বাংলা নিউজ > ময়দান > তাহলে কি হবেনা এবারের Women's T20 Challenge!
উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের মুহূর্ত ফাইল ছবি( ছবি:বিসিসিআই)
উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের মুহূর্ত ফাইল ছবি( ছবি:বিসিসিআই)

তাহলে কি হবেনা এবারের Women's T20 Challenge!

  • ফের খেলার মাঠে করোনার প্রভাব। কোভিডের জন্য এবার স্থগিত হওয়ার পথে ভারতের আরও একটি টুর্নামেন্ট। করোনার জেড়ে এবার স্থগিত হতে চলেছে ২০২১ এর উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। 

ফের খেলার মাঠে করোনার প্রভাব। কোভিডের জন্য এবার স্থগিত হওয়ার পথে ভারতের আরও একটি টুর্নামেন্ট। করোনার জেড়ে এবার স্থগিত হতে চলেছে ২০২১ এর উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। দেশে করোনার প্রকোপ দিন দিন বাড়ছে। দেশের এই পরিস্থিতিতে আইপিএলকেই আগে শেষ করতে চায় বিসিসিআই। এমন অবস্থায় আরও একটি টুর্নামেন্ট আয়োজন করাটা যে চাপের হবে তা জানে ভারতীয় ক্রিকেট বোর্ড। 

এমন অবস্থায় কোনও ঝুঁকি নিতে চাননা তারা। করোনার বাড়তি প্রভাবের জন্য ২০২১ এর উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জকে স্থগিত করার কথা ভাবছে বিসিসিআই। নিয়ম অনুযায়ী ও পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আইপিএলের প্লে-অফ চলাকালীন মহিলাদের এই চ্যাম্পিয়নস লিগ আয়োজন হওয়ার কথা। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তা আর হওয়া সম্ভব হবে না বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল। 

বর্তমানে দেশের কোভিড পরিস্থিতির জন্য ভারতের সঙ্গে বহু দেশের বিমান পরিষেবা বন্ধ। সেক্ষেত্রে বিদেশের কোনও ক্রিকেটার এমুহূর্তে ভারতে আসতে পারবেননা। এমনিতেই যেই সকল বিদেশী তারকারা আইপিএল খেলছেন তাঁদের অনেকেই আতঙ্কে রয়েছেন। তাদের অনেকেই দেশে ফেরার চেষ্টা করছেন। এমন সময় ১৪তম আইপিএলকে শেষ করাই বড় চ্যালেঞ্জ সৌরভদের কাছে। 

তাই এখনই মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ নিয়ে ভাবছেনা বিসিসিআই। এমন অবস্থায় বহু মহিলা ক্রিকেটার বোর্ডের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে। কিন্তু বিসিসিআই-এর তরফ থেকে সেভাবে কোনও উত্তর পাওয়া যায়নি। ফলে চিন্তায় রয়েছেন বহু মহিলা ক্রিকেটার। 

ভারতে আইপিএলের ধাঁচে মহিলা ক্রিকেটারদের নিয়ে একটি লিগ করা হয়ে থাকে। ২০১৭ সাল থেকে শুরু হয় এই লিগকেই বলা হয় উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। ভারতীয় ক্রিকেট বোর্ড এই টুর্নামেন্টের আয়োজন করে থাকে। গত বছর আমীরশাহিতে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের আসর বসেছিল। এবারে এই টুর্নামেন্টের আসর দিল্লিতে বসার কথা ছিল। কিন্তু বর্তমান পরিস্থিতিতে টুর্নামেন্ট স্থগিত হওয়ার পথে।

বন্ধ করুন