বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2022: কেরিয়ারের শেষ উইম্বলডনে প্রথমবার মিক্সড ডাবলস সেমিতে পৌঁছলেন সানিয়া মির্জা
উইম্বলডনে সানিয়া মির্জা। ছবি- টুইটার (@StarSportsIndia)।

Wimbledon 2022: কেরিয়ারের শেষ উইম্বলডনে প্রথমবার মিক্সড ডাবলস সেমিতে পৌঁছলেন সানিয়া মির্জা

  • উইম্বলডন জিতে মিক্সড ডাবলসে কেরিয়ার স্ল্যাম পূর্ণ করার হাতছানি রয়েছে সানিয়ার সামনে।

এ মরশুম শেষেই নিজের বর্ণময় টেনিস কেরিয়ারে ইতি টানতে চলেছেন বলে আগেই জানিয়েছিলেন সানিয়া মির্জা। নিজের শেষ উইম্বলডনে ডাবলসে শুরুতেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন। তবে মিক্সড ডাবলসে প্রথমবার অল ইংল্যান্ড ক্লাবে সেমিফাইনালে পৌঁছে ইতিহাস গড়লেন সানিয়া।

নিজের ক্রোয়েশিয়ান পার্টনার ম্যাটে পেভিচকে সঙ্গী করে তিন সেটের লড়াইয়ে সানিয়া হারালেন গ্যাব্রিয়েলা ডাবরোস্কি এবং জন পিয়ার্সের জুটিকে। এক ঘণ্টা ৪১ মিনিটের ম্যাচে চতুর্থ বাছাই অজি-কানাডিয়ান জুটিকে সানিয়ারা ৬-৪, ৩-৬, ৭-৫ স্কোরলাইনে পরাস্ত করেন। এর আগে ২০১১ সালে এলিনা ভেসনিনা এবং ২০১৫ সালে মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেঁধে উইম্বলডনের সেমিফাইনালে পৌঁছেছিলেন সানিয়া। তবে তা ছিল ডাবলসে। 

আরও পড়ুন:- Wimbledon 2022: অনামীর কাছে এক সেটে হেরে চতুর্থ রাউন্ডে জোকার, ছিটকে গেলেন আলকারাজ

আরও পড়ুন:- Wimbledon 2022: ফেডেরার ফিরলেন উইম্বলডনে, দিলেন সুখবরের ইঙ্গিত

মিক্সড ডাবলসে সেমিফাইনালে এই প্রথমবার ভারতীয় তারকা। ২০১১, ২০১৩ এবং ২০১৫, তিনবার মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালেই থেমে গিয়েছিল সানিয়ার দৌড়। এবার চতুর্থবারে সেই বাঁধা অতিক্রম করলেন তিনি। সানিয়ারা প্রথম সার্ভে ৭৩ শতাংশ এবং দ্বিতীয় সার্ভে ৬৫ শতাংশ পয়েন্ট জেতেন। গোটা ম্যাচ জুড়েই পেভিচের সার্ভিস গেম ছিল প্রশংসনীয়। ষষ্ঠ বাছাই সানিয়ারা সেমিতে সপ্তম বাছাই রবার্ট ফারাহ-জেলেনা অস্টাপেনকো বা দ্বিতীয় বাছাই নীল স্কুপসি-ডেসিরাই জুটির মুখোমুখি হবেন। উইম্বলডন জিতে মিক্সড ডাবলসে কেরিয়ার স্ল্যাম পূর্ণ করার হাতছানি রয়েছে সানিয়ার সামনে।

 

বন্ধ করুন