বাংলা নিউজ > ময়দান > সবাই এলেন আর গেলেন, শতরান করে অটুট প্রতিরোধ ক্যাপ্টেন নাইটের, ম্যাকগ্রার দুর্দান্ত ক্যাচের ভিডিয়ো দেখুন
নাইট ও ম্যাকগ্রা। ছবি- আইসিসি।

সবাই এলেন আর গেলেন, শতরান করে অটুট প্রতিরোধ ক্যাপ্টেন নাইটের, ম্যাকগ্রার দুর্দান্ত ক্যাচের ভিডিয়ো দেখুন

  • মেয়েদের অ্যাসেজের একমাত্র টেস্টের দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া।

সবাই ক্রিজে এলেন আর গেলেন। একা ঢাল হয়ে দাঁড়িয়ে হেথার নাইট। ক্যাপ্টেনের অটুট প্রতিরোধই ক্যানবেরা টেস্টের দ্বিতীয় দিনে ম্যাচ থেকে হারিয়ে যেতে দিল না ইংল্যান্ডকে। নাইটের দুর্দান্ত শতরানের সুবাদেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাসেজের একমাত্র টেস্টে লড়াই জারি রেখেছে ইংল্যান্ড। যদিও দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়াকেই এগিয়ে দেখাচ্ছে।

মানুকা ওভালে শুরুতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। প্রথম দিনের শেষে তারা প্রথম ইনিংসে ৭ উইকেটের বিনিময়ে ৩২৭ রান তোলে। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলা শুরু করে অজিরা ৯ উইকেটে ৩৩৭ রান তুলে তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেয়। ল্যানিং ৯৩, হেইন্স ৮৬, গার্ডনার ৫৬, ম্যাকগ্রা ৫২ রান করেন।

ক্যাথেরিন ব্রান্ট ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে ৬০ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। ৪১ রানে ৩ উইকেট নিয়েছেন ন্যাট সিভার। ৩৮ রানে ১ উইকেট দখল করেন অ্যানা শ্রুবসোল।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৮ উইকেটের বিনিময়ে ২৩৫ রান তুলেছে। ক্যাপ্টেন নাইট ১৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৪৯ বলে ১২৭ রান করে অপরাজিত রয়েছেন। ইংল্যান্ডের আর কোনও ব্যাটার ক্যাপ্টেনকে তেমন একটা সঙ্গ দিতে পারেননি।

উইনফিল্ড হিল ৪, ট্যামি বিউমন্ট ৫, ন্যাট সিভার ১৫, সোফিয়া ডাঙ্কলি ১৫, অ্যামি জোনস ১৩, ব্রান্ট ১, ডিন ৯ ও শ্রুবসোল ৩ রান করে আউট হন। সোফি একলেস্টোন ২৭ রান করে অপরাজিত রয়েছেন।

সাদারল্যান্ড ও এলিস পেরি ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন ব্রাউন, কিং, জোনাসেন ও গার্ডনার। ৬৬.৩ ওভারে জোনাসেনের বলে শ্রুবসোলের দুর্দান্ত ক্যাচ নেন তালিয়া ম্যাকগ্রা। আপাতত প্রথম ইনিংসের নিরিখে অস্ট্রেলিয়ার থেকে ১০২ রানে পিছিয়ে রয়েছে ইংল্যান্ড।

বন্ধ করুন