বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2022: শেষে ঝোলালেন সঙ্গী, দারুণ খেলেও সেমিতে হার সানিয়ার, উইলম্বডনে অধরা থাকল স্বপ্ন
বিদায় ঘাসের কোর্ট, বিদায় উইলম্বডন - সানিয়া মির্জা। (ছবি সৌজন্যে টুইটার)

Wimbledon 2022: শেষে ঝোলালেন সঙ্গী, দারুণ খেলেও সেমিতে হার সানিয়ার, উইলম্বডনে অধরা থাকল স্বপ্ন

  • Wimbledon 2022: সানিয়া মির্জার বর্ণময় কেরিয়ারে অধরা থেকে গেল উইলম্বডনের মিক্সড ডাবলস খেতাব। সেইসঙ্গে মিক্সড ডাবলসে কেরিয়ার স্ল্যাম পূর্ণ হল না। যিনি ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ২০১২ সালে ফ্রেঞ্চ ওপেন এবং ২০১৪ সালে যুক্তরাষ্ট্র ওপেন জিতেছিলেন।

দুর্দান্ত খেলেও উইলম্বডনের মিক্সড ডাবলস থেকে ছিটকে গেলেন সানিয়া মির্জা। সেমিফাইনালের ‘ফাইনাল ফ্রন্টিয়ারে’ সানিয়াকে ডোবালেন ক্রোয়েশিয়ান সঙ্গী ম্যাটে পেভিচ। তার ফলে সানিয়ার বর্ণময় কেরিয়ারে অধরা থেকে গেল উইলম্বডনের মিক্সড ডাবলস খেতাব। সেইসঙ্গে মিক্সড ডাবলসে কেরিয়ার স্ল্যাম পূর্ণ হল না।

বুধবার সেমিফাইনালে শুরুটা দারুণ করেন সানিয়ারা। প্রথম সেটের পঞ্চম গেমে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ডেসিরে ক্রচেক এবং নিল স্কুপিসকির সার্ভিস ব্রেক করেন। যে লিড ধরে রেখে প্রথম সেটে ৬-৪ গেমে জিতে যান। 

আরও পড়ুন: Wimbledon 2022: কেরিয়ারের শেষ উইম্বলডনে প্রথমবার মিক্সড ডাবলস সেমিতে পৌঁছলেন সানিয়া মির্জা

দ্বিতীয় সেটের শুরুটা আরও ভালো হয়। প্রথম গেমেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের সার্ভিস ব্রেক করেন সানিয়ারা। ‘ডবল ব্রেকের’ সুযোগও এসেছিল। কিন্তু পঞ্চম গেমে একেবারে সহজ ওভারহেড শট বাইরে চলে যাওয়ায় সেই সুযোগ হাতছাড়া করেন ভারতীয় টেনিস তারকা। তারপরই যেন জেগে ওঠেন গতবারের চ্যাম্পিয়নরা। তা সত্ত্বেও একটা সময় ৪-৩ গেমে এগিয়েও ছিলেন সানিয়ারা। কিন্তু অষ্টম গেমে সানিয়ার সার্ভিস ব্রেক হয়। তারপর ‘অন সার্ভিস’ এগোতে থাকে খেলা। কিন্তু দ্বাদশ গেম খুইয়ে ফেলেন সানিয়া। ‘এস’-এ একটি সেট পয়েন্ট বাঁচালেও দ্বিতীয়টি রক্ষা করতে পারেননি। তার ফলে ৭-৫ গেমে দ্বিতীয় সেটে জিতে যান ডেসিরেরা।

সেই ধাক্কা ঝেড়ে ফেলে চূড়ান্ত সেটের তৃতীয় গেমেই আমেরিকান ডেসিরের সার্ভিস ব্রেক করেন সানিয়ারা। কিন্তু সেই অ্যাডভান্টেজ বেশিক্ষণ স্থায়ী হয়নি। পরের গেমেই সার্ভিস খুইয়ে ফেলেন ভারতীয় তারকা। তারপর ‘অন সার্ভিস’ খেলা এগিয়ে যেতে থাকে। দ্বাদশ গেমে ভুলটা করে বসেন সানিয়ার সঙ্গী। ৫-৬ গেমে পিছিয়ে থাকা অবস্থায় ‘ডবল ফল্ট’ করেন পেভিচ। দ্বিতীয় ম্যাচ পয়েন্ট কাজে লাগিয়ে ফাইনালের টিকিট বুক করে ফেলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

আরও পড়ুন: Wimbledon 2022: প্রথম রাউন্ডেই ভরাডুবি, ডাবলস থেকে ছিটকে গেলেন সানিয়া মির্জা

সেমিফাইনাল থেকেও ছিটকে গেলেও উইলম্বডনের মিক্সড ডাবলসে এটাই সানিয়ার সেরা পারফরম্যান্স। ২০১১, ২০১৩ এবং ২০১৫ সালে কোয়ার্টারে উঠেছিলেন। কিন্তু এবারের হারটা যেন আরও বেশি কষ্টের। এটাই হতে চলেছে সানিয়ার শেষ মরশুম। ফলে মিক্সড ডাবলসে কেরিয়ার স্ল্যাম পূরণের স্বপ্ন অধরা থেকে গেল সানিয়ার। যিনি ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ২০১২ সালে ফ্রেঞ্চ ওপেন এবং ২০১৪ সালে যুক্তরাষ্ট্র ওপেন জিতেছিলেন।

বন্ধ করুন