বাংলা নিউজ > ময়দান > রাওয়ালপিন্ডির পিচ নিয়ে কি ICC -র রোষের মুখে পড়বে PCB?

রাওয়ালপিন্ডির পিচ নিয়ে কি ICC -র রোষের মুখে পড়বে PCB?

রাওয়ালপিন্ডির পিচ নিয়ে বিতর্ক চলছে (ছবি:এএফপি)

যে যাই বলুক, ICC কখনই রাওয়ালপিন্ডির পিচকে খারাপ বলবে না: পিসিবির বিশ্বাস।

রাওয়ালপিন্ডি স্টেডিয়ামের পিচটি সমস্ত দিক থেকে নেগেটিভ প্রতিক্রিয়া পেয়েছে। সমর্থক থেকে ক্রিকেটার সকলেই রাওয়ালপিন্ডির পিচকে মরা পিচ বলেছেন। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড এই সত্যিটাকে মানতে চায় না। পিসিবি মনে করে না যে রাওয়ালপিন্ডির পিচ খারাপ। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেন রাওয়ালপিন্ডির পিচ নিয়ে শীঘ্রই কড়া বার্তা পাঠাবে আইসিসি। সম্ভবত শাস্তির মুখেও পড়তে হতে পারে রাওয়ালপিন্ডি স্টেডিয়ামকে। তবে সূত্রের খবর পাকিস্তান ক্রিকেট বোর্ড এমনটা মনে করছে না। পিসিবি মনে করে না যে আইসিসি রাওয়ালপিন্ডির পিচকে টেস্ট ক্রিকেটের জন্য ‘খারাপ পিচ’ বা ‘নট আপ টু দ্য মার্ক’ রেট দেবে।

পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম টেস্ট ম্যাচটি ড্র হয়েছে। চার দিনের বেশি সময় ধরে দুই দলই প্রথম ইনিংসে ব্যাট করেছে। এই সমতল পিচে প্রথমে পাকিস্তান দল দুর্দান্ত ব্যাটিং করেছিল। এরপর অস্ট্রেলিয়াও একই কাজ করেছে। প্রথম ইনিংসে পাকিস্তান ৪ উইকেটে ৪৭৬ রান করে অস্ট্রেলিয়াকে ব্যাট করার আমন্ত্রণ জানায়। এরপর অস্ট্রেলিয়াও ৪৫৯ রান করে। শেষ দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এই পিচের সেরা ব্যবহার করেছে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে পাকিস্তান কোনও উইকেট না হারিয়ে ২৫২ রান করে। সেঞ্চুরি করেন ওপেনার ইমাম-উল-হক ও শফিক। পিচ নিয়ে টুইটারে অনেকেই বহু প্রতিক্রিয়া দিয়েছেন। অনেক ভক্ত বলেছেন যিনি পিচ তৈরি করেছেন তাকে রাস্তা তৈরির কাজ দেওয়া যেতে পারে।

পিচ নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন ক্যাঙ্গারু অধিনায়ক প্যাট কামিন্স। ম্যাচটি ড্র হওয়ার পরে কামিন্স বলেন, ‘এটা সম্ভবত একটি চিরাচরিত পিচ নয়। আপনি এখানে রাওয়ালপিন্ডিতে যেটা পেলেন। এটি স্পষ্ট যে তারা সম্ভবত দ্রুত বোলিং পিচ করার চেষ্টা করেছে।’ ম্যাচ শুরুর আগেই অজি সম্প্রচারকারী সংস্থাও এই পিচ নিয়ে মজা করেছিল। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড এ সব মানতে রাজি নয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.