বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2022: অব্যাহত সানিয়ার মিক্সড ডাবলস উইম্বলডন অভিযান, দ্বিতীয় রাউন্ডে পৌঁঁছেলন ভেনাসও
দ্বিতীয় রাউন্ডে পৌঁছলেন পেভিচ ও সানিয়া মির্জা। ছবি- টুইটার।

Wimbledon 2022: অব্যাহত সানিয়ার মিক্সড ডাবলস উইম্বলডন অভিযান, দ্বিতীয় রাউন্ডে পৌঁঁছেলন ভেনাসও

  • সানিয়া এবং ভেনাস, উভয়ের ম্যাচই তিন সেট অবধি গড়ায়।

নিজের শেষ উইম্বলডনে ডাবলসে প্রথম রাউন্ডেই ছিল ছিটকে গিয়েছিলেন সানিয়া মির্জা। উইম্বলডন জয়ের শেষ আশা মিক্সড ডাবলস। সেই মিক্সড ডাবলসেরই প্রথম রাউন্ডে ক্রোয়েশিয়ান ম্যাটে পেভিচকে সঙ্গে নিয়ে দুরন্ত লড়াই করলেন সানিয়া। ভারতীয়-ক্রোয়েশিয়ান জুটি পৌঁছে গেল দ্বিতীয় রাউন্ডে।

ডেভিড ভেগা হার্নান্ডেজ এবং নাতেলা জালামিডজের বিরুদ্ধে মির্জা-পেভিচ জুটি প্রথম সেট ৬-৪  জিতে নিলেও, নাতেলারা দ্বিতীয় সেটে দারুণ কামব্যাক করেন। ৬-৩ নাতেলা-ডেভিড ভেগা জুটি সেট দখল করে ম্যাচে সমতা ফেরান। তবে তৃতীয় সেটে একেবারে সবথেকে প্রয়োজনের সময় অসাধারণ ফর্মে ছিলেন সানিয়া। 

আরও পড়ুন:- Wimbledon 2022: ছন্দে না দেখালেও, তৃতীয় রাউন্ডে পৌঁছে নতুন রেকর্ড নাদালের

টাই ব্রেকারে তাঁর এক ফোরহ্যান্ড তো খোদ সানিয়াকেও কিছুক্ষণের জন্য অবাক করে দিয়েছিল। প্রতিপক্ষের প্রবল লড়াই সামলে শেষমেশ তৃতীয় সেট ৭-৬ (৩) স্কোরলাইনে জিতে সানিয়া-পেভিচের নিয়ে ষষ্ঠ বাছাই জুটি দ্বিতীয় রাউন্ডে পৌঁছয়।

অপরদিকে, গত অগাস্টের পর নিজের প্রথম ম্যাচে কোর্টে নেমেই জয় পেলেন ভেনাস উইলিয়ামস। জেইমি মারের সঙ্গে জুটি বেঁধে প্রখম রাউন্ডের ম্যাচে মিক্সড ডাবলস ম্যাচে তাঁরা ৬-৩, ৬-৭(৩), ৬-৩ স্কোরলাইনে অ্যালিসা রোসল্সকা ও মাইকেল ভিনাস জুটিকে হারান। মারে এবং উইলিয়ামস, দুইজনেই ডাবলসে বিশ্বের প্রাক্তন এক নম্বর খেলোয়াড ছিলেন। 

আরও পড়ুন:- Wimbledon 2022: প্রথম রাউন্ডেই ভরাডুবি, ডাবলস থেকে ছিটকে গেলেন সানিয়া মির্জা

তবে এই জুটি পূর্ব পরিকল্পিত নয়, হঠাৎই তৈরি বলে জানান ভেনাস। তিনি ইংল্যান্ডে খেলার কথা ভেবে আসেননি, বরং সেরেনার কামব্যাক দেখে অনুপ্রাণিত হয়েই কোর্টে ফেরার সিদ্ধান্ত নেন বলে জানান সাত বারের গ্র্যান্ডস্ল্যাম চ্যাম্পিয়ন। ওয়াইল্ড কার্ড হিসাবে জায়গা পেয়ে মারে-ভেনাস জুটি বেশ ভাল ছন্দেই প্রথম ম্যাচ খেলেন। পরবর্তী রাউন্ডে তাঁদের প্রতিপক্ষ ব্রিটিস ওয়াইল্ড কার্ড অ্যালিসিয়া বার্নেট-জনি ও’মারা জুটি।

বন্ধ করুন