বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2022: চতুর্থ রাউন্ডে উঠলেন রাফায়েল নাদাল, সিসিপাসকে হারালেন কির্গিয়স
চতুর্থ রাউন্ডে উঠলেন রাফায়েল নাদাল (ছবি:এএফপি) (AFP)

Wimbledon 2022: চতুর্থ রাউন্ডে উঠলেন রাফায়েল নাদাল, সিসিপাসকে হারালেন কির্গিয়স

  • ফর্মের তুঙ্গে রয়েছেন রাফায়েল নাদাল। ফের পেলেন দাপুটে জয়। শনিবার রাতে টালির লোরেঞ্জো সোনেগোকে ৬-১, ৬-২, ৬-৪ উড়িয়ে উইম্বলডনের চতুর্থ রাউন্ডে উঠলেন নাদাল। এবার তার সামনে নেদারল্যান্ডসের বোটিক ভ্যান দে স্ক্যাল্পের।

ফর্মের তুঙ্গে রয়েছেন রাফায়েল নাদাল। ফের পেলেন দাপুটে জয়। শনিবার রাতে টালির লোরেঞ্জো সোনেগোকে ৬-১, ৬-২, ৬-৪ উড়িয়ে উইম্বলডনের চতুর্থ রাউন্ডে উঠলেন নাদাল। এবার তার সামনে নেদারল্যান্ডসের বোটিক ভ্যান দে স্ক্যাল্পের। পুরুষ টেনিস খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জয়ের নজির আগেই গড়েছিলেন নাদাল। ফরাসি ওপেনের ফাইনাল জিতে নিকটতম ফ্যাব থ্রি-র দুই সদস্য ফেডেরার ও জকোভিচের থেকে ব্যবধান কিছুটা বাড়িয়ে নিয়েছেন নাদাল ৷ মরশুমের প্রথম দু'টি গ্র্যান্ডস্ল্যাম জেতার পরে এবার তার লক্ষ্য তৃতীয় উইম্বলডন খেতাব।

আরও পড়ুন… ম্যাচ জিতছেন, আগমী প্রজন্মকে তৈরিও করছেন, ভাইরাল ছেলের সঙ্গে জকোভিচের খেলার ভিডিয়ো 

উইম্বলডনের তৃতীয় রাউন্ডে স্ট্রেট সেটে হারালেন ইতালির লোরেঞ্জো সোনেগোকে। এদিন সেন্টার কোর্টে ২৭ বছর বয়সি সোনেগোকে উড়িয়ে দিতে এক ঘণ্টার খানিকটা বেশি সময় নিলেন নাদাল। শেষবার ২০১০-এ ঘাসের কোর্টের রাজার আসনে বসেছিলেন নাদাল। এদিন প্রথম দু'টি সেটে অনায়াস জয় পান তিনি। তৃতীয় সেটে লড়াই-এর মুখে পড়েছিলেন দু'বারের উইম্বলডন-জয়ী। যদিও তাতে জয় পেতে কোনও সমস্যা হয়নি তাঁর। প্রথম দু'ম্যাচে একটি করে সেট খোয়াতে হলেও এদিন অপ্রতিরোধ্য দেখাচ্ছিল নাদালকে। প্রি-কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডের বোটিক ভ্যান দে স্ক্যাল্পের মুখোমুখি হবেন রাফায়েল নাদাল।

আরও পড়ুন… ম্যাচ জিতছেন, আগমী প্রজন্মকে তৈরিও করছেন, ভাইরাল ছেলের সঙ্গে জকোভিচের খেলার ভিডিয়ো

অন্যদিকে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন স্টেফানোস সিসিপাস। অস্ট্রেলিয়ান তারকা নিক কির্গিয়সের কাছে হারতে হয় তাকে। এই ম্যাচের ফল, ৬-৭, ৬-৪, ৬-৩, ৭-৬। দুরন্ত লড়াইয়ের পরে ম্যাচে হারতে হয় সিসিপাসকে। অন্যদিকে, রাফার দাপটের দিনেই অঘটন ঘটল। ছিটকে গিয়েছেন সদ্য ফরাসি ওপেন জিতে আসা ইগা শিয়নটেক। অঘটন ঘটিয়ে এদিন বিদায় নিলেন কোকো গফও। 

বন্ধ করুন