বাংলা নিউজ > ময়দান > রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়দের নিষেধাজ্ঞা বাতিল করবে উইম্বলডন: রিপোর্ট

রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়দের নিষেধাজ্ঞা বাতিল করবে উইম্বলডন: রিপোর্ট

উইম্বলডনে বড় খবর (ছবি-গেটি ইমেজ)

ব্রিটিশ টেনিস প্রধানরা এই বছরের উইম্বলডন চ্যাম্পিয়নশিপের আগে রাশিয়ান এবং বেলারুশিয়ান খেলোয়াড়দের উপর তাদের বিতর্কিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে চলেছে। শুক্রবার এমনই রিপোর্ট পাওয়া গিয়েছে। 

ব্রিটিশ টেনিস প্রধানরা এই বছরের উইম্বলডন চ্যাম্পিয়নশিপের আগে রাশিয়ান এবং বেলারুশিয়ান খেলোয়াড়দের উপর তাদের বিতর্কিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে চলেছে। শুক্রবার এমনই রিপোর্ট পাওয়া গিয়েছে। গত বছর ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের পর, যুক্তরাজ্যের গভর্নিং লন টেনিস অ্যাসোসিয়েশন (এলটিএ) নিষেধাজ্ঞা আরোপের জন্য ব্রিটিশ সরকারের চাপের মুখে পড়েছে। রাশিয়ান এবং বেলারুশিয়ান খেলোয়াড়দের অবশেষে LTA দ্বারা অনুষ্ঠিত পাঁচটি ATP টুর্নামেন্ট থেকে নিষিদ্ধ করা হয়েছিল, যার মধ্যে লন্ডনে দীর্ঘস্থায়ী কুইন্স ক্লাব ইভেন্টও ছিল।

অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব (AELTC), যারা উইম্বলডন পরিচালনা করে, একই ধরনের স্থগিতাদেশ আরোপ করেছিল। কিন্তু ব্রিটেনের ডেইলি টেলিগ্রাফ শুক্রবার রিপোর্ট করেছে যে, ‘সমস্ত প্রত্যাশা প্রস্তাব করে যে AELTC রাশিয়ান এবং বেলারুশিয়ানদের উপর নিষেধাজ্ঞা কমিয়ে দেবে।’ তবে তারা এটি যোগ করেছে যে এই দেশগুলির খেলোয়াড়দের একটি ঘোষণাপত্রে স্বাক্ষর করতে হবে। সেই পত্রে তাদের দিয়ে প্রতিশ্রুতি দেওয়া হবে যে তারা টুর্নামেন্ট চলাকালীন রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের যুদ্ধকে কোন ভাবেই ‘প্রোমোট’ করবে না।

আরও পড়ুন… Irani Cup 4th Day Live: ৭ উইকেটের পতন, যশস্বীর সেঞ্চুরি, ২০০ টপকাল ROI

ইউএস-ভিত্তিক স্পোর্টস ইলাস্ট্রেটেড ম্যাগাজিনের জন ওয়ার্থেইম টুইট করে লিখেছেন, ‘শুনেছি যে উইম্বলডন এবং এলটিএ রাশিয়ান/বেলারুশিয়ানদের প্রতিদ্বন্দ্বিতা থেকে নিষিদ্ধ করার গত বছরের সিদ্ধান্তের পুনরাবৃত্তি করবে না।’ AELTC এর একজন মুখপাত্র এএফপিকে বলেছেন, ‘আমরা এই বিষয়ে যুক্তরাজ্য সরকার এবং টেনিসের মূল স্টেকহোল্ডারদের সঙ্গে খুব ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাচ্ছি।’ এটিপি, যেটি পুরুষদের পেশাদার সফর পরিচালনা করে, গত বছরের নিষেধাজ্ঞার প্রতিক্রিয়ায় ব্রিটিশ টেনিসকে ১ মিলিয়ন ডলার জরিমানা করেছিল। LTA-এর জন্য ৭৫০০০০ ডলার শাস্তি দিয়েছিল এবং AELTC-এর জন্য ২৫০০০০ ডলার জরিমানার দিয়েছে।

এটিপি এবং মহিলা টেনিস অ্যাসোসিয়েশন উভয়ই উইম্বলডন থেকে তাদের র‌্যাঙ্কিং পয়েন্ট কেড়ে নিয়েছে। হাস্যকরভাবে, মহিলা সিঙ্গলস শিরোপা জিতেছেন রাশিয়ান বংশোদ্ভূত এলেনা রাইবাকিনা কাজাখস্তানের প্রতিনিধিত্ব করে। এখন আশঙ্কা রয়েছে যে নিষেধাজ্ঞা বহাল থাকলে, কুইন্স এবং ইস্টবোর্নের মতো নেতৃস্থানীয় ইভেন্টগুলিকে ব্রিটেন থেকে সরিয়ে দেওয়া হতে পারে, আরও বড় জরিমানা সহ।

আরও পড়ুন… যুবরাজ-কুম্বলের সঙ্গে ছবি পোস্ট করে আমির খানের ‘দিল চাহতা হ্যায়’-র কথা মনে করালেন সচিন

অস্ট্রেলিয়া, ফ্রান্স এবং মার্কিন যুক্তরাষ্ট্রে খেলার অন্য তিনটি গ্র্যান্ড স্ল্যামের কেউই একই ধরনের নিষেধাজ্ঞা জারি করেনি। রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়রাও তাদের দেশের নাম বা পতাকার অধীনে প্রতিদ্বন্দ্বিতা করা থেকে বিরত থাকা সত্ত্বেও ট্যুর ইভেন্টগুলিতে উপস্থিত থেকেছে। এবারের উইম্বলডন শুরু হবে ৩ জুলাই এবং টুর্নামেন্টটি চলবে ১৬ জুলাই পর্যন্ত।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, প্রবল বৃষ্টি অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিতলেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা ‘ইনস্টাগ্রাম ফলোয়ার্সের ভিত্তিতে কাজ পাচ্ছেন শিল্পীরা’, ক্ষোভ উগরে দিলেন রত্না আদৃতের সঙ্গে সম্পর্কে ছিল?‘মিষ্টি দিদি’ কৌশাম্বিকে কেন আনফলো করেন? অকপট সৌমিতৃষা লিড ধরে রাখতে পারিনি, হতাশ লাগছে- Malaysia Masters final-এ হেরে আক্ষেপ সিন্ধুর

Latest IPL News

১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.