বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2024: নাম প্রত্যাহার করলেন আহত ডি মিনাউর! সেমিফাইনালে পৌঁছে নজির গড়লেন জকোভিচ

Wimbledon 2024: নাম প্রত্যাহার করলেন আহত ডি মিনাউর! সেমিফাইনালে পৌঁছে নজির গড়লেন জকোভিচ

সেমিফাইনালে পৌঁছে নজির গড়লেন নোভাক জকোভিচ (ছবি-AFP)

প্রতিপক্ষ অ্যালেক্স ডি মিনাউর এদিন চোটের কারণে কোর্টে নামতেই পারেননি। ফলে কোয়ার্টার ফাইনালে না নেমেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেছেন নোভাক জকোভিচ।চলতি উইম্বলডনে হাঁটুর সমস্যা নিয়েই লড়াই চালাচ্ছেন নোভাক জকোভিচ। তাঁর হাঁটুতে তিনি 'নি ক্যাপ' পড়ে প্রতিটি ম্যাচেই খেলেছেন।

শুভব্রত মুখার্জি:- লন টেনিসের ইতিহাসে কিংবদন্তি নোভাক জকোভিচ। সবথেকে বেশি গ্রান্ড স্ল্যাম জয়ের মালিক এবার উইম্বলডনে তাঁর কেরিয়ারের ২৫ তম শিরোপা জয়ের লক্ষ্যে লড়াই করছেন। সেই লক্ষ্যেই ইতিমধ্যেই তিনি পৌঁছে গিয়েছেন সেমিফাইনালে। নিজের কেরিয়ারে নজিরগড়া ১৩ তম বার উইম্বলডনের সেমিফাইনালে পৌঁছালেন তিনি।তবে এদিন তাঁকে কোর্টে নেমে লড়াই করে জিততে হয়নি। তাঁর প্রতিপক্ষ অ্যালেক্স ডি মিনাউর এদিন চোটের কারণে কোর্টে নামতেই পারেননি। ফলে কোয়ার্টার ফাইনালে না নেমেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেছেন নোভাক জকোভিচ।চলতি উইম্বলডনে হাঁটুর সমস্যা নিয়েই লড়াই চালাচ্ছেন নোভাক জকোভিচ। তাঁর হাঁটুতে তিনি 'নি ক্যাপ' পড়ে প্রতিটি ম্যাচেই খেলেছেন।

আরও পড়ুন… T20 WC 2024 Final: পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

সেমিফাইনালে নোভাক জকোভিচ মুখোমুখি হবেন আমেরিকা যুক্তরাষ্ট্রের ১৩ নম্বর বাছাই টেলর ফ্রিটজের অথবা ইতালির ২৫ নম্বর বাছাই লরেঞ্জো মুসেত্তির ম্যাচের জয়ীর বিরুদ্ধে। বুধবার নিজের কোয়ার্টার ফাইনাল ম্যাচে খেলার কথা ছিল নোভাক জকোভিচের। তবে এদিন তাঁর প্রতিপক্ষ মিনাউর ম্যাচে নামতেই পারেননি। ফলে নোভাক 'ওয়াক ওভার' পেয়ে যান। মিনাউরের পশ্চাতদেশে সমস্যা রয়েছে। তাঁর নিতম্বে চোট রয়েছে। যা এতটাই গুরুতর আকার ধারন করেছে যে তিনি এদিন আর কোর্টে নামতেই পারেনি। প্রসঙ্গত অল ইংল্যান্ড ক্লাবে খেলতে নামার আগে হাঁটুর সমস্যায় ভুগছিলেন নোভাক জকোভিচ ও। তাঁকে হাঁটুর অপারেশন করাতে হয়।তারপরেই তিনি উইম্বলডনের কোর্টে নামেন।

আরও পড়ুন… চাকরি পেয়ে গেলেন কিন্তু এখনও স্যালারি প্যাকেজ ঠিক হয়নি ভারতীয় দলের হেড কোচ গৌতম গম্ভীরের!

ফলে নোভাক জকোভিচকে নিয়ে ও একটা চিন্তা ছিল যে তিনি আদৌও খেলতে পারবেন কিনা।বা খেললেও ভালো পারফরম্যান্স করতে পারবেন কিনা।তবে আপাতত সেই সমস্ত শঙ্কাকে তিনি দূরে সরিয়ে দিয়েছেন তাঁর পারফরম্যান্সের মধ্যে দিয়ে।ঘাসের কোর্টে নোভাক জকোভিচ তাঁর অষ্টম শিরোপা জয়ের জন্য লড়াই করছেন। ৩৭ বছর বয়সী জকোভিচ চলতি টুর্নামেন্টে মাত্র দুটি সেট ড্রপ করেছেন। প্রথম রাউন্ডে একজন কোয়ালিফায়ারের মুখোমুখি হয়েছিলেন তিনি। এখানেই দুটি সেট হারান তিনি। এদিন কোয়ার্টার ফাইনালের লড়াইতে নোভাককে নামতে না হওয়ার ফলে তাঁর বেশ সুবিধাই হল। কারণ তাঁর পরবর্তী সেমিফাইনাল ম্যাচ রয়েছে শুক্রবার। অর্থাৎ তিনদিনের টানা বিশ্রাম পেলেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গভীর রাতে গ্রেফতার কুলতলিকাণ্ডের সাদ্দাম, লুকিয়েছিল বাম নেতার মাছের ভেড়িতে কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল ২০২৪'র শেষেই কি ICC-র চেয়ারম্যান জয় শাহ! সপ্তাহান্তের AGM-এ পরিষ্কার হবে চিত্র কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল মুম্বইয়ের পালি হিলে নতুন ফ্ল্যাট কিনলেন কেএল রাহুল-আথিয়া শেট্টি, কত খরচ পড়ল? ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.