বাংলা নিউজ > ময়দান > NZ-এর বিরুদ্ধে T20 সিরিজে কোহিল সহ সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হতে পারে
বিরাট কোহলি এবং রোহিত শর্মা।
বিরাট কোহলি এবং রোহিত শর্মা।

NZ-এর বিরুদ্ধে T20 সিরিজে কোহিল সহ সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হতে পারে

  • বিশ্বকাপ থেকেই সরাসরি ভারতে চলে আসবে নিউজিল্যান্ড। ভারতের সঙ্গে প্রথমে টি-টোয়েন্টি সিরিজ খেলবে। ১৭. ১৯ এবং ২১ নভেম্বর জয়পুর, রাঁচি এবং কলকাতায় তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে তারা।

সেই জুন মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে থেকে জৈব সুরক্ষা বলয়ের কঠোর নিয়মের মধ্যে রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহরা। সেই সময়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পর তারা ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলেছেন। সেখান থেকে সরাসরি আইপিএল খেলতে চলে এসেছেন। আর আইপিএলের ঠিক পরেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টানা জৈব সুরক্ষা বলয়ে থাকার ফলে ক্লান্ত হয়ে পড়েছে প্লেয়াররা। আর প্লেয়ারদের সেই ক্লান্তি কাটানোর জন্যই  বিশ্রাম দিতে চাইছে বিসিসিআই।

বিশ্বকাপ থেকেই সরাসরি ভারতে চলে আসবে নিউজিল্যান্ড। ভারতের সঙ্গে প্রথমে টি-টোয়েন্টি সিরিজ খেলবে। ১৭. ১৯ এবং ২১ নভেম্বর জয়পুর, রাঁচি এবং কলকাতায় তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে তারা। এ ছাড়াও ভারতের বিরুদ্ধে দু'টি টেস্ট খেলবে নিউজিল্যান্ড। ২৫ নভেম্বর কানপুরে একটি টেস্ট হবে। দ্বিতীয় টেস্টটি হবে ৩ ডিসেম্বর থেকে মুম্বইয়ে। তবে জানা গিয়েছে, টি-টোয়েন্টি সিরিজে সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হতে পারে।

বিসিসিআই-এর এক সূত্র পিটিআই-কে বলেছে, ‘ভারতের বেশির ভাগ প্লেয়ার, বিশেষ করে সিনিয়ররা, টানা চার মাস ধরে পরপর তিনটি জৈব সুরক্ষা বলয়ে রয়েছে। সম্ভবত টি -টোয়েন্টি বিশ্বকাপের পর, সিনিয়রদের একটু বিশ্রাম দেওয়া হতে পারে। যাতে ডিসেম্বরের শেষের দিকে শুরু হওয়া দক্ষিণ আফ্রিকা সফরের আগে ওরা ক্লান্তি কাটিয়ে চনমনে হয়ে উঠতে পারে।’

বন্ধ করুন