বাংলা নিউজ > ময়দান > Wimbledon: গ্র্যান্ডস্ল্যাম ইতিহাসে প্রথমবার, কোর্ট মাতাবেন চার ভারতীয় তারকা
ইতিহাস সৃষ্টির পথে চার ভারতীয় টেনিস তারকা। ছবি- স্টার স্পোটর্স (টুইটার)।
ইতিহাস সৃষ্টির পথে চার ভারতীয় টেনিস তারকা। ছবি- স্টার স্পোটর্স (টুইটার)।

Wimbledon: গ্র্যান্ডস্ল্যাম ইতিহাসে প্রথমবার, কোর্ট মাতাবেন চার ভারতীয় তারকা

  • প্রথম রাউন্ডে শেষ মুহূর্তে নাম প্রত্যাহারের দরুণ উইম্বলডনের মূলপর্বে খেলার সুযোগ পেয়েছে অঙ্কিতা রায়না ও রামকুমার রামানাথন জুটি।

অল ইংল্যান্ড লন টেনিস এন্ড ক্রুকেট ক্লাবে সৃষ্টি হতে চলেছে নজির। প্রথমবার এক অনন্য সন্ধ্যার সাক্ষী থাকতে চলেছে আপামর ভারতবাসী। উইম্বলডনে একই সময়, একই কোর্টে চার ভারতীয় টেনিস তারকার লড়াই দেখতে চলেছে বিশ্ববাসী।

ডবলস থেকে ছিঁটকে গেলেও সানিয়া মির্জার সঙ্গে জুটি বেধে নিজেদের প্রথম রাউন্ডের মিক্সড ডবলস ম্যাচে কোর্টে নামবেন রোহন বোপান্না।অপরদিকে, প্রথম রাউন্ডে শেষ মুহূর্তে নাম প্রত্যাহারের দরুণ উইম্বলডনের মূলপর্বে খেলার সুযোগ পেয়েছে অঙ্কিতা রায়না ও রামকুমার রামানাথন জুটি।

ভাগ্যক্রমে দুই দলই প্রথম রাউন্ডেই একে অপরের মুখোমুখি হবে। গ্র্যান্ড স্ল্যামের ইতিহাসে এই প্রথমবার ওপেন যুগে স্বাধীন ভারতের চার টেনিস তারকাকে একই সময়ে একই কোর্টে একে অপরের বিরুদ্ধে লড়তে দেখা যাবে। প্রসঙ্গত উল্লেখ্য অঙ্কিতাও তাঁর প্রথম রাউন্ডের ডবলস ম্যাচে পরাজিত হয়েছেন এবং রামকুমার দুরন্ত লড়েও উইম্বলডনের ছাড়পত্র জোগাড় করতে ব্যর্থ হন।

উইম্বলডনের প্রথম ম্যাচে আশাহত হলেও তাঁর থেকে প্রাপ্ত অভিজ্ঞতায় ভর করে তাঁর অলিম্পিক্স ডবলস পার্টনার সানিয়া মির্জার বিরুদ্ধে কোর্টে নামতে মুখিয়ে রয়েছেন তরুণ অঙ্কিতা। নিজের অনুপ্রেরণার বিরুদ্ধে গ্র্যান্ড স্ল্যামে কোর্চে নামাতে পারাকর সুযোগ, সৌভাগ্যের বলেই মনে করছেন তিনি।

বন্ধ করুন