বাংলা নিউজ > ময়দান > রঞ্জি ট্রফি কি হবে? উত্তর মিলতে পারে আগামিকাল
রঞ্জি ট্রফি কি হবে? উত্তর মিলতে পারে আগামিকাল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
রঞ্জি ট্রফি কি হবে? উত্তর মিলতে পারে আগামিকাল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

রঞ্জি ট্রফি কি হবে? উত্তর মিলতে পারে আগামিকাল

  • সৈয়দ মুস্তাক আলি ট্রফি চলছে। সেই টুর্নামেন্টের উপর রঞ্জির ভাগ্য অনেকাংশে নির্ভর করতে পারে।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাস পরবর্তীতে চলতি বছরে ২২ গজে ফিরেছে ভারতীয় ঘরোয়া ক্রিকেট। তবে রঞ্জি ট্রফি এখনও শুরু হয়নি। বরং রঞ্জির ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা রয়েছে। চলতি মরশুমে রঞ্জি ট্রফি আদৌ হবে কিনা, তা ঠিক হতে পারে আগামিকাল (রবিবার)।

রবিবার বসছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অ্যাপেক্স কাউন্সিলের ভার্চুয়াল বৈঠক। এখনও পর্যন্ত সফলভাবেই আয়োজন করা সম্ভব হয়েছে সৈয়দ মুস্তাক আলি ট্রফি। বাকি প্রতিযোগিতা যদি সফলভাবে আয়োজন করা যায়, তাহলে রঞ্জি ট্রফি আয়োজনে সবুজ সংকেত পাওয়া যেতে পারে বলেই বিশেষজ্ঞ মহলের ধারণা। 

গত মরশুমের রঞ্জি শুরু হয়েছিল ২০১৯ সালের ডিসেম্বরে। শেষ হয়েছিল ২০২০ সালের মার্চে। এরপরেই ভারতে করোনাভাইরাস প্রকোপ বেড়েছিল। সেই কারণে ১ জানুয়ারি পর্যন্ত রঞ্জি ট্রফি স্থগিত করে দিয়েছিল বোর্ড।

সৈয়দ মুস্তাক আলি ট্রফি ছ’টি কেন্দ্রে খেলা হচ্ছে। সূত্রের খবর, সেই ধাঁচেই আগামী ফেব্রুয়ারিতে রঞ্জি আয়োজন করা হতে পারে। মুস্তাক আলিতে যে ক’টি দল খেলছে এবং যতগুলি কেন্দ্রে খেলা হচ্ছে, সেখানে সেই দলগুলিকেই রেখে রঞ্জিতে আয়োজন করার ভাবনাচিন্তা করছে বিসিসিআই।ফলে নতুন করে বায়ো-বাবলে থাকতে হবে না ক্রিকেটারদের। তবে রঞ্জি আদৌও হবে কিনা, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। রবিবার জুনিয়র এবং মহিলাদের ঘরোয়া ক্রিকেট শুরু করা নিয়েও আলোচনা করা হতে পারে।

বন্ধ করুন