বাংলা নিউজ > ময়দান > প্রথম গ্র্যান্ডস্লামে সেমিতে সাবালেঙ্কা, শেষ চারে বার্টি, প্লিসকোভা, কার্বার
আরিনা সাবালেঙ্কা।
আরিনা সাবালেঙ্কা।

প্রথম গ্র্যান্ডস্লামে সেমিতে সাবালেঙ্কা, শেষ চারে বার্টি, প্লিসকোভা, কার্বার

  • মহিলা বিভাগের দ্বিতীয় বাছাই আরিনা সাবালেঙ্কা তার টেনিস ক্যারিয়ারের প্রথম গ্রান্ড স্ল্যাম সেমিফাইনালে পৌঁছে গেলেন। যেখানে তার প্রতিপক্ষ ক্যারোলিন প্লিসকোভা। উল্লেখ্য প্লিসকোভাও তার ক্যারিয়ারে প্রথম বার উইম্বলডনের সেমিফাইনালে উঠলেন।

শুভব্রত মুখার্জি

উইম্বলডনের সবুজ ঘাসের কোর্টে নিজের জীবনের রুপকথার কাহিনী যেন লিখে রেখে যাচ্ছেন আরিনা সাবালেঙ্কা। মহিলা বিভাগের দ্বিতীয় বাছাই আরিনা সাবালেঙ্কা তার টেনিস ক্যারিয়ারের প্রথম গ্রান্ড স্ল্যাম সেমিফাইনালে পৌঁছে গেলেন। যেখানে তার প্রতিপক্ষ ক্যারোলিন প্লিসকোভা। উল্লেখ্য প্লিসকোভাও তার ক্যারিয়ারে প্রথম বার উইম্বলডনের সেমিফাইনালে উঠেছেন। অর্থাৎ মহিলা সিঙ্গলসের একটি সেমিতে দুই 'নবাগতা'র লড়াই হবে। অন্যদিকে তার ক্যারিয়ারের চতুর্থ উইম্বলডন সেমিফাইনালে পৌছালেন জার্মানির অ্যান্জ্ঞেলিক কার্বার। সেমিতে তার প্রতিপক্ষ টুর্নামেন্টের প্রথম বাছাই অ্যাশলে বার্টি।

মঙ্গলবার উইম্বলডনের কোর্টে তিউনিশিয়ার তরুনী ওন্স জেবেউরের স্বপ্নের দৌড়কে থামিয়ে দিলেন দ্বিতীয় বাছাই সাবালেঙ্কা। মাত্র ৭৪ মিনিটের লড়াইয়ে ৬-৪,৬-৩ ফলে সাবালেঙ্কা পর্যুদস্ত করলেন জেবেউরকে। উল্লেখ্য এর আগে ২৩ বছর বয়সী সাবালেঙ্কা উইম্বলডনের কোর্টে তার তিনবার আবির্ভাবে মাত্র ১ টি ম্যাচ জিততে সমর্থ হয়েছিলেন। সেমিতে তার প্রতিপক্ষ প্রাক্তন ১ নম্বর টেনিস তারকা প্লিসকোভা। যিনি স্ট্রেট সেটে ৬-২,৬-২ ফলে গলুভিচকে হারিয়ে তার জীবনের প্রথম উইম্বলডন সেমিফাইনালে খেলবেন। সাবালেঙ্কা সেমিফাইনালে জিতে তার স্বদেশীয় ভিক্টোরিয়া আজারেঙ্কাকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা করবেন। যিনি ২০১১ ও ২০১২ তে উইম্বলডনের সেমিফাইনালে পৌছেছিলেন।

অপরদিকে চেক রিপাবলিকের ক্যারোলিনা মুচোভাকে ৬-২,৬-৩ ফলে হারিয়ে তার ক্যারিয়ারের চতুর্থ উইম্বলডন সেমিফাইনালে পৌছালেন অ্যান্জ্ঞেলিক কার্বার । প্রসঙ্গত বিশ্ব ক্রমপর্যায়ে ২৮ নম্বরে থাকা কার্বার এর আগে ২০১৮ সালে উইম্বলডনের মহিলা সিঙ্গলসের খেতাব জিতেছিলেন। এই মরসুমের সেমিতে কার্বারের প্রতিপক্ষ বার্টি । যিনি আজলা টমজানোভিচকে হারিয়ে সেমিফাইনালে প্রবেশ করেছেন।

বন্ধ করুন