বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2021: সঙ্গী বোপান্নাকে নিয়ে মিক্সড ডাবলসের তৃতীয় রাউন্ডে সানিয়া
সানিয়া মির্জা ও রোহন বোপান্না (ছবি: টুইটার)
সানিয়া মির্জা ও রোহন বোপান্না (ছবি: টুইটার)

Wimbledon 2021: সঙ্গী বোপান্নাকে নিয়ে মিক্সড ডাবলসের তৃতীয় রাউন্ডে সানিয়া

  • বোপান্না-সানিয়া জুটি পৌঁছে গেল তৃতীয় রাউন্ডে।

শুভব্রত মুখার্জি: ২০২১ সালের উইম্বলডনের কোর্টে জুলাই মাসের প্রথম শনিবারটা ভারতীয় তারকা টেনিস খেলোয়াড় সানিয়া মির্জার কাছে এক 'মিশ্র' দিন হিসেবে থেকে গেল। মহিলা ডাবলসে মার্কিন সঙ্গিনী বেথানি ম্যাটেক স্যান্ডকে নিয়ে দ্বিতীয় রাউন্ডে হেরে ছিটকে গেলেও মিক্সড ডাবলসে ভারতীয় পার্টনার রোহন বোপান্নাকে সঙ্গী করে জয়ের মুখ দেখলেন তিনি। ফলে বোপান্না-সানিয়া জুটি পৌঁছে গেল তৃতীয় রাউন্ডে।

সানিয়া মির্জা ও রোহন বোপান্না (ছবি: টুইটার)
সানিয়া মির্জা ও রোহন বোপান্না (ছবি: টুইটার)

মহিলা ডাবলসে সানিয়া-স্যান্ড জুটিকে ৪-৬,৩-৬ ফলে হারিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়েছিলেন এলিনা ভেসনিনা-ভেরনিকা কুদেরমেটোভা জুটি। আর সেই শনিবারের বার বেলাতেই বোপান্নাকে নিয়ে মিক্সড ডাবলসের তৃতীয় রাউন্ডে চলে গেলেন সানিয়া। বিপক্ষ ব্রিটিশ জুটি এইডেন ম্যাকহিউ-এমিলি ওয়েবলি স্মিথ জুটিকে কার্যত খড়কুটোর মতন উড়িয়ে দিলেন। অভিজ্ঞ ভারতীয় জুটির সামনে এদিন কোন প্রতিরোধ গড়ে তুলতে পারেনি ব্রিটিশ জুটি। ফলাফল সানিয়াদের পক্ষে ৬-১,৬-৩। 

এদিন ম্যাচের প্রথম থেকেই আক্রমনাত্মক মেজাজে শুরু করে সানিয়া মির্জা এবং রোহন বোপান্না জুটি। বোপান্নাদের সঠিক প্রথম সার্ভিসের শতকরা হার অনেক বেশি হওয়াতে তাদের সার্ভিস গেমের উপর চাপ তৈরি করতে সক্ষম হয়নি প্রতিপক্ষ। মা হওয়ার পরে প্রথমবার উইম্বলডনের কোর্টে ফেরার পরে সানিয়াও বিধ্বংসী ফর্মে ছিলেন। তার জোরালো ফোরহ্যান্ড ফেরাতে হিমশিম অবস্থা হয় ব্রিটিশ জুটির। ফলে ২০১৬ সালের রিও অলিম্পিকের সেমিফাইনালিস্টদের কাজটা অনেকটা সহজ হয়ে যায়। ফলে আগের রাউন্ডে ভারতীয় জুটি রামানাথান-রায়নার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পাওয়ার পরে দ্বিতীয় রাউন্ডেও সহজ জয় পেয়ে তৃতীয় রাউন্ডে চলে যেতে সেভাবে পরিশ্রম করতে হল না সানিয়াদের।

বন্ধ করুন