বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2021: ঐতিহাসিক লড়াই শেষে ম্যাচ জিতলেন সানিয়া-বোপান্না
রোহন বোপান্না এবং সানিয়া মির্জা।
রোহন বোপান্না এবং সানিয়া মির্জা।

Wimbledon 2021: ঐতিহাসিক লড়াই শেষে ম্যাচ জিতলেন সানিয়া-বোপান্না

  • একেপেশে লড়াইয়ে সানিয়া মির্জা- রোহন বোপান্না জুটি হারিয়ে দেন রামকুমার রামানাথন-অঙ্কিতা রায়না জুটিকে।

শুভব্রত মুখার্জি

উইম্বলডন ২০২১ সালের শুরুটা সানিয়া মির্জার জন্য বেশ ভাল ভাবেই হয়েছিল। নিজের মার্কিনী সঙ্গিনী বেথানি ম্যাটেক স্যান্ডকে সঙ্গী করে মহিলা ডাবলসের প্রথম রাউন্ডে ষষ্ঠ বাছাই জুটিকে হারিয়েছিলেন তারা। আর এ বার মিক্সড ডাবলসের প্রথম রাউন্ডেই এক ঐতিহাসিক জয় তুলে নিল সানিয়া মির্জা- রোহন বোপান্না জুটি। ঐতিহাসিক বলার কারণ এই প্রথম বার কোনও গ্রান্ড স্ল্যাম প্রতিযোগিতার মূলপর্বে মুখোমুখি হয়েছিল দুই ভারতীয় জুটি।

ভারতীয় লন টেনিসের ইতিহাসে আজকের দিনটি স্বর্নাক্ষরে লেখা থাকবে । শুক্রবার সকালেই এসেছিল সুখবর। স্বামী-স্ত্রীর জুটি দ্বিবিজ শরন ও সামান্থা মারে শরন মিক্সড ডাবলসের মূল পর্বে জায়াগা করে নিয়েছিল। আর সে দিনেই রাতের দিকে ঐতিহাসিক মিক্সড ডাবলসের প্রথম রাউন্ডে দুর্দান্ত জয়ে দ্বিতীয় রাউন্ডে চলে গেলেন সানিয়া-বোপান্না জুটি। উল্লেখ্য বিশ্ব টেনিসের ওপেন এরায় এই প্রথম বার কোনও গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে মুখোমুখি হয়েছিল চার ভারতীয়। কোর্টের এক দিকে ছিলেন রোহন বোপন্না- সানিয়া মির্জা এবং অন্যপ্রান্তে ছিলেন রামকুমার রামানাথন ও অঙ্কিতা রায়না।

শুক্রবার কার্যত একপেশে ম্যাচে অঙ্কিতাদের হারালেন সানিয়ারা। প্রথম সেটে অঙ্কিতারা সে ভাবে লড়াই করতে পারেননি। অঙ্কিতাদের বিরুদ্ধে খেলার ফল ৬-২, ৭-৬(৫)। উল্লেখ্য, গ্র্যান্ড স্লামের সিঙ্গলস বিভাগের মূলপর্বে যোগ্যতা অর্জনের জন্য মোট ২১ বার চেষ্টা করেও সাফল্য না পাওয়ার ফলে ডাবলসে মনোনিবেশ করেন রামকুমার। মিক্সড ডাবলস দিয়ে স্ল্যাম টেনিসে অভিষেক ঘটল তাঁর। আজ ম্যাচের প্রথম থেকে অভিজ্ঞ জুটিই ছিল ম্যাচের উপর নিজেদের আধিপত্য বিস্তার শুরু করেন।

প্রথম সেটে অঙ্কিতারা, সানিয়া-বোপন্নাদের সামনে কোন প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। তবে দ্বিতীয় সেটে অদম্য লড়াই চালিয়ে ও হার মানতে বাধ্য হন রামকুমার ও অঙ্কিতা জুটি ।

বন্ধ করুন