বাংলা নিউজ > ময়দান > ভারতে গিয়ে পাকিস্তান ODI WC জিতলে, BCCI-এর গালে বড় থাপ্পড় হবে- দাবি আফ্রিদির

ভারতে গিয়ে পাকিস্তান ODI WC জিতলে, BCCI-এর গালে বড় থাপ্পড় হবে- দাবি আফ্রিদির

শহিদ আফ্রিদি।

শহিদ আফ্রিদি সোজাসাপ্টা বলে দিয়েছেন, ভারতীয় দল খেলার জন্য পাকিস্তানে না গেলেও, বিশ্বকাপ খেলতে বাবর আজমদের ভারতে পাঠানো উচিত। এবং পাকিস্তানকে জিতে ফিরতে হবে। এটা হবে ভারতীয় বোর্ডের গালে বড় থাপ্পড়।

বিশ্ব ক্রিকেটে এই সময়ে সবচেয়ে আলোচ্য বিষয় হল, ভারত-পাকিস্তান ক্রিকেট বোর্ডের মধ্যে তুমুল বিরোধ শুরু হয়েছে। এবং সেই বিরোধের মূল কারণ কেন্দ্রীভূত এশিয়া কাপের আয়োজনকে ঘিরে।

এশিয়া কাপ আয়োজন নিয়ে উভয় বোর্ডের মধ্যে তুুমুল মতবিরোধ চলছে। এশিয়া কাপ পাকিস্তানে অনুষ্ঠিত হলে কোন ভাবেই ভারতীয় দলে সেই টুর্নামেন্টে অংশ নিতে পারবে না। কারণ বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) স্পষ্ট জানিয়ে দিয়েছে, রাজনৈতিক করাণে কোনও ভাবেই পাকিস্তানে যাবে না টিম ইন্ডিয়া। যার জেরে পালটা পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি হুমকি দিয়েছেন, ভারতের মাটিতে একদিনের বিশ্বকাপ খেলতে যাবে না পাকিস্তানও। এবার এই গোটা ইস্যুতে প্রতিক্রিয়া জানিয়ে বিসিসিআইকে নিশানা করেছেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক শহিদ আফ্রিদিও।

আরও পড়ুন: কমলা টুপিতে ১ নম্বর জায়গা ছাড়বেন না ফ্যাফ, বেগুনি টুপিতে শামি-রশিদের চলছে লড়াই

প্রসঙ্গত, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এশিয়া কাপ আয়োজনের জন্য একটি হাইব্রিড মডেলের কথাও বলেছিল। কিন্তু সেই মডেলও মানতে রাজি নয় বিসিসিআই। এশিয়া কাপ পাকিস্তান থেকে সরানোর অপেক্ষা। সব মিলিয়ে পিসিবি এই ঘটনায় বেশ ক্ষুব্ধ। এখন পিসিবি-র চেয়ারম্যান নাজাম শেঠি তাই ভারতে গিয়ে ওডিআই বিশ্বকাপে না খেলার হুমকিও দিয়েছে। তবে নাজাম শেঠির এই বক্তব্যের সঙ্গে একমত হতে পারছেন না শহিদ আফ্রিদি। তাঁর সাফ দাবি, ভারতীয় দল খেলার জন্য পাকিস্তানে না গেলেও, বিশ্বকাপ খেলতে বাবর আজমদের ভারতে পাঠানো উচিত। এবং পাকিস্তানকে জিতে ফিরতে হবে। এটা হবে ভারতীয় বোর্ডের মুখে বড় থাপ্পড়।

পাকিস্তানি টিভি চ্যানেল সামা টিভিতে শহিদ আফ্রিদি বলেছেন, নাজাম শেঠির পিসিবি চেয়ারম্যানের চেয়ারের গুরুত্ব এবং সেই চেয়ারের দায়িত্ব কী সেটা বোঝা উচিত। বারবার তাঁর বক্তব্য পরিবর্তন করা উচিত নয়। এশিয়া কাপের আয়োজন নিয়ে তাঁকে সব জায়গায় সাক্ষাৎকার দেওয়ার দরকার নেই।

আরও পড়ুন: DC-র বিরুদ্ধে CSK-এর বড় জয়ের পরেও ধোনি-জাদেজার মধ্যে তীব্র ঝামেলা, ফাটলের আশঙ্কা?- ভিডিয়ো

আফ্রিদি বলেছেন, ‘বুঝতে পারছি না পিসিবি কেন বিশ্বকাপ না খেলতে যাওয়া নিয়ে এত অনড় অবস্থান নিতে চাইছে। ক্রিকেট কর্তাদের উচিত বিষয়টাকে সহজ ভাবে দেখা। আন্তর্জাতিক প্রতিযোগিতার ক্ষেত্রে ইতিবাচক থাকা দরকার। ভারতে গিয়ে খেলা উচিত। ছেলেদের বলা উচিত, যাও ট্রফিটা জিতে নিয়ে এস। গোটা দেশ আপনাদের সঙ্গে থাকবে। বিশ্বকাপ জিততে পারলে আমাদের জন্যই শুধু বড় প্রাপ্তি হবে না। ভারতীয় ক্রিকেট বোর্ডকেও একটা কড়া থাপ্পড় মারা যাবে।’

প্রাক্তন অলরাউন্ডার আরও বলেছেন, ‘ভারতে গিয়ে ট্রফি জিতে ফিরতে হবে। নিজেদের তুলে ধরার জন্য এটাই আমাদের সামনে সেরা পথ। আমাদের উচিত ভারতে গিয়ে বিশ্বকাপ খেলা এবং ট্রফি নিয়ে দেশে ফেরা। তা হলে আমরা ভারতকে বুঝিয়ে দিতে পারব, যে কোনও জায়গায় গিয়ে আমরা জিততে পারি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া? 'সেদিন দেবের সঙ্গে প্রেমের কথা জেনে মা আমায় চড় মেরেছিল', অকপট রুক্মিণী মৈত্র তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি বহু রাজ্যে, বাংলায় বৃষ্টির পূর্বাভাস কী বলছে? মনসা পুজো ২০২৪এর তারিখ কবে? দেবীর আরাধনার বিধি, কাহিনি একনজরে রবিবার রাজভবনে যাচ্ছেন শুভেন্দু অধিকারী, আক্রান্তদের নিয়ে রাজ্যপাল সাক্ষাৎ মহাদেশ সেরা হওয়ার দৌড়ে ২ মহাতারকা- কবে,কখন নামছেন মেসি-রোনাল্ডো, জানুন এক নজরে ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? Namibia বনাম England ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বাংলাদেশে ‘তাঁকে’ নিয়ে ত্রাহি ত্রাহি রব, 'তুফান' বলছেন, ‘গোটা দেশ চাই’… কে তিনি?

T20 WC 2024

ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.