বাংলা নিউজ > ময়দান > Wimbledon: পরাজয়ের পর ‘খারাপ মানুষ’ জকোভিচের প্রশংসায় পঞ্চমুখ শাপোভালভ
ম্যাচের পর শাপোভালভ। ছবি- রয়টার্স (REUTERS)
ম্যাচের পর শাপোভালভ। ছবি- রয়টার্স (REUTERS)

Wimbledon: পরাজয়ের পর ‘খারাপ মানুষ’ জকোভিচের প্রশংসায় পঞ্চমুখ শাপোভালভ

  • রেকর্ড বিশতম গ্র্যান্ড স্ল্যাম খেতাব জয়ের লক্ষ্যে উইম্বলডন ফাইনালে নামবেন নোভাক জকোভিচ।

নাগাড়ে তৃতীয় উইম্বলডন জিতে মোট গ্র্যান্ড স্ল্যাম জয়ে রাফায়েল নাদাল এবং রজার ফেডেরারকে ছোঁয়ার থেকে আর মাত্র এক ধাপ দূরে নোভাক জকোভিচ। সেমিফাইনালে ডেনিস শাপোভালোভকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়ে ফাইনালে নিজের জায়গা পাকা করেছেন ‘জোকার’। ম্যাচ হেরে নিজের আবেগ লুকিয়ে রাখতে পারেননি দশ নম্বর বাছাই শাপোভালভ।

সদ্যই জকোভিচকে খারাপ মানুষ হওয়ার কটাক্ষ সহ্য করতে হয়েছে। তবে ম্যাচ শেষে বিশ্বের এক নম্বর টেনিস তারকার প্রশংসায় পঞ্চমুখ পরাজিত কানাডিয়ান তরুণ। শাপোভালোভ বলেন, ‘ওঁ (জকোভিচ) একজন দুর্দান্ত মানুষ। আমার মনে হয় মানুষ হিসাবে ওঁর বিষয়ে খুব বেশি কথা বলা হয় না। ম্যাচের পর লকার রুমে জকোভিচ আমার কাছে আসেন এবং আমায় দু-চারটে কথা দেন। আমার জন্য এর গুরুত্ব অপরিসীম। ওর কিন্তু এমন করার কোন দায়বদ্ধতা ছিল না।’

২২ বছরের শাপোভালোভ এর পাশাপাশি নিরন্তর জৈব বলয়ে থেকে ক্লান্তি ও বিরক্তির কথাও প্রকাশ করেন। ‘আমি এখানে প্রায় মাসখানেক আছি। মানসিক দিক থেকে এটা একেবারেই সহজ নয়। এই ক্লান্তিই আমার সিদ্ধান্তের পিছনে (অলিম্পিক্সে ভাগ না নেওয়ার) বড় ভূমিকা নিয়েছে।’ শাপোভালোভ বাধা অতিক্রম করে ফাইনালে বেরেত্তিনির বিরুদ্ধে খেতাব জয়ের ম্যাচে নামবেন জকোভিচ।

বন্ধ করুন