বাংলা নিউজ > ময়দান > গুরজিতের হ্যাটট্রিক, সিঙ্গাপুরকে বিধ্বস্ত করে মহিলা এশিয়া কাপ হকির সেমিফাইনালে ভারত
সেমিফাইনালে ভারত। ছবি- হকি ইন্ডিয়া।

গুরজিতের হ্যাটট্রিক, সিঙ্গাপুরকে বিধ্বস্ত করে মহিলা এশিয়া কাপ হকির সেমিফাইনালে ভারত

  • কোরিয়ার বিরুদ্ধে সেমিফাইনালের লড়াইয়ে নামবে ভারতের মহিলা হকি দল।

শুভব্রত মুখার্জি

চলতি মহিলা এশিয়া কাপ হকিতে ভালো ফর্মে রয়েছে ভারতীয় মহিলা হকি দল। নিজেদের প্রথম ম্যাচে বড় জয় পাওয়ার পরে জাপানের কাছে হারের ধাক্কা সামলে সোমবার সিঙ্গাপুরের মুখোমুখি হয়েছিল ভারত। সেই ম্যাচে বিপক্ষকে ৯-১ গোলে বিধ্বস্ত করে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করল ভারতীয় মহিলা হকি দল। দলের হয়ে হ্যাটট্রিক করলেন গুরজিত কউর। জোড়া গোল এল মনিকা এবং জ্যোতির স্টিক থেকেও।

পুল-এ'র ম্যাচে এদিন সিঙ্গাপুরকে কার্যত একপেশে ম্যাচে খড়কুটোর মতো উড়িয়ে দেন ভারতীয় মহিলারা। গতবারের চ্যাম্পিয়ন দল ভারতের আক্রমণাত্মক হকির কোনও উত্তর ছিল না সিঙ্গাপুরের মেয়েদের কাছে। উল্লেখ্য, প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ৯-০ গোলে হারানোর পরে জাপানের কাছে ২-০ গোলে হারতে হয়েছিল ভারতকে। তাদের তৃতীয় ম্যাচে সিঙ্গাপুরকে ৯-১ গোলে হারিয়ে ভারত সেই হারের যন্ত্রণা ভুলে সেমির টিকিট নিশ্চিত করতে সক্ষম হল।

ম্যাচের ৮, ৩৭ এবং ৪৮ মিনিটে এদিন গুরজিত গোল করেন। এরমধ্যে ছিল দুটি পেনাল্টি কর্নার থেকে করা গোল। ৬ এবং ১৭ মিনিটে গোল করেন মনিকা। ৪৩ এবং ৫৮ মিনিটে দুটি গোল করেন জ্যোতি। এছাড়াও ৮ মিনিটে বন্দনা কাটারিয়া এবং ১০ মিনিটে মারিয়ানা কুজুর ভারতের হয়ে গোল করেন।

বুধবার পুল-বি'র শীর্ষে থাকা কোরিয়ার বিরুদ্ধে সেমিফাইনালের লড়াইয়ে নামবে ভারত। পুল-এ'র অপর ম্যাচে জাপান ৮-০ গোলে হারিয়েছে মালয়েশিয়াকে। অন্য সেমিফাইনালে চিনের মুখোমুখি হবে জাপান।

বন্ধ করুন