বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2021: জোকারকে শুভেচ্ছা রাফার, তবে দু'জনের আসল লড়াই এ বার জমে গেল
জকোভিচ এবং নাদাল।
জকোভিচ এবং নাদাল।

Wimbledon 2021: জোকারকে শুভেচ্ছা রাফার, তবে দু'জনের আসল লড়াই এ বার জমে গেল

  • রবিবার ইতালির মাতেয়ো বেরাত্তিনিকে হারিয়ে ষষ্ঠ বার ঘাসের কোর্টে চ্যাম্পিয়ন হলেন জোকার। প্রথম সেট ৬-৭ (৪-৭)-এ পিছিয়ে পড়লেও, দ্বিতীয় সেট থেকে ঘুরে দাঁড়ান জকোভিচ। ৬-৪, ৬-৪, ৬-৩ সেটে হারিয়ে দেন বেরাত্তিনিকে।

রজার ফেডেরারের পর এ বার নোভক জকোভিচকে শুভেচ্ছায় ভরিয়ে দিলেন রাফায়েল নাদাল। বিশ্ব টেনিসের তিন তারকা অর্থাৎ রজার ফেডেরার, রাফায়েল নাদাল, নোভক জকোভিচ এখন সাফল্যের নিরিখে একই জায়গায় অবস্থান করছেন। তিন জনেই ২০টি করে গ্র্য়ান্ড স্লাম জিতে ফেলেছেন। পুরুষদের টেনিসে সর্বাধিক গ্র্যান্ডস্ল্যাম জয়ের নিরিখে রবিবার জোকার স্পর্শ করে ফেললেন ফেডেক্স এবং রাফাকে।

এ দিন ২০ তম গ্র্যান্ডস্ল্যাম জেতেন জকোভিচ। এটা জোকারের ষষ্ঠ উইলম্বডন খেতাব। সার্বিয়ান তারকার এই সাফল্যে উচ্ছ্বসিত নাদালও। তিনিও ফেডেরারের মতোই টুইটের মাধ্যমে জকোভিচকে তাঁর সাফল্যের জন্য শুভেচ্ছা জানিয়েছেন।

টুইটার বার্তায় নাদাল লিখেছেন, ‘এই অসাধারণ অ্যাচিভমেন্টের জন্য অনেক শুভেচ্ছা জকোভিচ! ২০তম গ্র্যান্ড স্লাম জয়টা সত্যিই বড় বিষয়। এবং আমরা তিন জন প্লেয়ার একই জায়গায় রয়েছি। ওয়েল ডান। আবারও বলব এর জন্য তোমাকে এবং তোমার টিমকে অনেক শুভেচ্ছা।’

রবিবার ইতালির মাতেয়ো বেরাত্তিনিকে হারিয়ে ষষ্ঠ বার ঘাসের কোর্টে চ্যাম্পিয়ন হলেন জোকার। প্রথম সেট ৬-৭ (৪-৭)-এ পিছিয়ে পড়লেও, দ্বিতীয় সেট থেকে ঘুরে দাঁড়ান জকোভিচ। ৬-৪, ৬-৪, ৬-৩ সেটে হারিয়ে দেন বেরাত্তিনিকে। জীবনের কোনও সাফল্যই যেন অধরা রাখতে চান না জোকার।

কিছু দিন আগেই ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। এ বার উইম্বলডনও জিতে গেলেন। জোকার যেন একেবারে অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন। এখন দেখার, নাদাল-ফেডেরারকে তিনি টপকে যান, নাকি ফেডেক্স, জোকারকে টপকে যাবেন নাদাল! ফেডেক্সের পক্ষে আর কোনও গ্র্যান্ডস্লাম চ্যাম্পিয়ন হওয়া সম্ভব নয়, দাবি বিশেষজ্ঞ মহলের। তাঁর অবসর নিয়েও ইতিমধ্যে জল্পনা শুরু হয়ে গিয়েছে। স্বভাবতই ছেলেদের মধ্যে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লামের মালিক হওয়ার লড়াই রয়ে গেলেন রাফা এবং জোকার।

বন্ধ করুন