বাংলা নিউজ > ময়দান > Wimbledon: অনন্য নজির গড়ে তৃতীয় রাউন্ডের টিকিট পাকা করলেন রজার ফেডেরার
রজার ফেডেরার। ছবি- রয়টার্স। (REUTERS)
রজার ফেডেরার। ছবি- রয়টার্স। (REUTERS)

Wimbledon: অনন্য নজির গড়ে তৃতীয় রাউন্ডের টিকিট পাকা করলেন রজার ফেডেরার

  • স্ট্রেট সেটে ম্যাচ জিতে তৃতীয় রাউন্ডে পৌঁছলেন ফেডেরার।

পছন্দের ঘাসের কোর্টে অব্যাহত ফেডেরার ম্যাজিক। ফ্রান্সের রিচার্ড গ্যাসকেটের বিরুদ্ধে সহজ জয়ে উইম্বলডনের তৃতীয় রাউন্ডে পৌঁছলেন আটবারের চ্যাম্পিয়ন রজার ফেডেরার। ম্যাচের ফলাফল ৭-৬ (৭), ৬-১, ৬-৪।

নিজের বর্ণময় টেনিস কেরিয়ারে একাধিক একাধিক নজির গড়েছেন ‘ফেডেক্স’। এই ম্যাচেও ফেডেরারে আরও একটি নজিরের সাক্ষী থাকল অল অল ইংল্যান্ড ক্লাব। ৪০ ছুঁই ছুঁই ফেডেরার এই ম্যাচ জয়ের সঙ্গে সঙ্গেই উইম্বলডনের শেষ ৪৬ বছরের প্রবীণতম খেলোয়াড়হিসাবে তৃতীয় রাউন্ডে পৌঁছলেন।

এ বারের উইম্বলডনের ধারা বজায় রেখে শুরুটা একটু ধীর গতিতেই করেন ফেডেরার। প্রথম সেটে তাঁকে তিনবার ব্রেক পয়েন্ট বাঁচাতে হয়। তবে প্রথম সেটে লড়াই করে জেতার পরই ছন্দে ফেরেন ‘ফেডেক্স’। পরের দুই সেট সহজেই জিতে নিয়ে তৃতীয় রাউন্ডে নিজের জায়গা পাকা করেন রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয়ী (যুগ্মভাবে) সুইস তারকা। এই নিয়ে টানা ১১ নম্বর বার মুখোমুখি সাক্ষাৎ-এ গ্যাসকেটকে হারালেন রজার।

ম্যাচ জিতে নিজের পারফরম্যান্সে খুশি রজার। তিনি বলেন, ‘এটা আমার জন্য একটা দারুণ ম্যাচ ছিল এবং নিজের পারফরম্যান্সে আমি খুশি। প্রথম রাউন্ডেই নিজের সেরা টেনিস খেলাটা সবসময় জরুরি নয়। ম্যাচে টিকে থাকাটাই এমন সময়ে আসল। বর্তমানে আমার খেলা নিয়ে আমি খুশি। গত দেড় বছরে দু'টো সার্জিরির জন্য আমায় বেশ কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে। তাই এই জয়টা আমার জন্য বিশেষ আনন্দের।’ তাঁর পরবর্তী প্রতিপক্ষ ব্রিটিশ তারকা ক্যামেরন নরি।  

বন্ধ করুন