বাংলা নিউজ > ময়দান > Women’s Asia Cup 2022: বৃষ্টিতে ধুয়ে গেল বাংলাদেশের আশা, শেষ চারে ভারতের মুখোমুখি থাইল্যান্ড

Women’s Asia Cup 2022: বৃষ্টিতে ধুয়ে গেল বাংলাদেশের আশা, শেষ চারে ভারতের মুখোমুখি থাইল্যান্ড

বৃষ্টিতে ধুয়ে গেল বাংলাদেশের সেমিফাইনালে ওঠার স্বপ্ন

পাকিস্তান,ভারত ও শ্রীলঙ্কার কাছে হারায় বাংলাদেশের মেয়েদের সেমিফাইনালে ওঠার সমীকরণ ক্রমশই কঠিন হয়ে উঠছিল। তবে ভারতের কাছে থাইল্যান্ড হেরে যাওয়ায় শেষ চারে যাওয়ার দারুণ সুযোগ ছিল বাংলাদেশের সামনে। ১১ অক্টোবর আরব আমির শাহির সঙ্গে জিতলেই সেমিফাইনালে যেতে পারত বাংলাদেশ।

ঘরের মাঠে খেলেও ঘরের মাঠের সাহায্য নিতে পারল না বাংলাদেশের মহিলা ক্রিকেট দল। চলতি মহিলা এশিয়া কাপ থেকে ছিটকে গেল তারা। এই টুর্নামেন্টে নিজেদের সে ভাবে মেলে ধরতেই পারেনি বাংলাদেশ। পাকিস্তান,ভারত ও শ্রীলঙ্কার কাছে হারায় বাংলাদেশের মেয়েদের সেমিফাইনালে ওঠার সমীকরণ ক্রমশই কঠিন হয়ে উঠছিল। তবে ভারতের কাছে থাইল্যান্ড হেরে যাওয়ায় শেষ চারে যাওয়ার দারুণ সুযোগ ছিল বাংলাদেশের সামনে। ১১ অক্টোবর আরব আমির শাহির সঙ্গে জিতলেই সেমিফাইনালে যেতে পারত বাংলাদেশ।

তবে বৃষ্টির কারণে ২০২২ মহিলা এশিয়া কাপ থেকে ছিটকে গেল বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। মঙ্গলবার সকালে বাংলাদেশ বনাম সংযুক্ত আমির শাহির মধ্যে ম্যাচটি শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে ম্যাচটি শেষ পর্যন্ত শুরু করাই যায়নি। কপাল মন্দ হলে যা হয়! বৃষ্টির কারণে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি এক ওভারও মাঠে গড়ালো না। প্রায় দুই ঘণ্টা অপেক্ষার পরে শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত করার কথা ঘোষণা করেন আম্পায়াররা। এতেই স্বপ্ন ভেঙেছে বর্তমান চ্যাম্পিয়নদের। বাংলাদেশ ছিটকে যেতেই পয়েন্ট তালিকায় সেরা চারে থেকে যায় থাইল্যান্ড। এর ফলেই সেমিফাইনাল নিশ্চিত হয়েছে থাইল্যান্ডের।

আরও পড়ুন… NZ vs PAK: ব্যাটে ব্যর্থ বাবর-রিজওয়ান, পাকিস্তানকে ৯ উইকেটে হারাল নিউজিল্যান্ড

গতরাত থেকে শুরু হওয়া বৃষ্টি থামেনি। সকাল হতে বৃষ্টির ধার আরও খানিকটা বেড়ে যায়। তাতে ম্যাচ খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়। শেষ পর্যন্ত বৃষ্টি না থামায় পরিত্যক্ত হয়েছে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমির শাহির ম্যাচ। তাতেই ৫ পয়েন্ট নিয়ে মহিলা এশিয়া কাপ থেকে ছিটকে গেল বাংলাদেশের মেয়েরা। ফলে সেমিতে জায়গা করে নিল থাইল্যান্ড। তবে আজ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত। বাংলাদেশের সমীকরণটা সহজই ছিল। সামনে যে ছিল অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ সংযুক্ত আরব আমির শাহি। শেষ পর্যন্ত সেটাও ভেস্তে গেল বৃষ্টিতে।

তবে থাইল্যান্ডকে উড়িয়ে দুর্দান্ত শুরু করলেও নিজেদের ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। পাকিস্তান ও ভারতের বিরুদ্ধে বাংলাদেশ বাজেভাবে হেরেছে। শ্রীলঙ্কাকে বাগে পেয়েও হারাতে পারেনি স্বাগতিকরা। ৭ ওভারে ৪১ রান তাড়া করতে নেমে টাইগ্রেসরা হেরেছিল ৩ রানে। সেখানেই সেমিফাইনালে যাওয়ার দৌড়ে পিছিয়ে যায় বাংলাদেশ।

আরও পড়ুন… IND vs SA: অভিষেকের জন্য প্রস্তুত এই তিন ভারতীয় খেলোয়াড়, নির্ণায়ক ম্যাচে কি সুযোগ দেবেন ধাওয়ান?

থাইল্যান্ড অবশ্য পাকিস্তানকে হারিয়ে চমকে দিয়ে ছিল। এরপর মালয়েশিয়া ও আরব আমির শাহিকে হারিয়ে ৬ পয়েন্ট অর্জন করেছে তারা। তাতেই ভারত,পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে শেষ চারে জায়গা করে নিয়েছে থাইল্যান্ড। ১৩ অক্টোবর ভারতের বিরুদ্ধে প্রথম সেমিফাইনালে খেলতে নামবে থাইল্যান্ড। দুপুরে দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। সেমিফাইনালে জয় পাওয়া দুই দল শিরোপার লড়াইয়ে নামবে আগামী ১৫ অক্টোবর। মহিলা এশিয়া কাপে এখন পর্যন্ত ৫ বার শিরোপা জিতেছে ভারত। অন্য দিকে বাংলাদেশের ট্রফি জিতেছিল একবারই। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা এবার ৫ ম্যাচের মধ্যে ৩টিতে হেরেছে। টাইগ্রেসরা শেষ করল ৬ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হাল ছেড়ো না বন্ধু! পরেশের চ্যালেঞ্জের মুখে ‘সরফিরা’ অক্ষয়, সামনে এল ‘মার উড়ি’ লোকসভা অধিবেশন শুরু দিনেই সংবিধানের কপি হাতে নিয়ে বিক্ষোভ ইন্ডি জোটের! কী ঘটেছে? ‘৫ রাজ্যের সব টানতে হচ্ছে,ঘাড়ের ওপর যত বোঝা,স্টেটটার আইডেন্টিটি…', ক্ষুব্ধ দিদি মুখ্যমন্ত্রী এটা অন্তত ভালো কাজ করেছেন, 'নবান্ন- ধমকে' খুশি বিজেপি নেতাও! ফের 'ডাক', লজ্জার নজির বিরাটের! ১২ বছর পরে মুক্তি গম্ভীরের, তালিকায় আছেন রোহিতও আষাঢ় গুপ্ত নবরাত্রির এই ব্যবস্থা দূর করে যে কোনও বাধা, জেনে নিন এ সম্পর্কে স্টার্ককে পিটিয়ে ছাতু, ১ ওভারে ২৯ রান নিলেন রোহিত, লজ্জার তালিকায় নাম অজি তারকার ‘টাকার জন্য প্রাক্তন স্বামীর কাছে’, কটাক্ষের জবাব মিথিলার- ‘সৃজিত সবটা জেনেই…’ কারা ভালো? কারা খারাপ? পুরসভার রেজাল্ট প্রকাশ করলেন মমতা প্রাণহরা, সরভাজার দিন হয়তো শেষ! পুঁটিরাম নাকি বন্ধ হচ্ছে

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.