বাংলা নিউজ > ময়দান > চার বছর পর শোনা জেতার সুযোগ স্মৃতিদের, ২০২৬-এর কমনওয়েলথ গেমসে থাকছে ক্রিকেট

চার বছর পর শোনা জেতার সুযোগ স্মৃতিদের, ২০২৬-এর কমনওয়েলথ গেমসে থাকছে ক্রিকেট

চার বছর পর শোনা জেতার সুযোগ স্মৃতিদের। ছবি টুইটার

কমনওয়েলথ গেমসের ফাইনালে রুদ্ধশ্বাস লড়াই শেষে ভারতকে হারিয়ে সোনার পদক জিতেছিল অ্যালিসা হিলিরা। আইসিসির জেনারেল ম্যানেজার ক্রিকেট ওয়াসিম খান জানিয়েছেন আইসিসির প্রধান লক্ষ্য অলিম্পিক গেমসে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা।

শুভব্রত মুখার্জি: স্মৃতি মন্ধানা, হরমনপ্রীত কৌর, এলিস পেরিদের জন্য সুখবর। আগামী কমনওয়েলথ গেমসেও থাকছে মহিলাদের টি-২০ ক্রিকেট। ২০২৬ সালের কমনওয়েলথ গেমসের আসর বসবে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া প্রদেশে। সেখানেও খেলা হবে মহিলাদের টি-২০ ফর্ম্যাটের ক্রিকেট। উল্লেখ্য বার্মিংহামে শেষ কমনওয়েলথ গেমসেও মহিলা ক্রিকেট ছিল। সেই আসরেও ক্রিকেট খেলা হয়েছিল টি-২০ ফর্ম্যাটে।

কমনওয়েলথ গেমসের ফাইনালে রুদ্ধশ্বাস লড়াই শেষে ভারতকে হারিয়ে সোনার পদক জিতেছিল অ্যালিসা হিলিরা। আইসিসির জেনারেল ম্যানেজার ক্রিকেট ওয়াসিম খান জানিয়েছেন আইসিসির প্রধান লক্ষ্য অলিম্পিক গেমসে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা। আর সেই লক্ষ্যেই কাজ করছে আইসিসি। আর তার অঙ্গ হিসেবেই ভিক্টোরিয়া কমনওয়েলথ গেমসেও ক্রিকেটের অন্তর্ভুক্তির জন্য লড়াই ছিল বলে তার মত। যা শেষ পর্যন্ত সফল।

ভিক্টোরিয়া কমনওয়েলথ গেমসের জন্য যে ২০ টি ক্রীড়া বিভাগকে বেছে নেওয়া হয়েছে তার মধ্যে জায়গা করে নিয়েছে ক্রিকেট। আইসিসির এক প্রেস বিজ্ঞপ্তিতে সেকথাই জানানো হয়েছে। ওয়াসিম খান জানিয়েছেন 'আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে আসন্ন ভিক্টোরিয়া কমনওয়েলথ গেমসের অঙ্গ হিসেবে জায়গা করে নিয়েছে মহিলা ক্রিকেট। সাম্প্রতিক কালে ক্রিকেট একাধিক সাফল্য পেয়েছে। ফলে এই কমনওয়েলথ গেমসে অন্তর্ভুক্তির সিদ্ধান্ত ক্রিকেটের ক্ষেত্রে একটা ঐতিহাসিক সিদ্ধান্ত। আমাদের যেসব দীর্ঘকালীন পরিকল্পনা, স্বপ্ন রয়েছে তাতে মহিলা ক্রিকেট এবং টি-২০'র উন্নতি, তার প্রসার সামঞ্জস্যপূর্ণ। আমাদের দীর্ঘদিনের পরিকল্পনা ক্রিকেটকে অলিম্পিকের অন্তর্ভুক্ত করা। মহিলা ক্রিকেটে সাম্প্রতিক সময়ে অভূতপূর্ব উন্নতি হয়েছে। খেলার মান বেড়েছে। সমর্থক বেড়েছে। ২০২০ সালে মেলবোর্নে মহিলা টি-২০'র বিশ্বকাপ ফাইনালে ৮৬, ১৭৪ দর্শকের উপস্থিতি সেই কথার প্রমাণ দেয়। ফলে আমরা অধীর আগ্রহে অপেক্ষা করছি আমাদের স্কিল, খেলার মান ফের একবার ২০২৬ সালের ভিক্টোরিয়া কমনওয়েলথ গেমসে জনসমক্ষে তুলে ধরার ক্ষেত্রে।' ২০২৬ সালে কমনওয়েলথ গেমস চলবে ১৭ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত। বল্লারাট, বেনডিগো, গেলং এবং জিপসল্যান্ডে বসবে এই ভিক্টোরিয়া কমনওয়েলথ গেমসের আসর।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘সব ওঠা-পড়ায় তুমিই…’! বিবাহবার্ষিকীতে ডোনার সঙ্গে ডেটিংয়ের ছবি পোস্ট করলেন সৌরভ তৃতীয়বার বিয়ের পিঁড়িতে কাঞ্চন, সন্তানকে মানুষ করা নিয়ে কী বললেন পিঙ্কি? ২০০০ কোটির গরমিল জি-এর অ্যাকাউন্টে, তদন্তে সেবি, ধস শেয়ারে লেগ স্পিনটা ভালো করো,রোহিতকে বলো বোলিং দিতে-যশস্বীকে পরামর্শ কিংবদন্তি স্পিনারের IPL 2024-এ সরফরাজ খানকে দলে নিতে গম্ভীরের KKR ও ধোনির CSK-এর দড়ি টানাটানি স্যার আমায় বাঁচান! জোর করে বিয়ে দিয়ে দিচ্ছে, হেডমাস্টারকে ফোন বাংলার কন্যাশ্রীর উচ্চমাধ্যমিকে ফিজিক্স পরীক্ষার প্রশ্ন কেমন হল? ঘোরানো হয়েছে? জানালেন শিক্ষক মাছের কাঁটা গলায় বিঁধে যন্ত্রণা? ঝটপট বের করতে রইল এই ৭ ঘরোয়া উপায় ‘আমি লোভী, আমার থেকেও..’, দাদাসাহেব পুরস্কার পেয়ে আর কী বললেন আপ্লুত শাহরুখ আধার নিষ্ক্রিয়তার 'কোপ' মতুয়াদের ওপর, ঠাকুরবাড়িতে খুলল সহায়তা ক্যাম্প

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.