বাংলা নিউজ > ময়দান > Women' World Cup: দুই তারকা বাঁ-হাতির কাঁধে চেপেই টুর্নামেন্টে সাফল্যের স্বপ্ন দেখছেন অশ্বিন
ভারতের দুই তারকা স্মৃতি মন্ধনা ও দীপ্তি শর্মা। ছবি- এএফপি। (AFP)

Women' World Cup: দুই তারকা বাঁ-হাতির কাঁধে চেপেই টুর্নামেন্টে সাফল্যের স্বপ্ন দেখছেন অশ্বিন

  • বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে দুই তারকা ভারতের হয়ে ৯২ রানের পার্টনারশিপ গড়েন।

চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শুরুতেই শেফালি বর্মা শূন্য রানে আউট হওয়ায় পাকিস্তানের বিরুদ্ধে বড় ধাক্কা খেয়েছিল ভারত। সেখান থেকে দ্বিতীয় উইকেটে স্মৃতি মন্ধনা ও দীপ্তি শর্মার ৯২ রানের পার্টনারশিপ ভারতীয় দলকে ভিত গড়ে দিতে সাহায্য করে। ১০৭ রানে ভারতীয় দল সেই ম্যাচ জিতেও যায়।

রবিচন্দ্রন অশ্বিনের মতে বিশ্বকাপে ভারতের সাফল্যের পিছনে এই দুই ক্রিকেটারের সফল হওয়াটা খুব জরুরি। নিজের ইউটিউব চ্যানেল দুই তারকা ভারতীয় ক্রিকেটারের খেলার ধরন নিয়ে আলোচনা করতে গিয়ে অশ্বিন বলেন, ‘স্মৃতি মন্ধনা এবং দীপ্তি শর্মা, দুইজনে আমাদের দলের ভীষণ গুরুত্বপূর্ণ সদস্য। স্মৃতি একজন লম্বা, সুন্দর খেলোয়াড়। ও উইকেটের সামনে খেলে এবং পা ব্যবহার করে এগিয়ে এসেও শট মারতে দক্ষ। অপরদিকে, দীপ্তি কিন্তু কাট, পুল শটগুলি খুব ভালই খেলে।’

স্মৃতি-দীপ্তি, দুইজনেই বাঁ-হাতি ব্যাটার হওয়ায় এই টুর্নামেন্টে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলা বাঁ-হাতি স্পিনারদের নির্বিষ করে দিতে সক্ষম হবেন, যা দলকে সফল হতে সাহায্য করবে বলেই মত অশ্বিনের। অশ্বিনের দাবি, ‘ওরা দুইজনেই বাঁ-হাতি হওয়ায়, বাঁ-হাতি স্পিনারদের বিরুদ্ধে ভাল খেলবে, যারা এই টুর্নামেন্টে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সুতরাং, স্মৃতি ও দীপ্তির বাঁ-হাতি পার্টনারশিপ ঠিকঠাক খেললে ভারতীয় দলের টুর্নামেন্টের পরবর্তী পর্যায়গুলিতে পৌঁছনোর সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়।’ ১০ মার্চ নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে। 

বন্ধ করুন