বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2022: টানা ১৬তম গ্র্যান্ড স্লামের কোয়ার্টার ফাইনালে উঠলেন নাদাল
রাফায়েল নাদাল।

Wimbledon 2022: টানা ১৬তম গ্র্যান্ড স্লামের কোয়ার্টার ফাইনালে উঠলেন নাদাল

  • ২৬ বছরের বোটিক ফান ডে জান্ডশুপের বিরুদ্ধে রাফায়েল নাদাল জিতলেন ৬-৪, ৬-২, ৭-৬ গেমে। উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে তিনি খেলবন আমেরিকার টেলর ফ্রিৎজের বিরুদ্ধে।

কে বলবে তাঁর চোট রয়েছে। ২৬ বছরের তারুণ্যকেও এক লহমায় উড়িয়ে দেওয়ার ক্ষমতা এখনও রয়েছে রাফায়েল নাদালের। তবে চোটের জন্য মাঝেমাঝে সামান্য হোঁচট খেতে হলেও, স্ট্রেট সেটে নেদারল্যান্ডসের ২৬ বছরের বোটিক ফান ডে জান্ডশুপকে উড়িয়ে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন রাফা।

রাফায়েল নাদাল জিতলেন ৬-৪, ৬-২, ৭-৬ গেমে। উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে তিনি খেলবন আমেরিকার টেলর ফ্রিৎজের বিরুদ্ধে।

একেই চোট রয়েছে। তার উপর চলতি বছরে দুর্দান্ত ছন্দে রয়েছেন নেদারল্যান্ডসের বোটিক। অস্ট্রেলিয়ান ওপেন এবং ফরাসি ওপেনের তৃতীয় রাউন্ডে ওঠার পর উইম্বলডনের চতুর্থ রাউন্ড খেলে ফেললেন। তাই সকলে ভেবেছিল লড়াইটা বেশ কঠিন হবে। নাদালক শুরুতে কিছুটা চাপে ফেললেও, পরে নিজের ছন্দ ফিরে পান নাদাল।নিজের সার্ভিস ধরে রাখার পরেই বোটিকের সার্ভেস ব্রেক করেন তিনি।

আরও পড়ুন: কেরিয়ারের শেষ উইম্বলডনে প্রথমবার মিক্সড ডাবলস সেমিতে পৌঁছলেন সানিয়া মির্জা

তৃতীয় সেটের শুরুতে আবার নাদালের সার্ভিস ব্রেক করেন বোটিক। তবে নাদাল এতেই চাপ নিয়ে ফেলেননি। বরং নিজের পরের দু’টি সার্ভিস ধরে রাখার পর বোটিকের সার্ভিস ব্রেক করেন। এগিয়ে যান ৫-২ গেমে। এখান থেকে শুরু হয় হাড্ডাহাড্ডি লড়াই।

আরও পড়ুন: অনামীর কাছে এক সেটে হেরে চতুর্থ রাউন্ডে জোকার, ছিটকে গেলেন আলকারাজ

তৃতীয় সেটের শুরুটা যত সহজ মনে হয়েছিল, ম্যাচ গড়ানোর সঙ্গে সঙ্গে পরিস্থিতি ততটাই বদলাতে থাকে। বোটিক আবার ব্রেক করেন নাদালকে। ২-৫ পিছিয়ে থেকে ৫-৫, এমনকি কিছু ক্ষণ পরে ৬-৬ করে খেলা নিয়ে যান টাইব্রেকারে।

তবে নাদাল তো নাদালই। তাঁকে আটকে রাখা কঠিন বিষয়। বোটিক যতই তাঁকে লম্বা র‌্যালি খেলে চাপে ফেলার চেষ্টা করুন, নাদাল কোনও ফাঁদে পা দেননি। চারটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়েছেন বোটিক। কিন্তু পঞ্চম ম্যাচ পয়েন্ট কাজে লাগিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেন নাদাল।

বন্ধ করুন