বাংলা নিউজ > ময়দান > ডব্লুটিএ ফাইনালস থেকে নাম প্রত্যাহার, এই মরশুমে আর কোর্টে নামবেন না অ্যাশলে বার্টি
অ্যাশলে বার্টি। ছবি- গেটি ইমেজেস।
অ্যাশলে বার্টি। ছবি- গেটি ইমেজেস।

ডব্লুটিএ ফাইনালস থেকে নাম প্রত্যাহার, এই মরশুমে আর কোর্টে নামবেন না অ্যাশলে বার্টি

  • বার্টি এ বছর উইম্বলডনসহ মোট পাঁচটি খেতাব জিতেছেন।

শুভব্রত মুখার্জি

লন টেনিসে মহিলা বিভাগে বিশ্ব ক্রমতালিকায় ১ নম্বরে থাকা অ্যাশলে বার্টি ডব্লুটিএ ফাইনালস থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন। ফলে বলা বাহুল্য এই মরসুমে তাঁর আর খেলা হচ্ছে না‌। বার্টি জানিয়েছেন আসন্ন অস্ট্রেলিয়ান গ্রীষ্মকালীন প্রতিযোগিতার জন্য তিনি নিজেকে প্রস্তুত করার লক্ষেই এই সিদ্ধান্ত নিয়েছেন। উল্লেখ্য, সেপ্টেম্বর মাসে শেষবার তিনি কোর্টে নেমেছিলেন।

সেপ্টেম্বর মাসে ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে অপ্রত্যাশিতভাবে হেরে যান অজি টেনিস তারকা। তারপর থেকে তাঁকে আর কোর্টে দেখা যায়নি। এই বছরে পাঁচটি ট্রফি জয়ের মধ্যে দিয়েই মরশুম শেষ করতে হল বার্টিকে। উল্লেখ্য, এই বছরেই উইম্বলডন গ্র্যান্ড স্ল্যামও জিতেছিলেন তিনি। ২০১৯ সালের ফরাসি ওপেন জয়ের পরে এটি তাঁর দ্বিতীয় গ্রান্ড স্ল্যাম জয়।

২৫ বছর বয়সী বার্টি জানিয়েছেন, 'আমি সবাইকে জানাতে চাই যে ২০২১ সালে আমি আর কোনও টুর্নামেন্টে খেলব না। মেক্সিকোতে ডব্লুটিএ ফাইনালেও খেলছি না। এই সিদ্ধান্ত নেওয়াটা খুব কঠিন ছিল, তবে আমার শরীরের রিকোভারির ক্ষেত্রে সিদ্ধান্তটা খুব জরুরি। ২০২১ মরশুমটা বেশ কঠিন ছিল। এবার আমি সামনের দিকে তাকাতে চাই। অস্ট্রেলিয়ার গ্রীষ্মকালীন টুর্নামেন্টগুলোর আগে নিজেকে সম্পূর্ণভাবে প্রস্তুত এবং সতেজ রাখতে চাই।'

বন্ধ করুন