বাংলা নিউজ > ময়দান > Women's Ashes: দলের রান ২৯৭, হেথারের একার ১৬৮! ব্রিটিশ ক্যাপ্টেনের অনন্য নজির

Women's Ashes: দলের রান ২৯৭, হেথারের একার ১৬৮! ব্রিটিশ ক্যাপ্টেনের অনন্য নজির

ব্রিটিশ মহিলা ক্যাপ্টেনের অনন্য নজির (ছবি:টুইটার আইসিসি)

একাই ঢাল হয়ে দাঁড়িয়ে রইলেন ক্যাপ্টেন। তার ব্যাট থেকে এল ২৯৪ বলে অপরাজিত ১৬৮ রানের ইনিংস। এদিন নিজের ইনিংস ১৭ বাউন্ডারি ও একটি ওভারবাউন্ডারি মারেন ইংল্যান্ডের ক্যাপ্টেন হেথার নাইট।

চাপের মধ্যে পড়ে বাইশ গজে রেকর্ড গড়লেন ইংল্যাল্ডের ক্যাপ্টেন হেথার নাইট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর ইনিংস ক্যানবেরা টেস্টের দ্বিতীয় দিনে ম্যাচ থেকে হারিয়ে যেতে দিল না ইংল্যান্ডকে। একাই ঢাল হয়ে দাঁড়িয়ে রইলেন ক্যাপ্টেন। তার ব্যাট থেকে এল ২৯৪ বলে অপরাজিত ১৬৮ রানের ইনিংস। এদিন নিজের ইনিংস ১৭ বাউন্ডারি ও একটি ওভারবাউন্ডারি মারেন ইংল্যান্ডের ক্যাপ্টেন হেথার নাইট।

দলকে বাঁচানোর পাশাপাশি এক অনন্য নজির গড়লেন হেথার নাইট। তিনি প্রথম মহিলা ক্রিকেটার যিনি আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট খেলিয়ে দেশের বিরুদ্ধে একাধিক ১৫০ এর বেশি রান করেছেন। এর আগে ২০১৩ সালে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই ওর্মসলেতে ১৫৭ রানের ইনিংস খেলেছিলেন।

অস্ট্রেলিয়ার ৩৩৭ রানের জবাবে প্রথম ইনিংসে ২৯৭ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। তবে যদি ইংল্যান্ডের ক্যাপ্টেন হেথার নাইট ব্যাট হাতে অপরাজিত ১৬৮ রানের ইনিংস না খেলতেন তাহলে চাপে পড়ে যেত ইংল্যান্ড। হেথারের ১৬৮ রানের কারণেই ২৯৭ রান করে ব্রিটিশরা। পরে অবশ্য দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ১২ রানের মধ্যে ২ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। বৃষ্টির কারণে খেলা বন্ধ রয়েছে। প্রথম ইনিংসে ৪০ রানে এগিয়ে রয়েছে অজি বাহিনী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস ফের বাংলাদেশে পেঁয়াজ পাঠানো যাবে, ছাড়পত্র দিল সরকার, ক্রিকেট ঝগড়া অতীত বনগাঁ-নৈহাটিতে AC ওয়েটিং রুম, মধ্যমগ্রাম হবে 'বিদেশ', কেমন দেখাবে ৩ স্টেশনকে? চুপিসাড়ে বিয়ে সেরে চর্চায়, বাপ-ঠাকুর্দার পথে হাঁটেননি, সত্যজিতের নাতি সৌরদীপকে চেনেন? উচ্ছিষ্ট স্যান্ডউইচ খাওয়ায় চাকরি গেল মহিলার, সংস্থার বিরুদ্ধে প্রতিবাদের ঢেউ ক্লাস শুরুর ১৫ মিনিট আগেই স্কুলে আসতে হবে, টিচারদের নির্দেশ পড়শি রাজ্যে বিশ্বের ১ নম্বর ডেয়ারি করতে হবে আমূলকে, বিশ্বসেরার টার্গেট দিলেন মোদী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.