বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2022: ছন্দে না দেখালেও, তৃতীয় রাউন্ডে পৌঁছে নতুন রেকর্ড নাদালের
দ্বিতীয় রাউন্ডের ম্যাচ জিতে নাদালের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (REUTERS)

Wimbledon 2022: ছন্দে না দেখালেও, তৃতীয় রাউন্ডে পৌঁছে নতুন রেকর্ড নাদালের

  • গত ম্যাচের মতো এই ম্যাচেও তৃতীয় সেট খোয়ান নাদাল।

সদ্য ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হয়েই এ বারের উইম্বলডনে কোর্টে নেমেছেন রাফায়েল নাদাল। নিজের গ্র্যান্ডস্ল্যাম রেকর্ড আরও একটু ধরাছোঁয়ার বাইরে করতে এবং ক্যালেন্ডার স্ল্যাম জয়ের রেকর্ড গড়ার হাতছানি রয়েছে নাদালের কাছে। সেই লক্ষ্যে আরও একধাপ এগিয়ে গেলেন স্প্যানিশ কিংবদন্তি।

উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডে রিকার্ডাস বেরাঙ্কিসকে হারালেন নাদাল। তবে এই ম্যাচে বেশ খানিকটা হোঁতট খেতে হয় দ্বিতীয় বাছাইকে। খাতায় কলমে বিশ্বের ১০৬ নম্বর বেরাঙ্কিস, নাদালের জন্য বিরাট বড় চ্যালেঞ্জ মনে না হলেও, গোটা ম্যাচে নিজের সেরা ফর্মের আশেপাশেও ছিলেন না নাদাল। প্রথম সেটে দুই তারকাই ছন্দ পেতে হাবুডুবু খান। তবে বেরাঙ্কিস একেবারে সবথেকে খারাপ সময়ে নিজের সার্ভিস হোল্ড করতে ব্যর্থ হয়ে নাদালকে কার্যত ৬-৪ প্রথম সেট দান করেন।

আরও পড়ুন:- একইদিনে তিন অঘটন, দ্বিতীয় রাউন্ডেই ছিটকে গেলেন রাডুকানু, মারে, রুড

দ্বিতীয় সেটেও বেশ খাটা খাটনি করে ৬-৪ স্কোরেই জেতেন নাদাল। তবে তৃতীয় সেটে বেরাঙ্কিস কামব্যাক করেন। গত ম্যাচের মতো এ ম্য়াচেও ফের একবার তৃতীয় সেট খোয়ান নাদাল। ৪-৬ তৃতীয় সেট জেতেন লিথুয়ানিয়ান টেনিস তারকা। তবে শেষ সেটে প্রথম ১৩-র মধ্যে ১২ পয়েন্ট জিতে ম্যাচে প্রথমবার ছন্দ ফিরে পাওয়ার খানিক ইঙ্গিত দেন নাদাল। অবশ্য ৩-০ এগিয়ে যাওয়ার তাঁর মোমেন্টামে বিঘ্ন ঘটায় বৃষ্টি। সেন্টার কোর্টের ছাদ বন্ধ করার জন্য প্রায় ঘণ্টাখানেক ম্যাচ বন্ধ থাকে।

আরও পড়ুন:- প্রথম রাউন্ডেই ভরাডুবি, ডাবলস থেকে ছিটকে গেলেন সানিয়া মির্জা

খেলা চালু হলে বেরাঙ্কিসকে দারুণ ছন্দে দেখায়। বেসলাইনে বেশ কয়েকটি সুন্দর রিটার্ন দেন তিনি। তবে গোটা ম্যাচে হোঁচট খেয়ে খেয়ে এগিয়েও শেষ মুহূর্তে নিজের কাজ সম্পন্ন করেন নাদাল এবং ১৩তম এস মেরেই ম্যাচ শেষ করেন। শনিবার (২ জুলাই) চতুর্থ রাউন্ডে ইতালির লরেঞ্জো সোনেগোর মুখোমুখি হবেন নাদাল। প্রসঙ্গত, এটি ছিল নাদালের ৩০৭তম স্ল্যাম ম্যাচ জয়। এর ফলে তিনি সর্বকালীন তালিকায় মার্টিন নাভ্রাটিলোভাকে পিছনে ফেলে চার নম্বরে উঠে এলেন।

বন্ধ করুন