বাংলা নিউজ > ময়দান > জানেন কী সুনীল গাভাসকরের চোখে ভারতের অন্যতম সেরা সিরিজ জয় কোনটি?

জানেন কী সুনীল গাভাসকরের চোখে ভারতের অন্যতম সেরা সিরিজ জয় কোনটি?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয়ের পরে (ছবি:গেটি ইমেজ)

'গত বছর ডাউন আন্ডার টেস্ট সিরিজ জয়, ভারতের অন্যতম সেরা সাফল্য;' সুনীল গাভাসকর।

শুভব্রত মুখার্জি: গত বছর অস্ট্রেলিয়ার মাটিতে একাধিক প্রথম দলের ক্রিকেটারদের ছাড়াই ভারত এক ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতেছিল। সেই সিরিজেই অ্যাডিলেডে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারত মাত্র ৩৬ রানে অলআউট হয়ে গিয়েছিল। সেখান থেকে ফিরে এসে সিরিজ জয় কার্যত অসাধ্য সাধন করার থেকে কোন মতেই কম নয়। বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি সুনীল গাভাসকরও মনে করেন গত বছর ডাউন আন্ডারে ভারতের টেস্ট সিরিজ জয় নিঃসন্দেহে ভারতের অন্যতম সেরা জয়।

প্রসঙ্গত সেই সিরিজের প্রথম টেস্ট খেলার পরেই নিজের প্রথম সন্তানের জন্মের কারণে দেশে ফিরে গিয়েছিলেন বিরাট। ফলে দলকে নেতৃত্ব দেন অজিঙ্কা রাহানে। তাঁর নেতৃত্বাধীন ভারত ২-১ ফলে সিরিজ জেতে। তাও আবার শেষ টেস্টে ব্রিসবেনের দুর্গ ভেঙে সিরিজ জয় নিশ্চিত করে ভারত। সেই সিরিজেই তৃতীয় টেস্টে সিডনিতে কার্যত একপায়ে দাঁড়িয়ে ব্যাটিং করে হনুমা বিহারী এবং পিঠের চোটে চলতে না পারা অশ্বিন জুটি বেঁধে এক অবিশ্বাস্য টেস্ট ম্যাচ বাঁচিয়েছিলেন। তার পরের গাব্বা টেস্ট জিতেই ভারত সিরিজ জয় নিশ্চিত করেছিল।

সেই জয় প্রসঙ্গে বলতে গিয়ে সুনীল গাভাসকর বলেন, ‘ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ওই সিরিজ জয় অন্যতম সেরা সিরিজ জয়। তাদের ইতিহাসে সর্বনিম্ন ৩৬ রানে অলআউট হয়ে যাওয়ার পরে যেভাবে তারা কামব্যাক করেছিল তা অবিস্মরণীয়। অধিনায়কের নেতৃত্ব, কোচ এবং কোচিং স্টাফদের নিষ্ঠা, ক্রিকেটারদের অদম্য জেদের ফলেই এই জয় সম্ভব হয়েছিল। আলাদা আলাদা বোলার। তাদের সকলের আলাদা আলাদা রণনীতি সেই সিরিজে ভারতের হয়ে সহায়ক হয়েছিল।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিধানসভায় বসতে চলেছে অত্যাধুনিক ক্যামেরা, নিরাপত্তায় বাড়তি কড়াকড়ির কারণ কী?‌ 'মিমি দিদি'র পাশে বসা এই মেয়েটাকে চিনতে পারছেন? পৃথক রাজ্য গঠনের দাবিতে আদিবাসীদের মেগা সমাবেশ রাজস্থানে, সমালোচনায় BJP গম্ভীর কোচ হতেই ভারতীয় দলে KKR-এর রমরমা, দেখুন টিম ইন্ডিয়ার নাইট কানেকশন জ্যোতিষীর রহস্যমৃত্যুতে আলোড়ন বজবজে, পচাগলা দেহ ঘর থেকে উদ্ধার করল পুলিশ প্রিয়াঙ্কাকে টক্কর দিয়ে চিকনি চামেলির সুরে বরযাত্রী মাতিয়েছেন নীতা আম্বানি! বিশ্বকাপ ফাইনালে তাঁর ৪৭ রানের ইনিংসের পিছনে কাদের অবদান! জানালেন অক্ষর প্যাটেল CrowdStrike-র জন্য যত সমস্যা! ওটা কী আদতে? সবকিছু ঝুলে গেলেও ক্ষমা চাইলেন না CEO সঞ্জুর বিরুদ্ধে হওয়া 'অবিচার' নিয়ে গর্জে উঠলেন মনোজ তিওয়ারি, তোপ পন্তকেও পুলিশ ক্লিয়ারেন্স সার্টফিকেট পেতে যেতে হবে না থানায়, অনলাইনেই করা যাবে আবেদন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.