বাংলা নিউজ > ময়দান > Women's Asia Cup 2022: উইকেটের চরিত্র বুঝে ফিল্ডিং সাজিয়েছি, বোলাররা দুরন্ত ছিল-চ্যাম্পিয়ন হয়ে অকপট হরমন

Women's Asia Cup 2022: উইকেটের চরিত্র বুঝে ফিল্ডিং সাজিয়েছি, বোলাররা দুরন্ত ছিল-চ্যাম্পিয়ন হয়ে অকপট হরমন

এশিয়া কাপে সপ্তম বার চ্যাম্পিয়ন হল ভারত।

রোহিতরা ফাইনালেই উঠতে পারেননি। সেখানে শুধু ফাইনালে ওঠা নয়, শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে বড় জয় ছিনিয়ে নিল টিম ইন্ডিয়া। ৬৯ বল বাকি থাকতে ৮ উইকেটে বাজিমাত করলেন স্মৃতি মন্ধানারা।

রোহিত শর্মারা যেটা পারেনি, সেটাই করে দেখালেন হরমনপ্রীত কাউররা। এশিয়া কাপে চ্যাম্পিয়ন হলেন ভারতের মেয়েরা। যেখানে রোহিতরা ফাইনালেই উঠতে পারেননি। সেখানে শুধু ফাইনালে ওঠা নয়, শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে বড় জয় ছিনিয়ে নিল টিম ইন্ডিয়া। ৬৯ বল বাকি থাকতে ৮ উইকেটে বাজিমাত করলেন স্মৃতি মন্ধানারা।

আর ম্যাচ হারের পর ভারত অধিনায়ক হরমনপ্রীত কাউর বলেছেন, ‘আমাদের বোলারদের কৃতিত্ব দেওয়া উচিত। আমাদের ফিল্ডিং ইউনিটও প্রথম বল থেকে দুরন্ত ছিল এবং আমরা আলোচনা করেছিলাম যে, আমরা সহজে কোনও রান দেব না। এই উইকেট কেমন আচরণ করছে, সেটা বুঝেই ফিল্ডারদের সাজাতে হবে। এই উইকেট খুব ভালো ভাবে রিড করেছি এবং সেই অনুযায়ী ফিল্ডারদের সাজিয়েছি। আমরা স্কোরবোর্ডের দিকে তাকাচ্ছিলামই না। তবে শুধুমাত্র আমাদের পাঁচ ওভারের লক্ষ্য নির্ধারণ করেছিলাম। বোর্ডে টোটাল কত তা নিয়ে আমরা কখনও-ই ভাবিনি এবং সেই অনুযায়ী ব্যাটিং করেছি।’

আরও পড়ুন: লঙ্কাকে নিয়ে ছেলেখেলা হরমনদের, সপ্তম বার Asia Cup চ্যাম্পিয়ন ভারত

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তু। কিন্তু প্রথম থেকেই শ্রীলঙ্কার ইনিংসে ধস নামায় ভারতীয় বোলাররা। সিলেটের ২২ গজে ব্যাট করা যে কঠিন ছিল। তা বলে মাত্র ৬৫ রান! ৬,২,১,৬,০,১— এই হল শ্রীলঙ্কার প্রথম ছয় ব্যাটারের রান। দু’অঙ্কের রান করলেন মাত্র দু’জন। সাত নম্বরে ব্যাট করতে নেমে ওশাদি রানাসিংহে করলেন ২০ বলে ১৩ রান। শ্রীলঙ্কার ইনিংসে সর্বোচ্চ ১০ নম্বরে ব্যাট করতে নামা ইনোকা রণবীরার ২২ বলে ১৮ রানের অপরাজিত ইনিংস। শ্রীলঙ্কার গোটা ইনিংস বাউন্ডারি হল পাঁচটি। ছক্কা মারতে পারলেন না শ্রীলঙ্কার কোনও ব্যাটারই।

আরও পড়ুন: সাতে সাত! T20I তে অনন্য নজির গড়লেন ভারতের ক্যাপ্টেন হরমনপ্রীত কউর

তবে লঙ্কা ব্রিগেডকে অল আউট করতে পারেননি ভারতীয় বোলাররা। রেণুকা সিংহ ৩ ওভারে ৫ রান দিয়ে ৩ উইকেট নেন। স্নেহ রানা ৪ ওভারে ১৩ রানে ২টি উইকেট এবং রাজেশ্বরী গায়কোয়াড় ৪ ওভারে ১৬ রানে ২ উইকেট নেনন।

৬৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে সমস্যায় পড়েন ভারতীয়রাও। শুকনো উইকেটে শুরু থেকেই বল ঘুরছিল। ওপেনার শেফালি বর্মা ৫ রান করেই সাজঘরে ফেরেন। রান পেলেন না তিন নম্বরে নামা জেমিমা রডরিগেজও (২)। উইকেটে এক দিক ধরে রেখেছিলেন সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা। তিনি চেনা আগ্রাসী মেজাজেই ব্যাট করলেন। শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন ২৫ বলে ৫১ রান করে। তাঁর ব্যাট থেকে এল ছ’টি চার এবং তিনটি ছক্কা। হরমনপ্রীত কাউর অপরাজিত থাকলেন ১৪ বলে ১১ করে। শ্রীলঙ্কার কবিশা দিলহারি এবং ইনোকা রানাবীরা ১টি করে উইকেট নেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মার্চে ব্যাঙ্ক বন্ধ ১৪ দিন,আছে লম্বা উইকেন্ড! কলকাতায় কবে কবে ছুটি? দেখুন তালিকা সব অঙ্ক কষে কাজ সেড়েছে অর্থ বিভাগ, অবশেষে কেন্দ্রীয় হারে ডিএ মিলবে এই রাজ্যে ঝলক ১১ জিতলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানির! কাজলের বোন তনিশা এবারেও ব্যর্থ রোহিত শর্মার অধিনায়কত্বকে অনেক সময়েই ওভারলুক করা হয়- ইয়ান চ্যাপেল RCB-কে হারিয়ে এক নম্বরের মুকুট ছিনিয়ে নিল দিল্লি, লিগ টেবিলে আরও পিছোল MI আজ কারা ডেটে যেতে পারেন? দেখুন কী বলছে মাসের প্রথম দিনের প্রেম রাশিফল এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.