বাংলা নিউজ > ময়দান > Wimbledon: এত ইংরাজি জানি না বাপু, ফেডেরারের কথায় হাসির রোল, ভাইরাল ভিডিয়ো
ম্যাচ জিতে রজার ফেডেরার। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
ম্যাচ জিতে রজার ফেডেরার। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

Wimbledon: এত ইংরাজি জানি না বাপু, ফেডেরারের কথায় হাসির রোল, ভাইরাল ভিডিয়ো

  • প্রতিপক্ষ মানারিনো হাঁটুতে চোট পাওয়ায় ম্যাচ ছাড়তে বাধ্য হওয়ায় দ্বিতীয় রাউন্ডে পৌঁছান রজার ফেডেরার।

রোলাঁ গারোয় জিতেও দ্বিতীয় রাউন্ড থেকে হাঁটুর চোট এবং উইম্বলডনে খেলতে নামার ইচ্ছার কথা মাথায় রেখে সরে যেতে হয়েছিল রজার ফেডেরারকে। পছন্দের ঘাসের কোর্টে কিছুটা ভাগ্যের জোরেই ফরাসি প্রতিপক্ষ আদ্রিয়ান মানারিনোর বিরুদ্ধে জয় পান ফেডেরার।

দুরন্ত লড়াইয়ে প্রথম সেটে হারলেও পরের দুই সেটে জিতে ফেডেরারকে চাপে ফেলে দেন মানারিনো। চতুর্থ সেট জিতে প্রাক্তন এক নম্বর টেনিস ম্যাচে সমতায় ফেরেন। তবে এই সেটেই ঘটে বিপত্তি। পা পিছলে কোর্টে পড়ে গিয়ে হাঁটুতে চোট পান মানারিনো। সেই সেট শেষ করলেও, পঞ্চম সেটে তিনি ম্যাচ ছাড়তে বাধ্য হওয়ায় এক বড় বাধা অতিক্রম করে দ্বিতীয় রাউন্ডে পৌঁছান ফেডেরার।

উইম্বলডনের দর্শকদের বরাবরই নয়নের মণি রেকর্ড খেতাব বিজেতা সুইস মাস্টার। সেই ছবিই আরও একবার ধরা পড়ল। ম্যাচের পর সঞ্চালক ফেডেরারকে এক বছর পর সেন্টার কোর্টে (উইম্বলডনের প্রধান কোর্ট) ফেরার অনুভূতির ব্যাপারে জিজ্ঞেস করেন। তবে সরাসরি নয়, এক ইংরেজি প্রবাদের মাধ্যমে ফেডেক্সের অনুভূতি জানতে চান তিনি। এরপরেই ফেডেরার বুদ্ধিদীপ্ত জবাবে উপস্থিত দর্শকদের হাসির ফোয়ারা ছোটে।

ফেডেক্স বলেন, ‘আমি বুঝতে পারছি না আপনি কী বলছেন। আমার ইংরেজি খুব একটা ভাল নয়। তবে খেলোয়াড় থেকে সমর্থকরা, সকলেই খুব খুশি যে আবার আমরা কোর্টে নামতে পারছি। বিশেষত উইম্বলডন খেলতে পারছি দর্শকদের উপস্থিতিতে। দর্শক ছাড়া খেলতে হলে সেটা খুবই হতাশাজনক হত। এখানে খেলা বরাবরই বিশাল সৌভাগ্যের ব্যাপার। আশা করছি বৃষ্টির পড়লেও সকলেই এই টুর্নামেন্ট উপভোগ করছেন। তবে এখানে তো এটা (বৃষ্টি পড়া) খুবই সাধারণ ব্যাপার। আমি দ্বিতীয় রাউন্ডে আবার কোর্টে নামতে মুখিয়ে রয়েছি।’

মুহূর্তেই ভাইরাল হয়ে যায় ফেডেরার এই ভিডিও। কেউ বলে ‘একা আমারই এই নিয়ে সমস্যা হয় না জেনে আশ্বস্ত হলাম।’, তো আবার কেউ এর মধ্যে ফেডেরারের বিনয়ী মনোভাবের হদিশ পান। কয়েকজন আবার সুইস তারকার একাধিক ভাষায় পারদর্শিতার কথা মনে করিয়ে দেন।

বন্ধ করুন