বাংলা নিউজ > ময়দান > Wimbledon: সিঙ্গলসের ফাইনালে উঠলেও ডবলসে স্বপ্নভঙ্গ, সেমিফাইনাল থেকে বিদায় নিলেন সমীর বন্দোপাধ্যায়
সমীর ব্যানার্জি। ছবি- টুইটার।
সমীর ব্যানার্জি। ছবি- টুইটার।

Wimbledon: সিঙ্গলসের ফাইনালে উঠলেও ডবলসে স্বপ্নভঙ্গ, সেমিফাইনাল থেকে বিদায় নিলেন সমীর বন্দোপাধ্যায়

  • স্ট্রেট সেটে পরাস্ত হয়ে ডবলসের সেমিফাইনাল থেকে ছিটকে গেলেন সমীর-কোকোরো জুটি।

সিঙ্গেলসের ফাইনালে আগেই জায়গা পাকা করেছেন, তবে ডবলসে খেতাব জয়ের স্বপ্ন অধরাই রয়ে গেল সমীর বন্দোপাধ্যায়ের। উইম্বলডনের বালক বিভাগের সেমিফাইনাল থেকেই বিদায় নিলেন সমীর-কোকোরো ইসামুরা জুটি।

সেমিফাইনালে ড্যানিয়েল লিঙ্কন এবং আবদেল্লা শেলবাই-এর বিরুদ্ধে কোর্টে নেমেছিলেন সমীর-কোকোরো জুটি। শুরুটা দুর্দান্তভাবে করে ১৭ বছরের তরুণ বাঙালি ও তাঁর সতীর্থ। প্রথম সেটে ৪-১ ব্য়বধানে এগিয়েও যান তাঁরা। তবে তারপরেই ঘটে ছন্দপতন। পরপর পাঁচটি গেম জিতে সেট নিজেদের নামে করেন লিঙ্কন-আবদেল্লা জুটি।

প্রথম সেটে হতাশের পর দ্বিতীয় সেট আর ঘুরে দাঁড়াতে পারেননি সমীর-কোকোরো জুটি। ২-৬-এ পরাস্ত হয়ে দ্বিতীয় সেট ও ম্যাচ হারেন তাঁরা। ম্যাচে দু’বার প্রতিপক্ষ সমীরদের সার্ভিস ব্রেক করতে সক্ষম হয়। শুরুটা ভাল করেও আমেরিকা যুক্তরাষ্ট্রনিবাসী বঙ্গতনয়ের জোড়া খেতাব জয়ের স্বপ্নভঙ্গ হল। 

ম্যাচ এগোলে সিঙ্গলসের কঠিন ম্যাচের পর ডাবলসে খেলতে নামার ধকল স্পষ্টতই ফুটে ওঠে সমীরের খেলায়। তবে সিঙ্গলস খেতাব জিতে লিয়েন্ডার পেজের পর প্রথম বাঙালি তথা ভারতীয় বংশোদ্ভুদ হিসাবে ঘাসের কোর্টে নজির গড়ার স্বপ্ন এখনও অব্যাহত সমীরের। তাঁকে ঘিরেই আশায় বুক বাঁধছে আপামার বাঙালি, সে তিনি যতোই প্রবাসী বাঙালি হন না কেন।

বন্ধ করুন