বাংলা নিউজ > ময়দান > উমরান মালিক কি সুযোগ পাবেন? দেখুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ
ঋষভ পন্তের সঙ্গে হার্দিক পান্ডিয়া (ছবি-এপি) (AP)

উমরান মালিক কি সুযোগ পাবেন? দেখুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ

  • দক্ষিণ আফ্রিকা দল তাদের শক্তিশালী স্কোয়াড নিয়ে ভারতে এসেছে, এমন সময়ে ভারত অনেক তরুণ মুখকে দলে অন্তর্ভুক্ত করেছে। ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং রবীন্দ্র জাদেজাকে আসন্ন সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে, সন্ধ্যা ৭টা থেকে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে পাঁচটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। ভারতীয় দলের নেতৃত্বে থাকবেন ঋষভ পন্ত এবং দক্ষিণ আফ্রিকার নেতৃত্বে থাকবেন টেম্বা বাভুমা। সিরিজ শুরুর একদিন আগেই ভারতীয় দলে দুটি ধাক্কা খেয়েছে। চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গেছেন কেএল রাহুল ও কুলদীপ যাদব। এখন ঋষভ পন্ত অধিনায়ক এবং হার্দিক পান্ডিয়া দলের সহ-অধিনায়ক।

বিসিসিআই টুইট করে জানিয়েছে যে কেএল রাহুল ডান পাশের কুঁচকির চোটের কারণে আসন্ন সিরিজ থেকে বাদ পড়েছেন। অন্যদিকে, কুলদীপ যাদব গত সন্ধ্যায় নেটে ব্যাট করার সময় ডান হাতে চোট পেয়েছিলেন, যে কারণে তিনিও সিরিজ থেকে বাদ ছিটকে গিয়েছেন। বিসিসিআই এই খেলোয়াড়দের বিকল্প ঘোষণা করেনি। বোর্ড এই সিরিজের জন্য ভারতীয় দলের অধিনায়ক হিসেবে ঋষভ পন্তের নাম ঘোষণা করেছে এবং হার্দিক পান্ডিয়াকে দলের সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের আরও দেখতে এখানে ক্লিক করুন…

দক্ষিণ আফ্রিকা দল তাদের শক্তিশালী স্কোয়াড নিয়ে ভারতে এসেছে, এমন সময়ে ভারত অনেক তরুণ মুখকে দলে অন্তর্ভুক্ত করেছে। ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং রবীন্দ্র জাদেজাকে আসন্ন সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। চোটের কারণে দলের বাইরে রয়েছেন জাদেজা। দুই দলের মধ্যে পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যায় ভারতই এগিয়ে রয়েছে।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের আরও দেখতে এখানে ক্লিক করুন…

ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে এখনও পর্যন্ত ১৫টি T20 আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছে। ভারত এখনও পর্যন্ত ৯টি ম্যাচ জিতেছে এবং প্রোটিয়া দল ৬টি ম্যাচে জিততে সফল হয়েছে। তবে ভারতের মাটিতে দক্ষিণ আফ্রিকার রেকর্ড চিত্তাকর্ষক। প্রোটিয়া দল ভারতে চারটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলে তিনটিতে জিতেছে। মাত্র একটি ম্যাচেই জিতেছিল ভারত। এদিন প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ জিতে বিশ্ব রেকর্ড গড়ার চেষ্টা করবে ভারতীয় দল। ভারতীয় দল টানা ১২টি T20 আন্তর্জাতিক ম্যাচ জিতেছে এবং যদি তারা এদিনের ম্যাচ জিততে সফল হয়, তবে এটি ভারতের টানা ১৩তম জয় হবে। ভারত বর্তমানে আফগানিস্তান এবং রোমানিয়ার সঙ্গে টানা ১২টি টি-টোয়েন্টি ম্যাচ জিতে জিতে যৌথভাবে শীর্ষস্থানে রয়েছে। এই ম্যাচ জিতলেই বিশ্ব রেকর্ড গড়বে ভারতীয় দল।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের আরও দেখতে এখানে ক্লিক করুন…

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে দেখে নিন দুই দলেরই সম্ভাব্য একাদশ

ভারতের সম্ভাব্য একাদশ- রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, হার্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, আভেশ খান/উমরান মালিক, অক্ষর প্যাটেল এবং যুজবেন্দ্র চাহাল।

দক্ষিণ আফ্রিকা - কুইন্টন ডি কক, রিজা হেন্ড্রিক্স, টেম্বা বাভুমা (অধিনায়ক), এইডেন মার্করাম, রাসি ভ্যান ডের ডুসেন, ডেভিড মিলার, ডোয়েন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, এনরিক নরকিয়া, মার্কো ইয়ানসেন, তাবরেজ শামসি।

বন্ধ করুন