বাংলা নিউজ > ময়দান > Women's Asia Cup Final: যে ছক্কায় ভারতকে চ্যাম্পিয়ন করা ছাড়াও ৩টি ব্যক্তিগত নজির গড়েন স্মৃতি মন্ধনা: ভিডিয়ো

Women's Asia Cup Final: যে ছক্কায় ভারতকে চ্যাম্পিয়ন করা ছাড়াও ৩টি ব্যক্তিগত নজির গড়েন স্মৃতি মন্ধনা: ভিডিয়ো

ছক্কা হাঁকাচ্ছেন স্মৃতি মন্ধনা। ছবি- এএনআই।

India vs Sri Lanka Women's Asia Cup 2022 Final: এশিয়া কাপের ফাইনালে ছক্কা হাঁকিয়ে হাফ-সেঞ্চুরি, মিতালি রাজকে টপকে এক নম্বরে উঠলেন স্মৃতি মন্ধনা।

৮.২ ওভারে ওশাদি রণসিংহের বলে চার মেরে স্কোর লেভেল করেন স্মৃতি মন্ধনা। তখন তাঁর ব্যাক্তিগত স্কোর দাঁড়ায় ৪৫। সুতরাং ধীরে-সুস্থে ১ রান নিলেই ভারত জয়ের লক্ষ্যে পৌঁছে যেত। তবে মন্ধনা পরের বলে ছক্কা হাঁকিয়ে এক ঢিলে দুই পাখি মারেন। ভারতকে ম্যাচ জেতানোর পাশাপাশি ব্যক্তিগত অর্ধশতরানও পূর্ণ করেন তিনি।

শ্রীলঙ্কার ৯ উইকেটে ৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেটে ৭১ রান তুলে ভারত সপ্তমবারের জন্য মেয়েদের এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়। ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৫ বলে ৫১ রানের দুর্দান্ত ইনিংস খেলে নট-আউট থাকেন মন্ধনা।

উল্লেখযোগ্য বিষয় হল, শ্রীলঙ্কার বিরুদ্ধে এশিয়া কাপের ফাইনালে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করার সুবাদে মন্ধনা একই সঙ্গে একাধিক ব্যক্তিগত নজির গড়েন।

আরও পড়ুন:- Women's Asia Cup: হরমনপ্রীতকে টপকালেও মাত্র ৩ রানের জন্য এশিয়া কাপে মিতালির সর্বকালীন রেকর্ড ছোঁয়া হল না জেমিমার

প্রথমত, ভারতের হয়ে মেয়েদের টি-২০ ক্রিকেটে এটি যুগ্মভাবে তৃতীয় দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড। তালিকার প্রথম দু'টি স্থানেও যদিও মন্ধনারই নাম রয়েছে।
১. ২০২২ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৩ বলে হাফ-সেঞ্চুরি করেন মন্ধনা।
২. ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২৪ বলে হাফ-সেঞ্চুরি করেন মন্ধনা।
৩. ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৫ বলে হাফ-সেঞ্চুরি করেন মন্ধনা।
৪. ২০২২ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে (এই ম্যাচে) ২৫ বলে হাফ-সেঞ্চুরি করেন স্মৃতি।

দ্বিতীয়ত, মেয়েদের কোনও টি-২০ টুর্নামেন্টের নক-আউট ম্যাচে কোনও ব্যাটারের করা এটি দ্বিতীয় দ্রুততম হাফ-সেঞ্চুরি। যদিও রেকর্ড রয়েছে মন্ধনার নামেই।
১. ২০২২ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৩ বলে হাফ-সেঞ্চুরি করেন মন্ধনা।
২. ২০২২ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৫ বলে হাফ-সেঞ্চুরি করেন মন্ধনা।
৩. ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৭ বলে হাফ-সেঞ্চুরি করেন অস্ট্রেলিয়ার মেগ ল্যানিং।

আরও পড়ুন:- Women's Asia Cup 2022: স্বস্তি পেল না পাকিস্তান, কোনও রকমে এশিয়া কাপের ফাইনালে সব থেকে কম রানের লজ্জা এড়াল শ্রীলঙ্কা

তৃতীয়ত, ভারতের হয়ে মেয়েদের টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি হাফ-সেঞ্চুরি তথা সব থেকে বেশিবার ৫০ রানের গণ্ডি টপকানোর রেকর্ড গড়েন মন্ধনা। তিনি টপকে যান মিতালি রাজকে। মিতালি মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মোট ১৭টি হাফ-সেঞ্চুরি করেছেন। মন্ধনা এই নিয়ে মোট ১৮টি হাফ-সেঞ্চুরি করেন সংক্ষিপ্ত ফর্ম্যাটের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি

Latest IPL News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.