বাংলা নিউজ > ময়দান > ৪৩ রানে ৩ উইকেট, সেখান থেকে ৩০০ টপকে লড়াই জারি অস্ট্রেলিয়ার, দুরন্ত ইনিংস ক্যাপ্টেনের

৪৩ রানে ৩ উইকেট, সেখান থেকে ৩০০ টপকে লড়াই জারি অস্ট্রেলিয়ার, দুরন্ত ইনিংস ক্যাপ্টেনের

ইংল্যান্ডের উচ্ছ্বাস। ছবি- আইসিসি।

চারজন হাফ-সেঞ্চুরি করে অস্ট্রেলিয়ার বিপর্যয় রোধ করেন।

১ রানে ১ উইকেট। দলগত ৪ রানে পতন হয় দ্বিতীয় উইকেটের। দিনের প্রথম ঘণ্টায় ৪৩ রানে ৩ উইকেট হারানোর পর অস্ট্রেলিয়া দিনের শেষে তিনশো রানের গণ্ডি টপকে যাবে, এমনটা আশা করা কঠিন ছিল। অথচ ইংল্যান্ডের বিরুদ্ধে মহিলা অ্যাসেজ সিরিজের একমাত্র টেস্টে ঠিক তেমনটাই করে দেখায় অজিরা।

ক্যানবেরায় টেস্টের প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৭ উইকেটের বিনিময়ে ৩২৭ রান তুলেছে। টসভাগ্য সঙ্গ দেয়নি অস্ট্রেলিয়াকে। টস জিতে ইংল্যান্ডের ক্যাপ্টেন হেথার নাইট প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান অজিদের। দিনের তৃতীয় ওভারে ক্যাথেরিন ব্রান্টের বলে উইকেটকিপার জোনসের দস্তানায় ধরা পড়েন ওপেনার অ্যালিসা হিলি। ৮ বল খেলেও খাতা খুলতে পারেননি তিনি।

পরের ওভারে বেথ মুনির উইকেট তুলে নেন শ্রুবসোল। মুনি ৩ বলে ৩ রান করে সাজঘরে ফেরেন। এলিস পেরি ইনিংসের ১৫তম ওভারে উইকেট দেন নাতালি সিভারকে। ৩৪ বলে ১৮ রান করেন পেরি।

এর পর রাচেল হেইন্সকে সঙ্গে নিয়ে পালটা লড়াই শুরু করেন ক্যাপ্টেন মেগ ল্যানিং। দু'জনে চতুর্থ উইকেটের জুটিতে ১৬৯ রান যোগ করেন। ল্যানিং শেষমেশ ১৩টি বাউন্ডারির সাহায্যে ১৭০ বলে ৯৩ রান করে সিভারের দ্বিতীয় শিকার হন। নিশ্চিত শতরান হাতছাড়া করেন অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন। ঠিক পরের ওভারেই আউট হন রাচেল। ১০টি বাউন্ডারির সাহায্যে ১৮০ বলে ৮৬ রান করে ব্রান্টের বলে আউট হন তিনি। হেইন্সের সামনেও সেঞ্চুরি করার সুবর্ণ সুযোগ ছিল।

দিনের শেষবেলায় জোড়া উইকেট তুলে ম্যাচে ফেরার চেষ্টা করে ইংল্যান্ড। অ্যাশলেই গার্ডনার ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭৪ বলে ৫৬ রান করে ব্রান্টের তৃতীয় শিকার হন। সিভার তুলে নেন তালিয়া ম্যাকগ্রার উইকেট। ৭টি বাউন্ডারির সাহায্যে ৮৮ বলে ৫২ রান করেন ম্যাকগ্রা। ৯৬.৬ (৯৭) ওভারে তালিয়া আউট হওয়া মাত্রই প্রথম দিনের খেলা শেষ হয়। অ্যানাবেল সাদারল্যান্ড ৭ রান করে অপরাজিত থাকেন। সুতরাং, প্রথম দিনের শেষে ইংল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নেন ক্যাথেরিন ব্রান্ট ও নাতালি সিভার। ১টি উইকেট নিয়েছেন অ্যানা শ্রুবসোল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

নজরে মহিলা ভোট, BJP-কে টেক্কা দিতে রাজ্যে সস্তায় গ্যাস বিক্রির ঘোষণা সরকারের সাজে সেরা নীল-তৃণা, বেঙ্গল স্টাইল অ্যাওয়ার্ড পেল সৃজিত-শ্রাবন্তী-সুস্মিতারা এক্স হ্যান্ডেলের বায়ো থেকে কুণাল মুছলেন তৃণমূল মুখপাত্রের পরিচয়, অভিমানের জের! পঞ্জাব-হরিয়ানা সীমানায় কৃষক মৃত্যু হয়েছিল আগ্নেয়াস্ত্রেই, প্রকাশ্যে রিপোর্ট জ্বর হলে খেতে পারেন এই ফল, শরীর সুস্থ হবে, গায়ের জোর ফিরে পাবেন দ্রুত রণবীরের সঙ্গে মেয়ের শয্যাদৃশ্য দেখে চমকে ওঠেন, কীভাবে বাবা-মাকে সামলান তৃপ্তি ইয়ংয়ের ধাক্কায় রান-আউট উইলিয়ামসন, কিউয়িদের ফলো-অনের লজ্জা থেকে মুক্তি দিল অজিরা পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.