্যতম সেরা ও প্রধান ফুটবলার হবেন নেইমার। তাই নেইমারকে দলে রাখতেই হবে। 

তবে প্রশ্ন হল নেইমারকে কি অলিম্পিক্সের জন্য পাওয়া যাবে?  জার্দিন জানিয়েছেন, তাঁর ক্লাব প্যারিস সাঁ জাঁ-এর সঙ্গে কথা বলতে হবে। নেইমারকে নিয়েই টোকিও অলিম্পিক্সের দল গঠন করতে হবে। ব্রাজিলের এই কোচ মনে করেন, অলিম্পিক্স খেলার জন্য নেইমারের সঙ্গে ক্লাবের চুক্তিতে সমস্যা হলেও হতে পারে। তবে ক্লাব নিশ্চই নেইমারকে অলিম্পিক্স খেলার জন্য আটকাবেনা। তবে চুক্তিতে কোনও সমস্যা তৈরি হলে ফিফা নিশ্চই বিষয়টা দেখবে।

ব্রাজিল ফুটবল দলের ২০১৬ অলিম্পিক্স জয়ের পিছনে বড় ভূমিকা পালন করেছেন নেইমার। তাই নেইমারকে টোকিও অলিম্পিক্সে নিয়ে যেতে চায় সেলেকাওরা।

বন্ধ করুন