বাংলা নিউজ > ময়দান > Women's Ashes: দলের রান ২৯৭, হেথারের একার ১৬৮! ব্রিটিশ ক্যাপ্টেনের অনন্য নজির

Women's Ashes: দলের রান ২৯৭, হেথারের একার ১৬৮! ব্রিটিশ ক্যাপ্টেনের অনন্য নজির

ব্রিটিশ মহিলা ক্যাপ্টেনের অনন্য নজির (ছবি:টুইটার আইসিসি)

একাই ঢাল হয়ে দাঁড়িয়ে রইলেন ক্যাপ্টেন। তার ব্যাট থেকে এল ২৯৪ বলে অপরাজিত ১৬৮ রানের ইনিংস। এদিন নিজের ইনিংস ১৭ বাউন্ডারি ও একটি ওভারবাউন্ডারি মারেন ইংল্যান্ডের ক্যাপ্টেন হেথার নাইট।

চাপের মধ্যে পড়ে বাইশ গজে রেকর্ড গড়লেন ইংল্যাল্ডের ক্যাপ্টেন হেথার নাইট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর ইনিংস ক্যানবেরা টেস্টের দ্বিতীয় দিনে ম্যাচ থেকে হারিয়ে যেতে দিল না ইংল্যান্ডকে। একাই ঢাল হয়ে দাঁড়িয়ে রইলেন ক্যাপ্টেন। তার ব্যাট থেকে এল ২৯৪ বলে অপরাজিত ১৬৮ রানের ইনিংস। এদিন নিজের ইনিংস ১৭ বাউন্ডারি ও একটি ওভারবাউন্ডারি মারেন ইংল্যান্ডের ক্যাপ্টেন হেথার নাইট।

দলকে বাঁচানোর পাশাপাশি এক অনন্য নজির গড়লেন হেথার নাইট। তিনি প্রথম মহিলা ক্রিকেটার যিনি আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট খেলিয়ে দেশের বিরুদ্ধে একাধিক ১৫০ এর বেশি রান করেছেন। এর আগে ২০১৩ সালে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই ওর্মসলেতে ১৫৭ রানের ইনিংস খেলেছিলেন।

অস্ট্রেলিয়ার ৩৩৭ রানের জবাবে প্রথম ইনিংসে ২৯৭ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। তবে যদি ইংল্যান্ডের ক্যাপ্টেন হেথার নাইট ব্যাট হাতে অপরাজিত ১৬৮ রানের ইনিংস না খেলতেন তাহলে চাপে পড়ে যেত ইংল্যান্ড। হেথারের ১৬৮ রানের কারণেই ২৯৭ রান করে ব্রিটিশরা। পরে অবশ্য দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ১২ রানের মধ্যে ২ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। বৃষ্টির কারণে খেলা বন্ধ রয়েছে। প্রথম ইনিংসে ৪০ রানে এগিয়ে রয়েছে অজি বাহিনী।

বন্ধ করুন