বাংলা নিউজ > ময়দান > সুযোগ পেতে পারেন রুতুরাজ, দলে দু’টি বদল হতে পারে, জেনে নিন দ্বিতীয় ODI-এ ভারতের সম্ভাব্য একাদশ
কেএল রাহুলের সামনে আজ বড় চ্যালেঞ্জ।

সুযোগ পেতে পারেন রুতুরাজ, দলে দু’টি বদল হতে পারে, জেনে নিন দ্বিতীয় ODI-এ ভারতের সম্ভাব্য একাদশ

  • দলে ঢুকতে পারেন রুতুরাজ গায়কোয়াড়। এই ম্যাচে সম্ভবত কেএল রাহুল ওপেন করবেন না। শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করতে পারেন রুতুরাজ। রাহুল নিজে চারে নামতে পারেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওডিআই-এ হারের পর, দ্বিতীয় ম্যাচে ভারতের ব্যাটিং অর্ডার বড় পরিবর্তন আনার সম্ভাবনা রয়েছে। দলে ঢুকতে পারেন রুতুরাজ গায়কোয়াড়। এই ম্যাচে সম্ভবত কেএল রাহুল ওপেন করবেন না। শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করতে পারেন রুতুরাজ। রাহুল নিজে চারে নামতে পারেন। বাদ পড়তে পারেন শ্রেয়স আইয়ার। প্রথম ওডিআই-এ আইয়ার ১৭ বলে ১৭ রান করেছিলেন।

আজ পার্লে দ্বিতীয় একদিনের ম্যাচে কেএল রাহুলের সামনে বড় চ্যালেঞ্জ। তাঁর নেতৃত্ব নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে। প্রথমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে বিরাট কোহলি খেলতে না পারার জন্য রাহুল দলকে নেতৃত্ব দিয়েছিলেন। কিন্তু সেই টেস্ট বাজে ভাবে হারে ভারত। অধিনায়ক রাহুলের কৌশল নিয়ে তীব্র সমালোচনা হয়। আবার একদিনের সিরিজের প্রথম ম্যাচেও রাহুলের নেতৃত্বে ভারত হেরে বসে থাকে। তার পরেও তাঁর স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। স্বাভাবিক ভাবেই দ্বিতীয় একদিনের ম্যাচে নিজেকে প্রমাণ করতে মরিয়া থাকবেন রোহিত শর্মার অনুপস্থিতিতে স্টপগ্যাপ অধিনায়কের দায়িত্ব পাওয়া কেএল রাহুল। 

যে কারণে দ্বিতীয় একদিনের ম্যাচ জিততে পুরো ব্যাটিং অর্ডারই পাল্টে দেওয়ার সম্ভাবনা প্রবল। রুতুরাজ আর ধাওয়ান ওপেন করলে তিনে নামতে পারেন বিরাট কোহলি। কেএল রাহুল সেক্ষেত্রে চারে নামবেন। পাঁচে খেলার সম্ভাবনা রয়েছে ঋষভ পন্তের। ছয়ে বেঙ্কটেশ আইয়ার। সাতে খেলতে পারেন শার্দুল ঠাকুর। 

বাদ পড়তে পারেন রবিচন্দ্রন অশ্বিন। দু'জন স্পিনারের বদলে এক স্পিনারে খেলার সম্ভাবনা রয়েছে ভারতের। সেক্ষেত্রে চাহাল দলে থাকবেন। যদিও আগের ম্যাচে অশ্বিন ১টি উইকেট পেয়েছিলেন। চাহাল কোনও উইকেট পাননি। এ দিন একজন বাড়তি পেসারকে খেলানোর সম্ভাবনা রয়েছে। সে ক্ষেত্রে দলে ঢুকতে পারেন মহম্মদ সিরাজ।

অশ্বিন না থাকলে আটে খেলবেন জসপ্রীত বুমরাহ, নয়ে নামবেন মহম্মদ সিরাজ, দশে ভুবনেশ্বর কুমার এবং এগারো নম্বরে খেলবেন যুজবেন্দ্র চাহাল।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ: রুতুরাজ গায়কোয়াড়, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, কেএল রাহুল (অধিনায়ক), ঋষভ পন্ত, বেঙ্কটেশ আইয়ার, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল।

বন্ধ করুন