বাংলা নিউজ > ময়দান > চোট সারাতে বিশেষ ট্রেনিং ক্যাম্পে যোগ দেবেন, জানুয়ারিতে জোফ্রার জাতীয় দলে প্রত্যাবর্তনের সম্ভাবনা

চোট সারাতে বিশেষ ট্রেনিং ক্যাম্পে যোগ দেবেন, জানুয়ারিতে জোফ্রার জাতীয় দলে প্রত্যাবর্তনের সম্ভাবনা

জোফ্রা আর্চার।

আগামী বছর জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইংল্যান্ড একটি সিরিজ খেলবে, যেখানে আর্চারের ফেরার সম্ভাবনা রয়েছে। এমনটা যদি হয়, তবে তাঁকে ২০২৩ সালের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে দেখা যাবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝেই ইংল্যান্ডের তারকা ফাস্ট বোলার জোফ্রা আর্চারের চোট নিয়ে একটি বড় আপডেট এসেছে। জোফ্রা আর্চার দীর্ঘ দিন চোটের কারণে বহু দিন ২২ গজের বাইরে। তিনি অনেক বড় টুর্নামেন্ট এবং সিরিজ মিস করেছেন। কিন্তু এখন যা খবর, তাতে জোফ্রা ২০২৩ সালের জানুয়ারিতে জাতীয় দলের জার্সিতে ফের ২২ গজে ফিরতে পারেন।

জোফ্রা আর্চার আগামী মাসে সংযুক্ত আরব আমিরশাহিতে ইংল্যান্ড লায়ন্সের প্রশিক্ষণ শিবিরে যোগ দেবেন বলেও শোনা যাচ্ছে। পিঠের স্ট্রেস ফ্র্যাকচার থেকে মুক্তি পেতে তিনি ইতিমধ্যে রিহ্যাব চালিয়ে যাচ্ছেন।

চোটের কারণে ২০২১ সালের জুলাই থেকে কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। তিনি গত বছর দীর্ঘস্থায়ী কনুইয়ের সমস্যা নিয়ে লড়াই করে কাটিয়েছিলেন। যার জন্য একাধিক অস্ত্রোপচারের করতে হয়েছিল তাঁকে। এবং তার পরে তাঁর পিঠের স্ট্রেস ফ্র্যাকচার হয়। তবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আশাবাদী, ২০২৩ জানুয়ারিতে তিনি জাতীয় দলে প্রত্যাবর্তন করার আগে সম্পূর্ণ ফিট হয়ে উঠবেন।

আরও পড়ুন: শ্রীলঙ্কাকে এড়িয়ে সহজ প্রতিপক্ষ পেল ভারত, কী পরিস্থিতি T20 WC-এ সুপার টুয়েলভের

আসলে, আগামী বছর জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইংল্যান্ড একটি সিরিজ খেলবে, যেখানে আর্চারের ফেরার সম্ভাবনা রয়েছে। এমনটা যদি হয়, তবে তাঁকে ২০২৩ সালের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে দেখা যাবে।

তিনজন ফাস্ট বোলারকে রিহ্যাবের জন্য দুবাই এবং আবু ধাবিতে পাঠানো হচ্ছে। সাকিব মাহমুদ এবং ব্রাইডন কারসের সঙ্গে জোফ্রা আর্চারও দুবাই এবং আবু ধাবিতে রিহ্যাবের জন্য যাবেন। একটি 15 সদস্যের লায়ন্স ট্রেনিং গ্রুপের সঙ্গে থাকবেন তাঁরা। যাঁর মধ্যে রয়েছে ম্যাথু ফিশারও, যিনি চোটের কারণে ২০২২ মরশুম বেশির ভাগ সময়েই মিস করেছেন। ক্যাম্পটি ৬-২৭ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: রোভম্যানের ১০৪ মিটার লম্বা ছক্কা,মাথায় হাত দিয়ে হাঁ করে দেখলেন আকিল

দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়েছে, আর্চার ২০২৩ সালের জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন। প্রসঙ্গত, জোফ্রা আর্চার বহু দিন ধরে চোটের কবলে রয়েছেন। এবং যে কারণে তাঁর পক্ষে ফিরে আসাটা চ্যালেঞ্জিং হতে চলেছে। ২০২৩ সালে ২৭ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত আফ্রিকা এবং ইংল্যান্ডের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হবে। সেখানে জোফ্রা যদি ফেরেনও, ঠিক কী পরিস্থিতিতে থাকবেন, সেটাই বড় প্রশ্ন।

ইংল্যান্ড দল ছাড়াও জোফ্রা আর্চারের ২২ গজের ফেরার খবরে স্বস্তি পাবে মুম্বই ইন্ডিয়ান্স। কারণ আর্চারকে ২০২২ মেগা নিলামে ৪ কোটি গিয়ে কিনেছিল মুম্বই। তবে চোটের কারণে তিনি যে খেলতে পারবেন না, সেটা জানার পরেও। পুরো আইপিএল মরশুমে জোফ্রা ২২ গজের একেবারে বাইরে ছিলেন। এবং এটাই হওয়ার ছিল। যাইহোক ২০২৩ মরশুমের কথা মাথায় রেখেই হয়তো জোফ্রার উপর বিনিয়োগ করেছে মুম্বই ইন্ডিয়ান্স। যে কারণে আশা করা হচ্ছে, আগামী বছর আইপিএলে মুম্বইয়ের হয়ে হয়তো খেলতে দেখা যাবে তাঁকে।

জোফ্রা আর্চার এখনও পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ১৩টি টেস্ট, ১৭টি ওয়ানডে এবং ১২টি টি-টোয়েন্টি খেলেছেন। তিনি যথাক্রমে ৪২, ৩০ এবং ১৪টি উইকেট নিয়েছেন। আইপিএলে জোফ্রা আর্চার ৩৫ ম্যাচে ৪৬টি উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য আগামিকাল রবি প্রদোষ ব্রত, এইভাবে করুন ভোলেনাথকে প্রসন্ন, সব সমস্যা হবে দূর Mirza: ১ম সপ্তাহে কত আয় করল মির্জা? বুক চিতিয়ে ঘোষণা ‘নন-সুপারস্টার’ অঙ্কুশের মণিপুরের ১১টি বুথে ফের ভোটের নির্দেশ কমিশনের, দাবি তুলেছিল কংগ্রেস ভোটের দিন বন্ধ চা বাগানে জমিয়ে মাংস ভাত খাওয়ালেন তৃণমূল নেতা, মেনুতে আর কী কী? মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে বিধ্বস্ত করল পাকিস্তান সড়ক দুর্ঘটনায় মৃত্যু পঙ্কজ ত্রিপাঠির ভগ্নিপতির, আশঙ্কাজনক অভিনেতার বোন

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.