বাংলা নিউজ > ময়দান > Wimbledon: দশম বাছাইয়ের কাছে হেরে স্বপ্ন শেষ প্রাক্তন চ্যাম্পিয়ন অ্যান্ডি মারের
উইম্বলডনের স্বপ্ন শেষ প্রাক্তন চ্যাম্পিয়ন অ্যান্ডি মারের (ছবি:রয়টার্স) (REUTERS)
উইম্বলডনের স্বপ্ন শেষ প্রাক্তন চ্যাম্পিয়ন অ্যান্ডি মারের (ছবি:রয়টার্স) (REUTERS)

Wimbledon: দশম বাছাইয়ের কাছে হেরে স্বপ্ন শেষ প্রাক্তন চ্যাম্পিয়ন অ্যান্ডি মারের

  • প্রতিযোগিতার দশম বাছাই ডেনিস শাপোভালভের কাছে স্ট্রেট সেটে হারলেন ব্রিটিশ টেনিস তারকা অ্যান্ডি মারে।

প্রতিযোগিতার দশম বাছাই ডেনিস শাপোভালভের কাছে স্ট্রেট সেটে হারলেন ব্রিটিশ টেনিস তারকা অ্যান্ডি মারে। ঘরের চেনা কোর্টে শুধু হারলেনই না তার সঙ্গে বহু ব্রিটিশদের হতাশও করলেন মারে। উইম্বলডনের প্রথম রাউন্ডে জয় দিয়ে শুরু করেছিলেন মারে। তবে শুরুতেও বেশ বেগ পেতে হয়েছিল মারেকে। কিন্তু এরপরেও মারেকে নিয়ে আশা করেছিলেন তাঁর বহু ব্রিটিশ ভক্ত।

প্রথম দুই পর্বে তাঁর খেলা আশা জাগিয়েছিল সমর্থকদের মনে। নিজের দেশে প্রতিযোগিতা খেলতে নেমে অনেক দূর যাবেন বলেই মনে করছিলেন সকলে। ৩৪ বছরের মারে স্বপ্ন দেখাতে শুরু করেছিলেন ব্রিটিশদের। কিন্তু প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার আশা শেষ হয়ে গেল। টুর্নামেন্টের ত়ৃতীয় রাউন্ডেই ছিটকে গেলেন মারে। দু’ বারের উইম্বলডনজয়ী অ্যান্ডি মারে বিদায় নিলেন এ বারের প্রতিযোগিতা থেকে। দশম বাছাই ডেনিস শাপোভালভের কাছে স্ট্রেট সেটে হারলেন ব্রিটিশ টেনিস তারকা। খেলার ফল ৪-৬, ২-৬, ২-৬। প্রথম সেটে ১-৫ ব্যবধানে পিছিয়ে গিয়েছিলেন মারে। পর পর ৩টি গেম জিতে ফেরার চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। ৪-৬ ব্যবধানে হেরে যান তিনি।

২০১৩ ও ২০১৬ সালে উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছিলেন মারে। এরপর কোমরের চোটের জন্য দুই বছর আগেই অবসর নিয়ে নেওয়ার কথা ভাবছিলেন তিনি। কোমরে অস্ত্রোপচারের পর ২০১৭ সাল থেকে উইম্বলডনে দেখা যায়নি তাঁকে। গত বছর করোনার জন্য প্রতিযোগিতা বাতিল হওয়ার পর ওয়াইল্ড কার্ডের মাধ্যমে খেলার সুযোগ পান মারে। প্রথম দুই রাউন্ডে সাফল্য পেলেও তৃতীয় পর্বে এসেই সব স্বপ্নভঙ্গ হয়ে যায়। দশম বাছাই শাপোভালভের বিরুদ্ধে দাঁড়াতেই পারলেন না মারে। প্রথম বার উইম্বলডনের প্রি কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন শাপোভালভ।

বন্ধ করুন