বাংলা নিউজ > ময়দান > Women's Ashes 2023: দীপ্তির রেকর্ড ভেঙে ১০০ উইকেট সোফির, শেষ ওভারের রুদ্ধশ্বাস জয়ে অ্যাশেজে টিকে ইংল্যান্ড

Women's Ashes 2023: দীপ্তির রেকর্ড ভেঙে ১০০ উইকেট সোফির, শেষ ওভারের রুদ্ধশ্বাস জয়ে অ্যাশেজে টিকে ইংল্যান্ড

দ্বিতীয় টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাল ইংল্যান্ড। ছবি- রয়টার্স।

England vs Australia Women's Ashes 2023: ব্যর্থ হয় এলিস পেরির ঝোড়ো হাফ-সেঞ্চুরি, ইংল্যান্ডকে নির্ভরতা দেয় ড্যানি ওয়াটের ব্যাট।

রুদ্ধশ্বাস লড়াই শেষে তীরে এসে তরী ডোবে অস্ট্রেলিয়ার। শেষমেশ জয়ের দোরগোড়ায় এসে থেমে যেতে হয় অ্যালিসা হিলিদের। ম্যাচ হেরে মাঠ ছাড়তে হলেও রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার লড়াই কুর্নিশ আদায় করে নেয় ক্রিকেটপ্রেমীদের।

চলতি মহিলা অ্যাশেজ সিরিজের একমাত্র টেস্টে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। পরে প্রথম টি-২০ ম্যাচেও ইংল্যান্ডকে হারিয়ে দেয় তারা। অবশেষে দ্বিতীয় টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে লড়াইয়ে টিকে থাকে ইংল্যান্ড।

ওভালের দ্বিতীয় টি-২০ ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ইংল্যান্ড। তারা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৮৬ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ওপেন করতে নেমে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন ড্যানি ওয়াট। তিনি ৮টি বাউন্ডারির সাহায্যে ৩৬ বলে ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকে যান। শেষমেশ ১৩টি বাউন্ডারির সাহায্যে ৪৬ বলে ৭৬ রানের অনবদ্য ইনিংস খেলে মাঠ ছাড়েন ওয়াট।

এছাড়া সোফিয়া ডাঙ্কলি ২৩, ন্যাট সিভার-ব্রান্ট ২৩, সোফি একলেস্টোন ২২, সারা গ্লেন ১০, অ্যালিস ক্যাপসি ৫, অ্যামি জোনস ৩, চার্লি ডিন ২ ও ড্যানিয়েল গিবসন ১ রান করেন। খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন হেথার নাইট।

অস্ট্রেলিয়ার হয়ে ৩টি উইকেট নেন অ্যানাবেল সাদারল্যান্ড। ২টি উইকেট দখল করেন অ্যাশলেই গার্ডনার। ১টি করে উইকেট পকেটে পোরেন ডার্সি ব্রাউন, তালিয়া ম্যাকগ্রা ও এলিস পেরি।

আরও পড়ুন:- আগের সব নির্বাচক প্রধানের থেকে অনেক বেশি বেতন পাবেন আগরকর, একলাফে ২০০ শতাংশ বাড়তে চলেছে মাইনে- রিপোর্ট

পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১৭ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৩৭ রান তোলে। সুতরাং, জয়ের জন্য শেষ ৩ ওভারে ৫০ রান দরকার ছিল তাদের। এমন পরিস্থিতি থেকে পালটা লড়াই চালিয়ে অস্ট্রেলিয়া ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৮৩ রান তুলে ফেলে। শেষ ওভারে ২০ রান দরকার থাকলেও ১৬ রানেই সন্তুষ্ট থাকতে হয় তাদের। ফলে ৩ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ হারতে হয় অস্ট্রেলিয়াকে।

এলিস পেরি ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ব্যক্তিগত ৫১ রানে নট-আউট থাকেন। এছাড়া ক্যাপ্টেন অ্যালিসা হিলি ৩৭, বেথ মুনি ২২, অ্যানাবেল সাদারল্যান্ড ২২ ও জর্জিয়া ওয়ারহ্যাম ১৯ রানের যোগদান রাখেন। তালিয়া ম্যাকগ্রা ৪, অ্যাশলেই গার্ডনার ৯, গ্রেস হ্যারিস ৯ ও জেস জোনাসেন ৬ রান করে আউট হন।

আরও পড়ুন:- India Practice Match: পছন্দের পুল শটে ছক্কা হাঁকালেন রোহিত, ওয়েস্ট ইন্ডিজে প্র্যাক্টিস ম্যাচে সস্তায় আউট কোহলি- ভিডিয়ো

ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন সারা গ্লেন ও সোফি একলেস্টোন। ১টি করে উইকেট দখল করেন লরেন বেল, চার্লি ডিন ও গিবসন। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন ড্যানি ওয়াট।

উল্লেখযোগ্য বিষয় হল, সব থেকে কম বয়সে ও সব থেকে কম ম্যাচে মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েন একলেস্টোন। তিনি ভেঙে দেন ভারতের দীপ্তি শর্মার রেকর্ড। দীপ্তি ২৫ বছর বয়সে এমন কৃতিত্ব অর্জন করেন। ২৪ বছর বয়সেই একলেস্টোন টপকালেন ১০০ উইকেটের মাইলস্টোন। তিনি ৭২টি ম্যাচে মাঠে নেমে এই রেকর্ড গড়েন। এর আগে ইংল্যান্ডের অ্যানা শ্রুবসোল ৭৪টি ম্যাচে ১০০টি টি-২০ উইকেট নিয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো শেষ ওভারে ২ উইকেট পড়ল বাংলাদেশের, ব্যর্থ হল জাকেরের লড়াই,৩ রানে জিতল শ্রীলঙ্কা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.