বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2022: পাঁচ সেটে ফ্রিৎজকে হারিয়ে শেষ চারে নাদাল, সামনে বিপজ্জনক কির্গিয়স
সেমিফাইনালে ওঠার পরে রাফায়েল নাদাল (ছবি-রয়টার্স) (REUTERS)

Wimbledon 2022: পাঁচ সেটে ফ্রিৎজকে হারিয়ে শেষ চারে নাদাল, সামনে বিপজ্জনক কির্গিয়স

  • চোট পাওয়ার পরেও, নাদাল কোর্টে এসে দুর্দান্ত খেলা দেখান।টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই নাদাল এ বছর তার তৃতীয় উইম্বলডন শিরোপা জিততে চাইছেন। তিনি ইতিমধ্যেই এই বছর অস্ট্রেলিয়ান ওপেন এবং ফ্রেঞ্চ ওপেন জিতেছেন। সেমিফাইনালে নাদালের মুখোমুখি হবেন নিক কির্গিয়স।

কোয়ার্টার ফাইনালে টেলর ফ্রিৎজকে হারিয়ে উইম্বলডনের সেমিফাইনালে উঠলেন রাফায়েল নাদাল। দুর্দান্ত এই ম্যাচের ফল ৩-৬, ৭-৫, ৩-৬, ৭-৫, ৭-৬ (১০/৪)। ম্যাচটি প্রায় চার ঘণ্টারও বেশি সময় ধরে চলেছিল। এদিনের ম্যাচ চলাকালীন, নাদালও দ্বিতীয় সেটের সময় চোট পেয়েছিলেন, তবে জয়ের হাল ছাড়েননি তিনি। লড়াই চালিয়ে যান এবং চোট পাওয়ার পরেও, তিনি কোর্টে এসে দুর্দান্ত খেলা দেখান। শেষ পর্যন্ত সেমিফাইনালে জায়গা পাকা করে নেন তিনি। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই নাদাল এ বছর তার তৃতীয় উইম্বলডন শিরোপা জিততে চাইছেন। তিনি ইতিমধ্যেই এই বছর অস্ট্রেলিয়ান ওপেন এবং ফ্রেঞ্চ ওপেন জিতেছেন। সেমিফাইনালে নাদালের মুখোমুখি হবেন নিক কির্গিয়স।

আরও পড়ুন… উইম্বলডনের সেমিফাইনালে পৌঁছলেন প্রাক্তন চ্যাম্পিয়ন সিমোনা হ্যালেপ

এদিনের অন্য ম্যাচে নিক কির্গিয়স ২০২২ উইম্বলডনের সেমিফাইনালে জায়গা পাকা করেছেন। নিক প্রথমবার উইম্বলডনের সেমিফাইনালে উঠলেন। প্রথমবারের মতো গ্র্যান্ড স্লামের সেমিফাইনালে উঠেছেন তিনি। এদিনের অন্য কোয়ার্টার ফাইনালে নিক কির্গিয়সের মুখোমুখি হয়েছিলেন চিলির ক্রিশ্চিয়ান গ্যারিন। টেনিসে দুই ঘণ্টা ১৩ মিনিটের খেলায় চিলির ২৬ বছর বয়সী ক্রিশ্চিয়ান গ্যারিনকে ৬-৪, ৬-৩, ৭-৬(৫) সেটে একতরফা ভাবে পরাজিত করেন। 

আরও পড়ুন… উইম্বলডনের সেমিফাইনালে পৌঁছলেন প্রাক্তন চ্যাম্পিয়ন সিমোনা হ্যালেপ

অন্যদিকে চলতি উইম্বলডনের মহিলা সিঙ্গেলসের সেমিফাইনালে পৌঁছে গেলেন প্রাক্তন চ্যাম্পিয়ন সিমোনা হ্যালেপ। আমান্ডা আনিসিমোভার বিরুদ্ধে সহজ জয় পেয়েছেন তিনি। একপেশে ম্যাচে আমান্ডা আনিসিমোভাকে কার্যত উড়িয়ে দিলেন হ্যালেপ। এই বছরের উইম্বলডনে দারুণ ফর্মে রয়েছেন হ্যালেপ। রোমানিয়ান তার একের পর এক ম্যাচে সহজ জয় পেয়েছেন। এবার সহজেই কোয়ার্টার ফাইনাল জিতে তিনি পৌঁছে গেলেন চলতি উইম্বলডনের সেমিফাইনালে।

বন্ধ করুন