বাংলা নিউজ > ময়দান > Wimbledon: সাবালেঙ্কার চ্যালেঞ্জ জিতে ফাইনালে অ্যাশলে বার্টির সামনে চেকের প্লিসকোভা
সাবালেঙ্কার চ্যালেঞ্জ জিতে ফাইনালে প্লিসকোভা (ছবি:রয়টার্স) (REUTERS)
সাবালেঙ্কার চ্যালেঞ্জ জিতে ফাইনালে প্লিসকোভা (ছবি:রয়টার্স) (REUTERS)

Wimbledon: সাবালেঙ্কার চ্যালেঞ্জ জিতে ফাইনালে অ্যাশলে বার্টির সামনে চেকের প্লিসকোভা

  • প্রথম সেট হেরে পরে পরপর দুই সেট জিতে ম্যাচ নিজের দখলে করেন প্লিসকোভা।

দারুণ ছন্দে উঠে আসা কারোলিনা প্লিসকোভার সেমিফাইনালের শুরুটা মনের মতো হয়নি। প্রথম সেটে পেলেন হারের স্বাদ। তবে এরপরেই ঘুরে দাঁড়ালেন তিনি, তুলে নিলেন কাঙ্ক্ষিত জয়। উঠলেন প্রথমবারের মতো উইম্বলডনের ফাইনালে। বৃহস্পতিবার উইম্বলডনের সেমি ফাইনালে সেন্টার কোর্টে মহিলাদের সিঙ্গলসের দ্বিতীয় সেমিফাইনালে চেক প্রজাতন্ত্রের কারোলিনা প্লিসকোভা মুখোমুখি হয়েছিলেন বেলারুশের আরায়না সাবালেঙ্কা। এদিনের খেলার ফল ছিল ৫-৭, ৬-৪, ৬-৪। প্রথম সেট হেরে পরে পরপর দুই সেট জিতে ম্যাচ নিজের পকেটে তোলেন প্লিসকোভা।

প্লিসকোভার মতোই আরায়না সাবালেঙ্কাও প্রথমবার উইম্বলডনের সেমিফাইনালে উঠেছিলেন। এদিন দুজনের সামনেই ছিল প্রথমবার ফাইনালে ওঠার হাতছানি। এমনকি যে কোনও গ্র্যান্ড স্ল্যামেই এটা ছিল তার প্রথম শেষ চারের ম্যাচ। শুরুটা ভাল করলেও পরে ছন্দ হারিয়ে ফেলেন। উপলক্ষটা রাঙাতে পারলেন না দ্বিতীয় বাছাই বেলারুশের খেলোয়াড় আরায়না সাবালেঙ্কা।

এদিকে ক্যারিয়ারে দ্বিতীয়বার ফাইনাল খেলতে যাচ্ছেন ২৯ বছর বয়সী প্লিসকোভা। ২০১৬ সালে ইউএস ওপেনের ফাইনালে উঠেছিলেন তিনি। সেই ম্যাচে প্লিসকোভা জার্মান তারকা আঞ্জেলিক কেরবারের কাছে হেরেছিলেন। তবে আবার আর ভুল করতে চাননা। এবারের উইম্বলডন ফাইনালে তাঁর প্রতিপক্ষ অ্যাশলে বার্টি। যিনি আবার ২০১৮ সালের উইম্বলডন মহিলা সিঙ্গলসের চ্যাম্পিয়ান জার্মানির অ্যানগেলিক কার্বারের সঙ্গে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন। চলতি উইম্বলডনের প্রথম বাছাই অ্যাশলে বার্টি, প্রাক্তন চ্যাম্পিয়ান কার্বারকে হারিয়ে করোনা আবহে হওয়া প্রথম উইম্বলডনের মহিলা সিঙ্গলসের ফাইনালে উঠেছেন।  তিনিও প্লিসকোভার মতোই এই প্রথম উইম্বলডনের ফাইনাল খেলবেন।

বন্ধ করুন