বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2022: স্ট্রেট সেটে জয় পেলেন রাডুকানু, কামব্যাক করে জিতলেন মারে, বিস্ময় হার হুরকাজের
ম্যাচ জিতে এমা রাডুকানুর উচ্ছ্বাস। ছবি- এপি। (AP)

Wimbledon 2022: স্ট্রেট সেটে জয় পেলেন রাডুকানু, কামব্যাক করে জিতলেন মারে, বিস্ময় হার হুরকাজের

  • আলকারাজ এবং জাবেউরও দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছেন।

শুরু হয়ে গিয়েছে বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম উইম্বলডন। ঐতিহ্যবাহী এই স্ল্যামের প্রথম রাউন্ডেই একাধিক হাড্ডাহাড্ডি লড়াইয়ের পাশাপাশি নাটকীয় ম্যাচেরও সাক্ষী থাকলেন সমর্থকরা। পাশাপাশি প্রথম রাউন্ডেই দেখা মিলল বিশাল বড় অঘটনেরও। 

সোমবার (২৭ জুন) দুইবারের চ্যাম্পিয়ন অ্যান্ডি মারে অস্ট্রেলিয়ার জেমস ডাকওয়ার্থের বিরুদ্ধে কোর্টে নেমেছিলেন। প্রথম সেটেই হতাশাজনকভাবে ৪-৬ হেরে যান মারে। তবে অভিজ্ঞ তারকা দুর্দান্ত কামব্যাক করে ৬-৩, ৬-৪, ৬-২ পরপর তিন সেটে জিতে নিয়ে দ্বিতীয় রাউন্ডে পঁছে যান। মারের পরের ম্যাচ ২০তম বাছাই জন ইসনারের বিরুদ্ধে নামবেন। টিনএজ সেনসেশন কার্লোস আলকারাজের লড়াইটা আরও বেশি কঠিন ছিল। পাঁচ সেটের লড়াইয়ে জার্মানির জান-লেনার্ড স্ট্রাফকে হারান স্প্যানিশ সেনসেশন। 

আরও পড়ুন:- Wimbledon 2022: আছাড় খেলেন কোর্টে, উঠে দাঁড়িয়ে ইতিহাস গড়লেন নোভাক জকোভিচ

১৯ বছর বয়সি আলকারাজ ৩০টি এস এবং ৭৩টি উইনার মেরে ৪-৬, ৭-৫, ৪-৬, ৭-৬ (৩), ৬-৪ স্কোরলাইনে লড়াই করে ম্যাচ জেতেন। তবে গত বছর দানিল মেদভেদেভকে হারিয়ে উইম্বলডনের সেমিফাইনালে পৌঁছনো  হুবার্ট হুরকাজ পাঁচ সেটের লড়াইয়ে বিশ্বের ৩৭ নম্বর ডাবিডোভিচ ফোকিনার বিরুদ্ধে হেরে যান। সপ্তম বাছাই হুরকাজ ৬-৭ (৪), ৬-৪ স্কোরে দুই সেট হেরেও লড়াই করেন। ৭-৫, ৬-২ স্কোরে তৃতীয় ও চতুর্থ সেট জিতে নেন তিনি। তবে টুর্নামেন্টের প্রথম ১০ পয়েন্টের ফাইনাল সেট টাইব্রেকারে ১০-৮ হেরে তাঁর উইম্বলডন অভিযান শেষ হয়। 

আরও পড়ুন:- Wimbledon 2022: প্রতি 'এস'-এ ১০০ ইউরো পাবে ইউক্রেন, অঙ্গীকার উইলম্বডনের

অপরদিকে, মহিলাদের বিভাগে কিন্তু যুক্তরাষ্ট্রে ওপেন বিজেতা এমা রাডুকানু সহজেই পরের রাউন্ডে পৌঁছে যেন। নিজের দেশের টিনএজ তারকার জন্য শুরু থেকেই সমর্থন ছিল চোখে পড়ার মতো। সেই ব্যাপক সমর্থনে ভর করেই ইনফর্ম বেলজিয়ান অ্যালিসন ভ্যান উইটাভনককে ৬-৪, ৬-৪ স্কোরলাইনে স্ট্রেট সেটে হারান ১০ নম্বর বাছাই রাডুকানু। টুর্নামেন্ট শুরুর আগে তাঁর যে চোটের জেরে ছিটকে যাওয়ার একটি সম্ভাবনা তৈরি হয়েছিল, এই ম্যাচ দেখে তা বোঝাই দায়। মেয়েদের নতুন দুই নম্বর তারকা, টিউনিশিয়ার ওনস জাবেউরও স্ট্রেট সেটে জয় পান। সুইডেনের মিরামকে ৫৪ মিনিটের ম্যাচে ৬-১, ৬-৩ স্কোরলাইনে উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে কোয়ালিফাই করেন ২০২১ সালের কোয়ার্টার ফাইনালিস্ট।

 

বন্ধ করুন