মহেন্দ্র সিং ধোনি  (PTI)
মহেন্দ্র সিং ধোনি (PTI)

IPL 2020- নয়া নির্বাচকদের জমানাতেও বদলাল না ধোনিকে জাতীয় দলে নেওয়ার মাপকাঠি

ধোনিকে আইপিএলে ভালো খেলতে হবে, এই শর্ত বহাল থাকল।

আগেের মুখ্য নির্বাচক এমএসকে প্রসাদ সাফ বলেছিলেন, তাঁরা আর মহেন্দ্র সিং ধোনির কথা ভাবছেন না। সেন্ট্রাল কন্ট্র্যাক্ট থেকেও বাদ গিয়েছিল মহেন্দ্র সিং ধোনির নাম। কোচ রবি শাস্ত্রী যদিও বলেছিলেন আইপিএলে ভালো খেললে ফের ধোনি জাতীয় দলের হয়ে খেলতে পারেন। নয়া নির্বাচক প্রধান হয়ে এসেছেন সুনীল যোশী। কিন্তু তার আমলেও যে আইপিএলে ভালো খেলেই দলে ঢুকতে হবে, সেটি সাফ হয়ে গেল।

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য ভারতীয় দল নির্বাচিত হল। ফিট হওয়ায় দলে ফিরলেন হার্দিক পাণ্ডিয়া, ভূবনেশ্বর কুমার ও শিখর ধাওয়ান। বিসিসিআই সূত্র সংবাদসংস্থা PTI-কে জানিয়েছে যে খুব সহজেই দক্ষিণ আফ্রিকা সিরিজের দল নির্বাচন করা হয়েছে। ধোনি আপাতত খেলছেন না, তাই তাঁর বিষয়ে কোনও আলোচনা হয়েনি বলে সূত্র মোতাবেক জানা গিয়েছে।

বিসিসিআই কর্তার দাবি যে আইপিএলে ভালো খেলেই ফেলে নির্বাচকদের নজরে আসতে পারেন ধোনি। তবে শুধু ধোনি নয়, অন্যান্য সিনিয়র ও জুনিয়র খেলোয়াড়দের ক্ষেত্রেও এই কথাটি প্রযোজ্য বলে জানিয়েছেন বিসিসিআই কর্তা।

আগে রবি শাস্ত্রীও বলেছিলেন যে আইপিএলে ভালো খেললেই ফের ধোনির কথা বিচার করা যেতে পারে। ধোনির উত্তরসূরী হিসাবে চিহ্নিত ঋষভ পন্থ ধারাবাহিক ভাবে ব্যর্থ। কেএল রাহুল যদি শুধু ওপেনার হিসাবে খেলেন, তাহলে উইকেট কিপার পজিশনটি খালি থাকবে। সেখানে আসতেই পারেন ধোনি। বিশ্বকাপ সেমিফাইনালের পর আর কোনও ম্যাচ খেলেননি মাহি। ২৯ মার্চ মুম্বই ইন্ডিয়ানের বিরুদ্ধে প্রত্যাবর্তন ঘটবে তাঁর।



বন্ধ করুন