বাংলা নিউজ > ময়দান > Wimbledon: ৩২তম গ্র্যান্ড স্লাম সিঙ্গলের ফাইনালে উঠে রজারকে টপকে রেকর্ড জোকারের
নোভক জোকোভিচ।

Wimbledon: ৩২তম গ্র্যান্ড স্লাম সিঙ্গলের ফাইনালে উঠে রজারকে টপকে রেকর্ড জোকারের

  • রজার ফেডেরারকে টপকে জোকোভিচ গড়ে ফেলেন অনন্য নজির। জোকোভিচ এই নিয়ে অষ্টম বার উইম্বলডন ফাইনাল খেলতে নামবেন। পাশাপাশি রেকর্ড ৩২তম গ্র্যান্ড স্লাম সিঙ্গলের ফাইনালে জায়গা করে নিলেন তিনি।

প্রথম সেটটা হেরে শুরু করেছিলেন। কিন্তু তাঁকে আটকায় সাধ্যি কার! শুক্রবার উইম্বলডনের সেমিফাইনালে কোনও অঘটন ঘটল না। বরং পিছিয়ে থেকে শুরু করেও দুরন্ত ছন্দে লড়াইয়ে ফেরে নোভক জোকোভিচ। ব্রিটিশ ক্যামেরন নরিকে ২-৬, ৬-৩, ৬-২, ৬-৪-এ হারিয়ে ফাইনালে ওঠেন জোকার। সেই সঙ্গে তিনি গড়ে ফেলেন দুরন্ত রেকর্ড।

রজার ফেডেরারকে টপকে জোকোগড়ে ফেলেন অনন্য নজির। জোকোভিচ এই নিয়ে অষ্টম বার উইম্বলডন ফাইনাল খেলতে নামবেন। পাশাপাশি রেকর্ড ৩২তম গ্র্যান্ড স্লাম সিঙ্গলের ফাইনালে জায়গা করে নিলেন তিনি। এর আগে রজার ফেডেরার ৩১তম বার গ্র্যান্ড স্লাম সিঙ্গলের ফাইনালে উঠেছিলেনষ সেই রেকর্ডই শুক্রবার টপকে গেলেন। জোকার। গড়লেন নতুন নজির।

আরও পড়ুন: যন্ত্রণার কাছে হার মেনে উইম্বলডনের সেমিফাইনাল থেকে সরে দাঁড়ালেন নাদাল

আরও পড়ুন: জন্মদিনের আগের দিন উইম্বলডনে মাহি, স্যুট পরা ধোনির লুকসে মোহিত দর্শকরা

আগামী রবিবার উইম্বলডনের সেন্টার কোর্টে ২১তম গ্র্যান্ড স্ল্যাম এবং সপ্তম উইম্বলডন ট্রফির লক্ষ্যে নামবেন জোকোভিচ। খেলবেন অস্ট্রেলিয়ার নিক কিরিয়সের বিরুদ্ধে, যাঁকে এখনও পর্যন্ত দু’টি সাক্ষাতে এক বারও হারাতে পারেননি সার্বিয়ার তারকা। স্বাভাবিক ভাবে বাড়তি চাপ থাকবে জোকোভিচের উপর।

সেট খোয়ানো এ বারের উইম্বলডনে নিয়ম করে ফেলেছেন জোকোভিচ। দ্বিতীয় এবং তৃতীয় রাউন্ড বাদে প্রতিটি ম্যাচে অন্তত একটি হলেও সেটে হেরে বসেছেন। কোয়ার্টার ফাইনালে ইয়ানিক সিনারের বিরুদ্ধে তো হেরেই বসেছিলেন প্রথম দু’টি সেট খুইয়ে। তবে তাঁর অভিজ্ঞতা এবং ঠাণ্ডা মাথা তাঁকে বারবার জয়ে ফিরিয়েছে। সেমিফাইনালেও একই জিনিসই বজায় থাকল।

বন্ধ করুন