বাংলা নিউজ > ময়দান > Women's T20 WC: খড়কুটোর মতো উড়ে গেল বাংলাদেশ, ১০ উইকেটে জিতে সেমিতে প্রোটিয়ারা

Women's T20 WC: খড়কুটোর মতো উড়ে গেল বাংলাদেশ, ১০ উইকেটে জিতে সেমিতে প্রোটিয়ারা

বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়ে সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা।

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে এই নিয়ে টানা ১৬ ম্যাচ হারল বাংলাদেশ। ২০১৪ সালের পর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনও জয় পায়নি বাংলাদেশ। এ বার শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের কাছে হারের পর, শেষ ম্যাচেও তারা মুখ থুবড়েই পড়ল। সেই সঙ্গে অব্যাহাত থাকল বাংলাদেশের মেয়েদের হারের লজ্জার নজির।

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের লিগ পর্বে চার ম্যাচ খেলেছিল বাংলাদেশ। আর চারটিতেই তারা হেরে বসে থাকল। লিগ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে লজ্জাজনক ভাবে ১০ উইকেটে হেরে বসলেন বাংলাদেশের মেয়েরা। টানা চার ম্যাচ হেরে নিজেদের গ্রুপের লাস্টগার্ল হয়ে বিশ্বকাপ থেকে বিদায় নিল নিগার সুলতানার দল।

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে এই নিয়ে টানা ১৬ ম্যাচ হারল বাংলাদেশ। ২০১৪ সালের পর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনও জয় পায়নি বাংলাদেশ। এ বার শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের কাছে হারের পর, শেষ ম্যাচেও তারা মুখ থুবড়েই পড়ল। সেই সঙ্গে অব্যাহাত থাকল বাংলাদেশের মেয়েদের হারের লজ্জার নজির।

আরও পড়ুন: কবে কাদের বিরুদ্ধে সেমিফাইনাল খেলবে ভারত? পাকিস্তানের হারে নির্ধারিত হল সূচি

এ দিকে দক্ষিণ আফ্রিকার জন্য ম্যাচটি ছিল কার্যত নক আউট। জিতলেই সেমিফাইনাল। ১৩ বল হাতে রেখে ১০ উইকেটে জয় ছিনিয়ে নিয়ে বিশ্বকাপের সেমির রাস্তা পাকা করে ফেলে দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়া, ভারত এবং ইংল্যান্ডের পর শেষ দল হিসেবে সেমিফাইনালে উঠল দক্ষিণ আফ্রিকা।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দুই ওপেনার শামিমা সুলতানা ও মুর্শিদা খাতুন হতাশ করেন। মুর্শিদা তো ৬ বল খেলে শূন্য করে সাজঘরে ফেরেন। আর এক ওপেনার শামিনা ১৬ বল খেলে ১১ রান করে সাজঘরে ফেরেন। তবে তৃতীয় উইকেটে দলের হাল ধরেন সোভানা মুশতারি এবং নিগার সুলতানা। তাঁরা ৪১ বলে ৩৩ রানের জুটিও গড়েন। কিন্তু সেটাও দীর্ঘস্থায়ী হয়নি। 

আরও পড়ুন: ICC T20I Player Rankings-এ বিশাল লাফ বঙ্গ তনয়ার, ক্যারিয়ারের সেরা জায়গায় রেণুকা

সোবানা আউট হন ৩০ বলে ২৭ করে। ৩৪ বলে ৩০ করেন নিগার। এর বাইরে বাকিদের দশা তথৈবচ। তবে শেষ ২১ বলে ২৯ রান যোগ করে বাংলাদেশ। যার ফলে ১০০ রানের গণ্ডি টপকায় বাংলাদেশ। ৬ উইকেটে ১১৩ রানে শেষ হয় তাদের ইনিংস। নাহিদা আক্তার ১১ বলে ১৫ করে অপরাজিত থাকেন। প্রোটিয়াদের মারিজান ক্যাপ এবং আয়বোঙ্গা খাকা ২টি করে উইকেট নিয়েছেন।

১১৪ রানের লক্ষ্য খুব বেশি ছিল না। রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার লরা উলভার্ট এবং তাজমিন ব্রিটসই জয়ের লক্ষ্যে পৌঁছে দেয় দক্ষিণ আফ্রিকাকে। ১টি ছক্কা ও ৭টি চারের সাহায্যে ৫৬ বলে দুরন্ত ৬৬ রান করেন লরা উলভার্ট। আর তাজমিন ৪টি চারের হাত ধরে ৫১ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন। ১৭.৫ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১১৭ রান করে জয় ছিনিয়ে নেওয়ার পাশাপাশি সেমিতে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় লজ্জার ইতিহাস গড়লেন ডোনাল্ড ট্রাম্প, ফৌজদারি মামলায় হাজির হলেন আদালতে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ-র ঝড় বন্ধ, ময়দানের হাল আরও খারাপ! বক্স অফিসে কার আয় কত রাম নবমীতে রাশি অনুযায়ী করুন এই বিশেষ কাজ, পূরণ হবে সব ইচ্ছা হাবাসের 'মিডাস টাচ'কে কৃতিত্ব পেত্রাতোসের, ট্রিপলের ভাবনায় ডুবে কামিন্স এবার ভোট প্রচারে মমতার মুখে 'ডিএ বাণী', রাজ্য সরকারি কর্মীদের দিলেন 'খুশির খবর' বলিউড অভিনেতা সলমন খানের বাড়ির সামনে গুলি, গ্রেফতার দুই ‘বন্দুকবাজ’ গঙ্গার নীচ দিয়ে হাওড়া-এসপ্ল্যানেড মেট্রোর ১ মাস পূর্তি,এখনও কতজন চড়েছেন জানেন? ভূটানিজ মডেলের সঙ্গে ৯ বছর প্রেম, শেষে খেলোয়াড়কে বিয়ে বলি নায়িকার, বলুন তো কে? SRH-এর ইনিংসে ২২টি ছক্কা, ১১ বছর আগের RCB-র নজির ভেঙে ইতিহাস হায়দরাবাদের

Latest IPL News

RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.