বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2022: সত্যি হল আশঙ্কা, যন্ত্রণার কাছে হার মেনে উইম্বলডনের সেমিফাইনাল থেকে সরে দাঁড়ালেন নাদাল
সেমিফাইনালে নামতে পারলেন না নাদাল। ছবি- এপি (AP)

Wimbledon 2022: সত্যি হল আশঙ্কা, যন্ত্রণার কাছে হার মেনে উইম্বলডনের সেমিফাইনাল থেকে সরে দাঁড়ালেন নাদাল

  • বিনা লড়াইয়েই ঘাস-কোর্ট মেজরের ফাইনালে পৌঁছে গেলেন কির্গিয়স।

চোট নিয়ে ফরাসি ওপেন জিতেছেন। চোট নিয়েই চালিয়ে যাচ্ছিলেন উইম্বলডনের লড়াই। যন্ত্রণাকে সঙ্গী করেই পৌঁছে যান ঘাস-কোর্ট মেজরের শেষ চারে। তবে শেষমেশ সেমিফাইনালের লড়াইয়ে নামতে পারলেন না ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্প্যানিশ তারকা। উইম্বলডনের সেমিফাইনাল থেকে সরে দাঁড়ালেন রাফা।

শুক্রবার উইম্বলডনের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার নিক কির্গিয়সের বিরুদ্ধে কোর্টে নামার কথা ছিল নাদালেন। তবে রাফা কোয়ার্টার ফাইনালের লড়াই জিতে উঠেই সংশয় প্রকাশ করেছিলেন সেমিফাইনাল খেলা নিয়ে। তিনি স্পষ্ট জানিয়েছিলেন যে, শেষ চারের লড়াইয়ে কোর্টে নামতে পারবেন কিনা নিশ্চিত নন। শেষমেশ সেই আশঙ্কাটাই সত্যি প্রমাণিত হয়।

আরও পড়ুন:- Wimbledon 2022: শেষে ঝোলালেন সঙ্গী, দারুণ খেলেও সেমিতে হার সানিয়ার, উইলম্বডনে অধরা থাকল স্বপ্ন

আগাগোড়া তলপেটের চোট নিয়েই কোয়ার্টার ফাইনালে টেলর ফ্রিৎজকে টেক্কা দেন নাদাল। বৃহস্পতিবার সকালে অনুশীলনেও দেখা গিয়েছিল রাফাকে। শেষে সমস্যা গুরুতর হয়ে দাঁড়ানোয় কঠিন সিদ্ধান্ত নিয়েই ফেলেন স্প্যানিশ তারকা। খেতাব থেকে মাত্র দু'ধাপ দূরে দাঁড়িয়েছিলেন রাফা। তবে তৃতীয়বার উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়ার আশা ত্যাগ করতে হয় তাঁকে।

আরও পড়ুন:- উইম্বলডনের সেমিতে নজির গড়ে হ্যালেপকে হারালেন রিবাকিনা,ফাইনালে মুখোমুখি জাবেউরের

নাদাল সরে দাঁড়ানোয় নিক ওয়াক-ওভার পেয়ে ফাইনালের টিকিট পকেটে পোরেন। এই প্রথমবার কোনও গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গলসের ফাইনাল খেলতে নামবেন তিনি। খেতাবি লড়াইতে তাঁকে নোভাক জকোভিচ অথবা ক্যামেরন নরির বিরুদ্ধে কোর্টে নামতে হবে।

বন্ধ করুন