বাংলা নিউজ > ময়দান > রোহিতের অনুপস্থিতিতে ওপেন করবেন লোকেশ রাহুল, সাংবাদিক সম্মেলনে মিলল গুরুত্বপূর্ণ ইঙ্গিত, সঙ্গী কে?
লোকেশ রাহুল। ছবি- আইসিসি।

রোহিতের অনুপস্থিতিতে ওপেন করবেন লোকেশ রাহুল, সাংবাদিক সম্মেলনে মিলল গুরুত্বপূর্ণ ইঙ্গিত, সঙ্গী কে?

  • ব্যাটিং অর্ডারে নমনীয়তা চান টিম ইন্ডিয়ার নতুন ওয়ান ডে ক্যাপ্টেন।

রোহিতের অনুপস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওপেন করবেন লোকেশ রাহুল। টিম ইন্ডিয়ার স্ট্যান্ড ইন ক্যাপ্টেন নিজেই জানালেন সেকথা। যদিও সঙ্গী কে হবেন, সেবিষয়ে কোনও ইঙ্গিত দেননি তিনি।

শিখর ধাওয়ান ওয়ান ডে স্কোয়াডে ফিরেছেন। প্রথম একাদশে জায়গা হলে গব্বর নিশ্চিতভাবেই ওপেন করবেন। তবে ওপেনে নিতান্ত কম বিকল্প নেই টিম ম্যানেজমেন্টের হাতে। বেঙ্কটেশ আইয়ার আইপিএলে ওপেন করে সাফল্য পেয়েছেন। রুতুরাজ গায়কোয়াড় শুধু আইপিএলেই নয়, বরং বিজয় হাজারে ট্রফিতেও ওপেন করে চমকে দিয়েছেন। স্কোয়াডে রয়েছেন ইশান কিষাণ।

যদিও ঋষভ পন্ত থাকতে ইশানের প্রথম একাদশে সুযোগ পাওয়া কঠিন। বেঙ্কটেশ সুযোগ পেলে সম্ভবত লোয়ার অর্ডারেই ব্যাট করতে নামবেন। তিনি বিজয় হাজারে ট্রফিতে মিডল অর্ডারে ব্যাট করে রান পেয়েছেন। রুতুরাজকে খেলালে তাঁকে তিন নম্বরে ব্যাট করতে দেখা যেতে পারে।

আপাতত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের আগে সাংবাদিক সম্মেলনে লোকেশ রাহুল বলেন, ‘এটা ঠিক যে, সাম্প্রতিক সময়ে আমি ৪-৫ নম্বরে ব্যাট করেছি। তবে যেহেতু রোহিত শর্মা নেই, তাই এই সিরিজে আমি টপ অর্ডারে ব্যাট করব।'

ব্যাটিং অর্ডার নিয়ে লোকেশ আরও বলেন, ‘ব্যাটিং অর্ডারের কথা ধরলে, আমাদের নমনীয় থাকা উচিত। দল হিসেবে আমাদের সম্পর্কে প্রতিপক্ষের কাছে আগাম ধারণা থাকুক, এমনটা চাই না। আমি যেমন ওপেন করতে পারি, ঠিক তেমনই মিডল অর্ডারেও ব্যাট করতে স্বচ্ছন্দ। এই নিয়ে আমার কোনও অসুবিধা নেই। প্রত্যেকে নিজের ভূমিকাটা জানে। তবে সবার এটাও বোঝা উচিত যে, দলের স্বার্থে নমনীয় হতে হয়।’

বন্ধ করুন