বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2021: শেষ ষোলোয় পৌঁছে নতুন নজির ফেডেক্সের
রজার ফেডেরার। ছবি: রয়টার্স
রজার ফেডেরার। ছবি: রয়টার্স

Wimbledon 2021: শেষ ষোলোয় পৌঁছে নতুন নজির ফেডেক্সের

  • এই নিয়ে ১৮ তম বার উইম্বলডনের চতুর্থ রাউন্ডে পৌঁছলেন রজার ফেডেরার। আর মোট ৬৯ বার গ্র্যান্ড স্ল্যামের চতুর্থ রাউন্ডে উঠলেন তিনি।

উইম্বলডনে দুরন্ত ছন্দে রয়েছেন রজার ফেডেরার। শনিবার গড়ে ফেললেন নতুন রেকর্ডও। এই নিয়ে ৬৯ বার গ্র্যান্ড স্ল্যামের চতুর্থ রাউন্ডে উঠলেন তিনি। আর এটাই তাঁর নতুন রেকর্ড। উইম্বলডনে এটা ফেডেরারের ১০৪তম জয়।

এ দিন ব্রিটিশ প্রতিপক্ষ ক্য়ামেরন নোরির বিরুদ্ধে শুরুটা ভাল করলেও তৃতীয় সেটে হেরে বসেন ফেডেরার। কিন্তু ঘুরে দাঁড়ান চতুর্থ সেটে। যার নিট ফল, নবম উইম্বলডন তথা ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে আরও এক ধাপ এগিয়ে গেলেন ফেডেক্স।

এ দিন প্রথম দু'টি সেটে সহজ জয় পান ফেডেরার। ৬-৪, ৬-৪ এগিয়ে যাওয়ার পর তৃতীয় সেটে তিনি মুখ থুবড়ে পড়েন। হাড্ডাহাড্ডি লড়াই হয় তৃতীয় সেটে। ৫-৭ সেটটি হেরে যান ফেডেরার। তবে চতুর্থ সেটে ফের তিনি ঘুরে দাঁড়ান। ৬-৪-এ নোরিকে হারিয়ে শেষ ষোলোয় পৌঁছে যান তিনি। এই নিয়ে ১৮ তম বার উইম্বলডনের চতুর্থ রাউন্ডে পৌঁছলেন ফেডেক্স।

গত বছর উইম্বলডন হয়নি। এটা হয়তো জীবনের শেষ উইম্বলডন খেলছেন ফেডেক্স। যদিও তিনি এই নিয়ে কিছু বলেননি। তবে তাঁর বয়সের কথা মাথায় রেখে বলাই যায়, এটাই সম্ভবত তাঁর শেষ উইম্বলডন। আর তাই নিজের সেরাটা দিতে মুখিয়ে রয়েছেন রজার। সাফল্যকে সঙ্গী করেই হয়তো টেনিস কোর্টকে বিদায় জানাতে চাইছেন ফেডেক্স।

ম্যাচের পর ফেডেরার নিজের সাফল্যের পরিসংখ্যান প্রসঙ্গে বলেছেন, ‘এই ধরনের পরিসংখ্যান শুনতে বেশ ভাল লাগে। তবে আমি এখন প্রতিটি মিনিটের খেলা উপভোগ করি। সঙ্গে বিশ্বাস করি, আমার মধ্যে আরও টেনিস অবশিষ্ট রয়েছে। এই ৪০ বছরে পৌঁছে যে ভাবে খেলছি, তাতে আমি খুশি। এখন খেলার ফল যাই হোক না কেন, সেটা আমার কাছে বোনাস।’ 

বন্ধ করুন